উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাচ্ছেন কলারোয়ার হাবিবুর রহমান

এস কে রায়হান, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ উচ্চ শিক্ষার জন্য চীনে যা্েছন কলারোয়ার মেধাবী শিক্ষার্থী মোঃ হাবিবুর রহমান। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাঁপাঘাট গ্রামের মোঃ আব্দুল লতিফ ও সাহিদা খাতুনের বড় ছেলে। আগামীকাল ১১ সেপ্টেম্বর ঢাকা থেকে তার ফ্লাইট ছেড়ে যাবে চীনের উদ্দেশ্যে।

হাবিবুর ২০০৯ সালে কলারোয়া পাইলট হাইস্কুল থেকে বিজ্ঞান বিভাগে এস.এস.সি পরীক্ষায় জিপিএ- ৫ পেয়ে উত্তীর্ণ হন। ২০১১ সালে ট্রাস্ট কলেজ, ঢাকা থেকে এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পান।

২০১১-১২ সেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগে ভর্তি হন। ২০১৫ সালে বি.এস.সি অনার্স ইন মেরিন সায়েন্স থেকে সিজিপিএ ৩.৭০ পেয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করে বিভাগে ৩য় স্থান অর্জন করেন, সেশনজটের কারনে যা ২০১৭ সালে সম্পন্ন হয়।

২০১৫-১৬ সেশনে সমুদ্র বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের “নিউট্রিশন এন্ড ফিড টেকনোলজি” ব্রাঞ্চ থেকে সিজিপিএ ৩.৮৯ পেয়ে বিভাগে ১ম হয়ে মাস্টার্স সম্পন্ন করেন। মাস্টার্সের গবেষণা সুসম্পন্ন করার জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে এন,এস.টি (ঘঝঞ) ফেলোশিপ অর্জন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে থাকা কালীন “সাতক্ষীরা জেলা ছাত্র কল্যাণ সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের” সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরে তিনি মাস্টার্স সম্পন্ন করে ২০১৯ সালের ১ জানুয়ারি ওয়ার্ড ফিস এর সাউথ এশিয়া অফিসে ফিস সি.আর.পি প্রোজেক্টে যোগদান করেন। ২০১৯ সালের ৩ আগস্ট, চাইনিজ স্কলারশীপ কাউন্সিলChinese Scholarship Council (CSC) Ocean University of China তে Full Scholarship সহ PhD প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ পান। এ উদ্দেশ্যে আগামীকাল ১১ সেপ্টেম্বর ঢাকা থেকে তার ফ্লাইট ছেড়ে যাবে। তিনি যাতে সুষ্ঠভাবে উচ্চতর শিক্ষা সম্পন্ন করে দেশে ফিরে এসে মানুষের পাশে দাঁড়াতে পারেন, সেজন্য সবার কাছে দোয়া কামনা করেছেন। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • কর্তৃপক্ষের উদাসীনাতায় পদোন্নতি বঞ্চিত হচ্ছে সাতক্ষীরার প্রায় ২ হাজার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক !
  • ‘তালা ব্লাড ব্যাংকের’ বর্ষপূতিতে র‌্যালী ও আলোচনা সভা
  • মহা অষ্টমিতে হরিহরনগর পূজা মন্দিরে মহা ধুমধামে সাংষ্কৃতিক সন্ধ্যা
  • তালায় কপোতাক্ষ নদে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • তালায় ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি করছেন ২ জন সপ্রাবি শিক্ষকসহ ১ উপ-সহকারী কৃষি কর্মকর্তা
  • তালার প্রতিবন্ধি আলমগীর হোসেন বাঁচতে চায়
  • তালায় ২ পুত্রের বিরুদ্ধে পিতার মামলা
  • তালায় ক্যান্সার আক্রান্ত কলেজ ছাত্রের মৃত্যু
  • Leave a Reply