ব্যাটিং ব্যর্থতায় ২৫ রানে হারলো বাংলাদেশ

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে ২৫ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করে ১৬৫ রানের লক্ষ্য দিয়েছিল আফগানিস্তান। সেটি পেরোতে গিয়ে ১৯.৫ ওভারে ১৩৯ রানে থেমে যায় বাংলাদেশ। ম্যাচাসেরা হন মোহাম্মদ নবী।

বাংলাদেশের হয়ে মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ৩৯ বলে ৪৪ রান করেন রিয়াদ। আগের ম্যাচে টাইগারদের জয়ের নায়ক আফিফ হোসেন ১৬ রান করে আউট হন। সাকিব আল হাসান ১৫ ও মোস্তাফিজুর রহমান করেন ১৫ রান। শূন্য রানে ফেরেন লিটন দাস ও সৌম্য সরকার। মুশফিকুর রহীম ৫ ও মোসাদ্দেক হোসেন সৈকত করেন ১২ রান। আফগানিস্তানের হয়ে ১৫ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন অফস্পিনার মুজির উর রহমান। অধিনায়ক রশিদ খান ও গুলবাদিন নায়েব নেন ২টি করে উইকেট।

মিরপুরে টস জিতে ব্যাটিংয়ের নেমে মোহাম্মদ নবীর ৫৪ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংসে ১৬৪/৬ সংগ্রহ করে আফগানরা। যদিও ইনিংসের শুরুতে সাইফুদ্দিনের তোপে পড়েছিল আফগানিস্তান। ৪০ রানে ৪ উইকেট হারায় আফগানরা। ইনিংসের প্রথম বলেই সাইফ সরাসরি বোল্ড করেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে। দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে সাকিব তুলে নেন হযরতুল্লাহ জাজাইকে (১)। তৃতীয় ওভারে সাইফ ফেরান নাজিব তারাকাইকে।১১ রানকরে সাব্বিরের হাতে ধরা পড়েন তারাকাই। ষষ্ঠ ওভারে সাকিবের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন নাজিবুল্লাহ জাদরান (৫)। তবে মোহাম্মদ নবী ও আসগর আফগানের অবিচ্ছিন্ন ৭৯ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় রশিদ খানের দল। ১৬ ওভারে আসগর ৩৭ বলে ৪০ করে সাইফের বলে আউট হন। ওই ওভারেই গুলবাদিন নায়েবকে নিজের চতুর্থ শিকারে পরিণত করেন সাইফ। তবে করিম জানাতকে নিয়ে আগফানিস্তানকে লড়াকু সংগ্রহ এনে দেন নবী। ৩ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৫৪ বলে অপরাজিত থাকেন ৮৪ রানে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সাইফুদ্দিন। ২টি উইকেট পেয়েছেন সাকিব আল হাসান। মোস্তাফিজুর রহমান ২৫ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ৩২ রান দিয়ে উইকেট পাননি তাইজুল ইসলামও। আর সৌম্য সরকার ২ ওভারেই খরচ করেন ৩১ রান।

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে সেই জিম্বাবুয়েকেই ২৮ রানে পরাজিত করে আফগানরা।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • হারতে হারতে বাংলাদেশের নাটকীয় জয়
  • নিউজিল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব ১৯ দলের সিরিজ জয়
  • কালিগঞ্জে লাখ টাকার ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জিরনগাছার মিতালী সংঘ
  • কাঠমান্ডুতে সাফের ফাইনালে আজ মুখোমুখি বাংলাদেশ-ভারত
  • ভুটান ফুটবল দল ঢাকা আসছে আজ
  • বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন
  • ফিফার বর্ষসেরা কোচ হলেন ইয়ুর্গেন ক্লপ
  • নেইমারের নৈপুণ্যে আবারো জয় পিএসজির
  • Leave a Reply