আশাশুনির খবর


আশাশুনির কল্যানপুরে আনন্দ মিছিল ও সমাবেশ

জি এম মুজিবুর রহমান :: আশাশুনি উপজেলার কল্যানপুর গ্রামের জমির মালিকেরা অবৈধ দখলদারের হাত থেকে জমি ফেরৎ পেতে ও বকেয়া হারীর টাকা আদায়ে অভিযোগের প্রেক্ষিতে প্রশাসনের ন্যায় বিচারে সন্তুষ্ঠ হয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার কল্যানপুর থারনতলা মৎস্য সেটে এ কর্মসূচি পালন করা হয়।
কল্যানপুর মৌজায় আঙ্গলকাটা বিলে মৎস্য ঘেরের শতাধিক জমির মালিকের ৩ শতাধিক বিঘা জমি একই গ্রামের মৃত মতিয়ার রহমানের পুত্র বর্তমানে পলাশপোলের বাসিন্দা খালিদুর রহমান (বাবু) দীর্ঘদিন যাবৎ দখলে নিয়ে মৎস্য চাষ করে আসছেন। অবৈধ দখল থেকে জমি ফেরৎ পেতে ও বকেয়া হারির টাকা আদায়ের জন্য তারা জেলা প্রশাসকের কাছে গণ শুনানীতে আবেদন করেন। জেলা প্রশাসক মহোদয় উপজেলা নির্বাহী অফিসার আশাশুনিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দায়িত্ব অর্পন করলে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা গত ২৭ ফেব্রুয়ারি উভয় পক্ষকে নিয়ে শুনানি শেষে বিবাদী বাবুকে বাদি পক্ষ (জমির মালিকদের) জমি ফেরৎ দিতে ও বকেয়া হারির টাকা (২২ লক্ষ ৮০০০ টাকা) এক মাসের মধ্যে পরিশোধ করতে আদেশ করেন। প্রশাসনের ন্যায় বিচারে সন্তুষ্ট হয়ে জমির মালিকরা মৎস্য সেট সড়কে আনন্দ মিছিল করেন। মিছিল শেষে সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, আলহাজ¦ শহিদ উদ্দিন গাজী, হযরত আলি, হাফেজ মোস্তফা সানা, নান্টু, মিন্টু প্রমুখ। বক্তাগণ উপরোক্ত বক্তব্য পেশ করার পাশাপাশি অবৈধ দখলদার বাবু কর্তৃক সম্প্রতি সংবাদ সম্মেলন করে শহিদ উদ্দিন সম্পর্কে মিথ্যা অপপ্রচার ও কটুক্তিসহ ষড়যন্ত্রমূলক বক্তব্য দেওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আশাশুনি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের (্একাংশ) বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে আশাশুনি আলিয়া মাদরাসা হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সাবেক এমপি আলহাজ¦ ডাঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী এড. শহিদুল ইসলাম পিন্টু, সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ¦ এম শাহজাহান আলি, আলহাজ¦ অধ্যক্ষ রুহুল আমিন, ড. শিহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক প্রভাষক মাহবুবুল হক ডাবলু, দপ্তর সম্পাদক সুনীল কুমার মন্ডল, উপজেলা আ’লীগ সদস্য সাইফুল ইসলাম বাবলু, নজরুল ইসলাম (মেম্বার), ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল্লাহেল বাকী বাচ্চু, সেক্রেটারী আলহাজ¦ ইউনুছ আলি সানা, আঃ রহমান ফকির, কামরুজ্জামান কাজল, মইনুল ইসলাম বুলু, শফিকুল ইসলাম, আলা উদ্দিন লাকী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি এস এম সাহেব আলি, তাঁতীলীগ সভাপতি মন্টু, সেক্রেটারী নবু, তরুনলীগ সভাপতি আক্তারুজ্জামান প্রিন্স, সেক্রেটারী রবি, বঙ্গবন্ধু সৈনিকলীগ সভাপতি মহানন্দ মন্ডল, সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুন, বাস্তুহারালীগ সভাপতি টুটুল, সেক্রেটারী মিজানুর, মহিলা যুবলীগ সভাপতি সীমা সিদ্দিক, সেক্রেটারী শাম্মি আক্তার, ছাত্রলীগ সরকারি কলেজ সভাপতি তাজ, সাবেক সেক্রেটারী রাসেল, মটর সাইকেল সমিতি সভাপতি গোলাম মোস্তফা, সেক্রেটারী জুলফিকর, ভ্যান শ্রমিক সমিতি সভাপতি নবী, সেক্রেটারী হাফিজুল, ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন সভাপতি লাল্টু, সেক্রেটারী সোলাইমান, ভাটা শ্রমিক ইউনিয়ন সভাপতি হাফিজুল, ইজিবাইক শ্রমিক ইউনিয়ন সভাপতি আমিরুল, সেক্রেটারী টুটুল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় স্বতন্ত্র প্রার্থী এড. শহিদুল ইসলাম পিন্টুকে নির্বাচনে বিজয়ী করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার ব্যাপারে সকলে জোরালো সমর্থন ব্যক্ত করেন।

