কর্তৃপক্ষের উদাসীনাতায় পদোন্নতি বঞ্চিত হচ্ছে সাতক্ষীরার প্রায় ২ হাজার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক !

তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ
শিক্ষা অফিসের খামখেয়ালীপনার কারণে পদোন্নতি থেকে বঞ্চিত হতে চলেছে কয়েকশত সহকারী শিক্ষক। অধিগ্রহনকৃত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের পদোন্নতিতে মানা হচ্ছেনা ২০১৩ সালের প্রজ্ঞাপনের বিধিমালা। প্রতিকার চেয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছে ভুক্তভোগী শিক্ষকরা। লিখিত আবেদনে উল্লেখ করা হয়, ১৫-৯-২০১৯ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর স্বারক নং সুত্র ৩৮.০১.০০০০.৪০০.১২.০২১.২০১৭-৮২/৬৪ মতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক গনের সন্মিলিত পূর্ণাঙ্গ জ্যেষ্ঠতা তালিকাসহ হালনাগান তথ্যাদি প্রেরন করার আদেশ জারি করা হয়, যা ২০১৩ সালের রাষ্ট্রপতির পক্ষে উপ-সচিব মোহাম্মদ আবুল কালাম স্বাক্ষরিত বাংলাদেশ গেজেট রেজিস্টার্ড নং ডিএ-১ বৃহস্পতিবার ০১আগস্ট ২০১৩ এর বিধিমালায় ২এর গ এবং ৯ এ উল্লেখ্য রয়েছে।

উল্লেখিত আদেশ অনুযায়ী অধিগ্রহনকৃত সহকারী শিক্ষকগন যোগদানের পর হতে ২০১২ সাল পর্যন্ত চাকুরী ৫০% কার্যকাল গননা করা হবে এবং ২০১২ সালের পর সকল চাকুরী হিসাব করে জ্যেষ্ঠতার ভিত্তিতে গ্রেডেশান বা পদোন্নরি তালিকা প্রেরন করতে হবে। কিন্তু শিক্ষা অফিসের উদাসীনতায় জেলা শিক্ষা অফিসার কর্তৃক মৌখিকভাবে পুরাতন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের তালিকা হালনাগাদ করে পাঠানোর জন্য আদেশ দিয়েছেন। সেই হিসেবে ২০১৩ সালের বিধিমালা না মেনে অধিগ্রহনকৃত সহকারী শিক্ষকদের বাদ দিয়ে পূর্ণাঙ্গ গ্রেডেশান তালিকা প্রস্তুত করা হয়েছে।

এ আদেশে সাতক্ষীরা জেলায় প্রায় ২ হাজার অধিগ্রহনকৃত সহকারী শিক্ষকগন পদোন্নতি হতে বঞ্চিত হওয়ার আশংক্ষায় রয়েছেন। ভুক্তভোগী শিক্ষকরা জানান, অতি গোপনে অধিগ্রহনকৃত শিক্ষকদের বাদ দিয়ে জ্যেষ্টতা তালিকা তৈরী করা হয়েছে। ৯ অক্টোবর খুলনা বিভাগীয় সম্মেলনে ভুক্তভোগী শিক্ষকরা ২০১৩ সালের বিধিমালা মেনে গ্রেডেশান অনুযায়ী পূর্ণাঙ্গ তালিকা (পদোন্নতির) প্রেরনের জন্য সংশ্লিষ্ট শিক্ষা বিভাগের কর্মকর্তাসহ মহাপরিচালকের হস্তক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে মোঃ রুহুল আমিন জানান, বিষয়টি উর্দ্ধত্বন কর্তৃপক্ষের সাথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • তালায় ইউএনও’কে লাঞ্চিতের ঘটনায় মামলা
  • তালার জালালপুর ইউপি চেয়ারম্যান সড়ক দূর্ঘটনায় আহত
  • পাটকেলঘাটার সুদখোর রহমত আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন
  • তালায় পুলিশ কনস্টেবল কর্তৃক এক বৃদ্ধকে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন
  • তালা সদর ইউনিয়ন গ্রাম আদালতের সহায়তায় আছিরা ফিরে পেল ২৫ হাজার টাকা
  • তালা বাজার বনিক সমিতির সদস্য সিরাজকে বহিঃষ্কার
  • তালায় আলোকিত শাহপুরের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন
  • তালার মহসিন ও ইয়াছিন বাহিনীর বিচারের দাবিতে সংবাদ সম্মেলন
  • Leave a Reply