পাইকগাছার নৌকার প্রার্থীকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত


পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::

পাইকগাছায় কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে লতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দেবী রানী বিশ্বাসকে দেড় হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের চিরকুমার চিত্তরঞ্জন মন্ডল বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে গোটা নির্বাচনী এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়। র‌্যাব, বিজিবি’র পাশাপাশি নির্বাচনী কাজে নিয়োজিত ছিল পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য। নির্বাচনী কার্যক্রম সার্বিক তদারকি করেন ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ইউএনও (ভারপ্রাপ্ত) ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল আউয়াল, অতিরিক্ত পুলিশ সুপার নূর আলম সিদ্দিকী ও মোহাম্মদ ইব্রাহীম, বিজিবি’র মেজর সোহেল, রিটার্নিং কর্মকর্তা পবিত্র কুমার দাশ ও অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক শেখ। নির্বাচনে ৯ হাজার ২শ’ ৬৩ ভোটারের বিপরীতে প্রায় ৭০% ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যার বৈধ ভোট ৫ হাজার ৮শ’ ৩৮। প্রাপ্ত ফলাফল অনুযায়ী আনারস প্রতীকে ৩ হাজার ৩শ’ ৪৩ ভোট পেয়ে স্বতন্ত্র প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নিকটতম আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দেবী রানী বিশ্বাস পেয়েছেন ১ হাজার ৭শ’ ৪৬ ভোট।

অপরদিকে তরুন প্রার্থী সনজিত সরকার চশমা প্রতীকে ৭শ’ ৪৯ ভোট পেয়েছেন। নির্বাচন প্রসঙ্গে এলাকার সচেতন ভোটার ব্যাংক কর্মকর্তা নিউটন রায় জানান, নির্বাচনে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা ছিল। যা আমরা ইতোপূর্বে কখনো দেখিনি। কোন প্রভাব বিস্তার ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ওসি এমদাদুল হক জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষে পুলিশের পক্ষ থেকে সর্বাত্বক চেষ্টা করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম জানান, ভোট গ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত আমি নিজেই নির্বাচনী এলাকায় অবস্থান করেছি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। ইউএনও (ভারপ্রাপ্ত) ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল আউয়াল জানান, বৈরী আবহাওয়ার কারণে সকালের দিকে ভোটারের উপস্থিতি একটু কম হলেও দুপুরের পর হতে এলাকার মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিয়েছেন।

সব মিলিয়েই সকলের সহযোগিতায় লতা ইউপি’র উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

পাইকগাছায় গাঁজাসহ আটক ৩

পাইকগাছা থানা পুলিশ গাঁজাসহ ৩ যুবককে আটক করেছে। আটককৃত ৩ যুবক হলেন, পৌরসভার সরল গ্রামের মনিরুল ইসলামের ছেলে কামাল হোসেন (২২), মালেক গাজীর ছেলে মাহমুদুল হাসান বাবু (২৩) ও নজরুল ইসলামের ছেলে তৈয়েবুর রহমান (২৫)। ওসি মো: এমদাদুদল হক শেখ জানান, গতকাল গভীর রাতে থানার এসআই লিটন বিশ^াস সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে ৩নং ওয়ার্ড সরল এলাকা থেকে ১৯গ্রাম গাঁজা সহ তাদের ৩জনকে আটক করে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। যার নং- ৪৩।

পাইকগাছায় টানা ভারী বর্ষণে ইট ভাটায় লাখ লাখ টাকার ক্ষতি

পাইকগাছায় ৪ দিনের টানা ভারী বর্ষণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙ্গে পড়েছে প্রত্যান্ত এলাকার যোগাযোগ ব্যবস্থা। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ইট ভাটায়। প্রত্যেকটি ইট ভাটায় কয়েক লাখ টাকার কাঁচা ইট নষ্ট হয়ে ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়েছেন ভাটা মালিকরা। উলে¬খ্য, বৈরী আবহাওয়ার প্রভাবে গত সোমবার থেকে এলাকায় ঝড় বৃষ্টি শুরু হয়। যা টানা ৪ দিন অব্যাহত থাকে। এর ফলে মৌসুমী ফসল সহ কৃষি ফসলের ক্ষতি হয়। অসংখ্য গাছ পালা ভেঙ্গে ও উপড়ে যায়। ২ দিন বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে গোটা এলাকা। রাস্তায় পানি ও কাঁদা জমে ভেঙ্গে পড়েছে গ্রামীন জনপদের যোগাযোগ ব্যবস্থা। টানা ৪ দিনের বৃষ্টিপাতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ইট ভাটা গুলোতে। বেশিরভাগ ভাটায় পানি জমে নষ্ট হয়ে গেছে লাখ লাখ কাঁচা ইট। এসকেবি বিকস্ এর মালিক সমীরণ সাধু জানান, টানা বর্ষণে ভাটার ৫ লাখ কাঁচা সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে এবং এই নষ্ট ইট পরিষ্কার করার জন্য কয়েক’শ শ্রমিকের প্রয়োজন। সব মিলিয়েই টানা বর্ষণে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভাটা মালিক সমীরণ সাধু জানান।

শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতায় জেলা পর্যায়ে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
শুদ্ধভাবে জাতীয় সংগীত প্রতিযোগিতায় জেলা পর্যায়ে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। গত সোমবার খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে উপজেলা পর্যায়ে সেরা ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়। পূজা বসুর নেতৃত্বে ১০জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আগামী ৮ মার্চ বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে প্রধান শিক্ষক অজিত কুমার সরকার জানিয়েছেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • নড়াইলের নাকশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে নারীদের এনে দপ্তরি-নৈশপ্রহরী দেহ ব্যবসা
  • পুলিশ ও সাংবাদিকের জাতির কল্যাণে কাজ করছে: কেউ অসম্মানজনক কথা বলবে ব্যবস্থা!
  • নড়াইলে পুলিশ নিয়োগে দালালদের থেকে দূরে থাকার জন্য পুলিশের পক্ষ থেকে মাইকিং প্রচারণা
  • নড়াইলে যোগ্যতা অনুযায়ী ১০৩ টাকায় পুলিশের চাকরি’ দালাল থেকে সাবধান: পুলিশ সুপার
  • নওগাঁয় ইয়াবা ও ফেন্সিডিল সহ আটক-১
  • পাইকগাছার ৮৭টি শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের অর্থ প্রদান
  • নওগাঁয় ” বাঁশের যোজিত পণ্য তৈরীর কৌশল” বিষয়ক ২দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন
  • নওগাঁয় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
  • Leave a Reply