নির্বাচনে ভোট কাটা, ভোট মেরে নেওয়ার কোন সুযোগ থাকবেনা বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ৮ ফেব্রুয়ারি থেকে নির্বাচনী প্রচার প্রচারনার জন্য কর্মসূচি গ্রহন ও নির্বাচন পরিচালনা কমিটি গঠনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

আশাশুনির হামকুড়ায় কালিপূজা অনুষ্ঠিত

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের হামকুড়া শ্রীশ্রী কালী মন্দিরে শ্রীশ্রী কালী মায়ের পূজা অনুষ্ঠিত হয়েছে। ৩ দিনের পূজা অনুষ্ঠান বৃহস্পতিবার রাতে যাত্রাপালার মধ্যদিয়ে শেষ হয়েছে।

মন্দির কমিটির আয়োজনে ২৬ ফেব্রুয়ারি কালীমাতা পূজা, অর্চ্চনা, ভোগ, আরতি, পুস্পঞ্জলী প্রদান ও প্রসাদ বিতরণ করা হয়। ২৭ ফেব্রুয়ারি সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্যানুষ্ঠান করা হয়। ২৮ ফেব্রুয়ারি সামাজিক যাত্রাপালা “মৃত্যু বাসরে ফুলশয্যা” মঞ্চস্থ করা হয়।

আশাশুনির কোদন্ডায় নামযজ্ঞ অনুষ্ঠিত

আশাশুনি সদরের কোদন্ডা দক্ষিণ পাড়া ও উত্তর সবদালপুর নামযজ্ঞ কমিটির আয়োজনে ৪ দিনের নামযজ্ঞ অনুষ্ঠান শেষ হয়েছে। শ্রীশ্রী রাধাগোবিন্দ ও কালী মন্দির প্রাঙ্গনে ১৬ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ১৬ প্রহর ব্যাপী মহানাম যজ্ঞের মঙ্গলঘট স্থাপন, শুভ অধিবাস ও ভাগবত আলোচনা অনুষ্ঠিত হয়। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি অহোরাত্র অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন অনুষ্ঠিত হয়। তালার পাগলাভোলা সম্প্রদায়, খুলনার দেবমন্দির সম্প্রদায়, খুলনার শচীমাতা সম্প্রদায়, যশোরের আদি গৌরাঙ্গ সম্প্রদায়, ডুমুরিয়ার স্বর্গসুধা সম্প্রদায় ও সাতক্ষীরার রাখালরাজা সম্প্রদায় মহানামামৃত পরিবেশন করেন।

২ ফেব্রুয়ারি প্রভাতে নামসমাপন, কুঞ্জভঙ্গ, নগরপরিক্রমা, মহোৎসব ও মহাপ্রসাদ বিতরণ করা হয়।

দরগাহপুরে অগ্নিকান্ডে দোকান ভস্মীভত

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খরিয়াটিতে দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খরিয়াটি গ্রামের কামরুল ইসলাম খরিয়াটি নতুন বাজারে ইমন ইলেক্ট্রনিক্স নামে দোকানে ব্যবসা করে থাকেন। কাঠের বেড়া ও টিনের ছাউনি দেওয়া দোকান শুক্রবার খোলা হয়নি। দুপুরে এলাকার মানুষ যখন জুম্মার নামাজে ব্যস্ত তখন সুযোগ বুঝে পূর্ব শত্রুতার জের ধরে দোকানের পিছন দিক থেকে দোকানে আগুন লাগিয়ে দেওয়া হয়। স্থানীয়রা দেখতে পেয়ে আগুন নেভানোর চেষ্টা করলেও রক্ষা করা সম্ভব হয়নি।

অগ্নিকান্ডে মনিটর, ফ্যানসহ ২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে দোকান মালিক কামরুল জানান। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • আশাশুনি উপজেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত
  • আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির সভা
  • উপজেলা আ’লীগ সভাপতিকে ফুলেল শুভেচ্ছা
  • শোভনালী পোস্ট অফিসের বেহাল অবস্থা দেখবাহালের কেউ নেই সংস্কারের দাবি এলাকাবাসির
  • আশাশুনি প্রেসক্লাব সভাপতির বিরুদ্ধে অনাস্থা ও সদস্যদের পদত্যাগ
  • আশাশুনিতে আওয়ামীলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
  • আশাশুনিতে ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • আশাশুনিতে পুলিশী অভিযানে ৫ আসামী গ্রেফতার
  • Leave a Reply