দেশে এবার খাদ্য উৎপাদন ৫৬ লাখ মেট্রিক টন- নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা প্রতিনিধিঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশে এবার খাদ্য উৎপাদন ৫৬ লাখ মেট্রিকটন আর কনজামশান ২ কোটি ৭৮ লাখ মেট্রিকটন উদ্বৃত্ত আর আমাদের ধারন ক্ষমতা ১৮ থেকে ১৯ লাখ মেট্রিকটন। যার কারনে এটুকু চাল কেনার বিধান আছে। যখন আমরা ধানও চাল কেনার ঘোষনা দিয়েছি তখন আমাদের মজুদ ১৩ লাখ মেট্রিকটন। তারপর ঘোষনা দেওয়া হয়েছে ১০ লাক্ষ মেট্রিকটন সিদ্ধ চাল, দেড় লাখ মেট্রিকটন আতব চাল, ৫০ হাজার মেট্রিকটন গম ও দেড় লাখ মেট্রিকটন ধান মোট সাড়ে ২৬ লাক্ষ ধান গুদাম জাতের জন্য অথচ ধারন ক্ষমতা ১৮ লাখ মেট্রিকটন।

মন্ত্রী আরও বলেন, যে জেলায় ধান উৎপাদন বেশি হয় প্রত্যেকটি জায়গাতে এলএসডির মধ্যে জায়গা আছে সে এলএসডির মধ্যে ৫০০ হাজার মেট্রিকটন একটি প্যাডি সাইলো নির্মাণ করবো। তিনি শনিবার দুপুরে সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা লোকাল গর্ভনমেন্ট এ্যাওয়ার্ড়-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে মযমনসিংহ জেলা প্রশাসক ও নওগাঁর বিদায়ী জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ শাহনেওয়াজ, জেলার শ্রেষ্ঠ্র উপজেলা নির্বাহী অফিসার (মান্দা) মুসফিকুর রহমান, জেলার শ্রেষ্ট্র ইউনিয়ন পরিষদ (ভারশো) পক্ষে মোস্তকাফিজুর রহমান, শ্রেষ্ট্র ইউনিয়ন চেয়ারম্যান রাইগাঁ মুনজুর আলম, শ্রেষ্ট্র ইউনিয়ন সচিব বাহাদুরপুর জাহাঙ্গীর আলম, শ্রেষ্ট্র হিসাব কাম কম্পিউটার অপারেটর বোয়ালিয়া রওনক বিনতে জাহান, শ্রেষ্ঠ্র ইউপি সদস্য জগন্নাথ দেবনাথ সাপাহার, শ্রেষ্ট্র মহিলা সদস্য সাহারা বেগম পারইল, শ্রেষ্ঠ্র উদ্যোক্তা আরজিন বানু, কালিকাপুর, শ্রেষ্ঠ্র গ্রাম পুলিশ গোপাল চান দাস প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি শ্রেষ্ঠ্র উপজেলা নির্বাহী অফিসার, চেয়ারম্যানসহ ৯ টি ক্যাটাগরীতে জেলা ও উপজেলা এ্যাওয়ার্ড় প্রদান করেন এবং সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।

অপরদিকে, নওগাঁ চেম্বার অফ কমার্স ইন্ড্রাষি¦টর উদ্যোগে বিদায়ী জেলা প্রশাসক মিজানুর রহমানকে বিদায় সংবর্ধনা ও নবাগত জেলা প্রশাসক হারুন অর রশীদকে বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চেম্বার ভবনে চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বিদায়ী জেলা প্রশাসক মিজানুর রহমান, নবাগত জেলা প্রশাসক হারুন অর রশীদ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনু, পরিচালক অমীয় কুমার দাস, দীপক কুমার সরকার, ফরহাদ হোসেন চকদার প্রমুখ বক্তব্য রাখেন। পরে বিদায়ী জেলা প্রশাসক ও নবাগত জেলা প্রশাসককে ফুলেল সংবর্ধনা ও ক্রেষ্ট প্রদান করেন। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে মাদক সেবনকারীর কারাদন্ড
  • মেট্রোরেল পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বেনাপোলে সিরাজুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করলেন এমপি শেখ আফিল
  • এনইউবিটি খুলনাতে ফল সেমিস্টার ২০১৯- এর এ্যাডমিশন ফেয়ার
  • চার শিল্পীকে প্রধানমন্ত্রীর অনুদান,শিল্পী ঐক্যজোটের কৃতজ্ঞতা
  • শার্শায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • জেন্টল পার্কে তের বছর পূর্তি অফার
  • গ্রাজুয়েট প্রাইভেট প্রাকটিশনারদের নিয়ে যক্ষা নিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন সভা
  • Leave a Reply