নওয়াজ শরিফকে ‘বিষ’ প্রয়োগের অভিযোগ

সাতক্ষীরা নিউজ ডেস্ক ::সোমবার রাতে হঠাত্‍‌ করেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।তাঁর প্লেটলেট কাউন্ট হঠাৎ করেই অস্বাভাবিক হারে কমে গিয়েছে।নওয়াজ শরিফের ছেলে হুসেন নওয়াজ অভিযোগ করেছেন যে, কারাগারে তার বাবাকে ‘বিষ’ দেয়া হয়ে থাকতে পারে।ব্যক্তিগত ডাক্তারের পরামর্শে সোমবার রাতে নওয়াজ শরিফকে হাসপাতালে নেয়ার পরদিন মঙ্গলবার এই অভিযোগ করেন হুসেন নওয়াজ।

হুসেন নওয়াজ সন্দেহ প্রকাশ করে বলেন, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর হেফাজতে তার বাবাকে ‘বিষ’ দেয়া হতে পারে। যে কারণে নওয়াজ শরিফের শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি হচ্ছে।

পাকিস্তানের মিডিয়া মঙ্গলবার জানায়, নওয়াজ শরিফের স্বাস্থ্যের সামান্য উন্নতি হয়েছে। তবে তিনি এখনও বিপদমুক্ত নন।

আল-আজিজা স্টিল মিলের মামলায় ৬৯ বয়সী নওয়াজের সাত বছরের কারাদণ্ড হয়েছে। ওই জেলের মেয়াদ শুরু হয়েছে গত বছরের ২৪ ডিসেম্বর থেকে। তার বিরুদ্ধে আরও দুটি দুর্নীতির মামলাও রয়েছে।

লন্ডন থেকে টুইটে শরিফপুত্র লিখেন, আমার বাবার ওপর বিষ প্রয়োগ করা হয়ে থাকতে পারে। যে কারণে হাসপাতালে আনার সময় প্লেটলেট অস্বাভাবিক কমে গিয়েছিল।

মেডিকেল রিপোর্ট অনুযায়ী, নওয়াজ শরিফের প্লেটলেট কাউন্ট এখন ১৬ হাজার। হুসেনের কথায়, প্লেটলেট কমে যাওয়া সত্ত্বেও আমার বাবাকে কেন হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছিল না, এর জবাব ইমরান খান সরকারকে দিতে হবে। তিনি বলেন, প্লেটলেট কাউন্ট কমে যাওয়া স্বাস্থ্যের জন্য গুরুতর বিষয়। মৃত্যু পর্যন্ত হতে পারে। তা সত্ত্বেও এই গাফিলতি কেন, এর জবাব কি ইমরান সরকারের কাছে আছে?

মেডিকেল বোর্ডের প্রধান ডাক্তার আয়াজ মাহমুদ মঙ্গলবার নওয়াজ শরিফের স্বাস্থ্য পরীক্ষা করেন। এদিন তাকে প্লেললেট দেয়া হয়েছে। এদিকে পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ)-এর নেতা আতাউল্লাহ তারার বলেছেন, হাসপাতালে নিয়ে আসার সময় নওয়াজ শরিফের প্লেললেট কাউন্ট দুই হাজারে নেমে গিয়েছিল। এখন প্লেললেট দেয়ার পর, তা বেড়ে ২০ হাজার হয়েছে।

ডাক্তারের বরাত দিয়ে তিনি জানান, নওয়াজ শরিফের শারীরিক অবস্থা এখনও সংকটজনক। অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত, তাকে হাসপাতালেই থাকতে হবে। রক্তে স্বাভাবিক প্লেটলেট কাউন্ট হলো, দেড় লাখ থেকে ৪ লাখ।

অন্যদিকে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব) এক বিবৃতিতে জানিয়েছে, নওয়াজ শরিফের অবস্থা এখন স্থিতিশীল। অবস্থার ক্রমে উন্নতি হচ্ছে।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস!
  • বাগদাদে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ১৫
  • ট্রাম্পকে ‘ভীমরতিগ্রস্ত বুড়ো’ বলল উত্তর কোরিয়া
  • ভারতে তরুণীকে ধর্ষণের পর হত্যা, অভিযুক্ত ৪ জনকেই ক্রসফায়ার
  • নাইজেরিয়া উপকূলে ভারতীয় ১৮ নাবিক অপহরণ
  • আজ স্বেচ্ছাসেবক দিবস
  • ট্রুডোকে ‘দুমুখো’ বললেন ট্রাম্প
  • ফের ঘোড়ায় চড়ে মাউন্ট পেকতু পরিদর্শনে কিম
  • Leave a Reply