উইন্ডিজকে উড়িয়ে সেমির পথে এগিয়ে গেল ভারত

সাতক্ষীরা নিউজ ডেস্ক ::ভারতের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। বোলিংয়ে কিছুটা আধিপত্য বিস্তার করলেও ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ক্রিস গেইলরা। মোহাম্মদ সামির বোলিং তাণ্ডবে ভেঙে চুরমার হয় ক্যারিবীয়দের ব্যাটিং লাইন-আপ।

দুই উইকেটে ৭১ রান করা উইন্ডিজ এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৩ রানে আলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন ওপেনার সুনিল অ্যামব্রোস। এছাড়া ২৮ রান করেন নিকোলাস পুরান। ভারতের হয়ে ৬.২ ওভারে মাত্র ১৬ রানে ৪ উইকেট শিকার করেন মোহাম্মদ সামি।

এর আগে বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির জোড়া ফিফটিতে ভারতের সংগ্রহ ৭ উইকেটে ২৬৮ রান। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন কোহলি। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৬১ বলে ৫৬ রান করেন সাবেক অধিনায়ক ধোনি।

বৃহস্পতিবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে কেমার রোচের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। দলীয় ২৯ রানে রোহিতের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ৬৯ রানের জুটি গড়েন লোকেশ রাহুল।

ইনিংসের শুরু থেকে দারুণ ব্যাটিং করে যাওয়া লোকেশ রাহুলকে ফিফটির আগেই সাজঘরে ফেরান জেসন হোল্ডার। তার আগে ৬৪ বলে ৬টি চারের সাহায্যে ৪৮ রান করেন রাহুল। তার বিদায়ে ২০.৪ ওভারে দুই ওপেনারের উইকেট হারায় ভারত।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে কেমার রোচের গতির মুখে পড়ে ১৪ রানে আউট হন বিজয় শঙ্কর। আগের ম্যাচে ফিফটি করা কেদার যাদবকে ৭ রানে ফেরান কেমার রোচ। তার গতির মুখে পড়ে ১৪০ রানে চার ব্যাটসম্যানের উইকেট হারায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে একাই লড়াই করে যান অধিনায়ক বিরাট কোহলি। ফিফটি তুলে নেয়ার পর সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। কিন্তু জেসন হোল্ডারের তৃতীয় শিকার হয়ে ফেরেন কোহলি। তার আগে ৮২ বলে ৮টি চারের সাহায্যে ৭২ রান করেন তিনি।

ষষ্ঠ উইকেটে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এই জুটিতে ৭০ রান করেন তারা। ইনিংস শেষ হওয়ার ১০ বল আগে আউট হন পান্ডিয়া। শেলডন কটরিলের শিকারে পরিণত হওয়ার আগে ৩৮ বলে পাঁচটি বাউন্ডারিতে ৪৬ রান করেন তিনি। ব্যাটিংয়ে নেমেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন মোহাম্মদ সামি।

ইনিংসের শেষ বল পর্যন্ত ব্যাটিং করে যান মহেন্দ্র সিং ধোনি। ৬১ বলে তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫৬ রান করেন ধোনি।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৫০ ওভারে ২৬৮/৭ (কোহলি ৭২, ধোনি ৫৬*, রাহুল ৪৮,পান্ডিয়া ৪৬; কেমার রোচ ৩/৩৬, হোল্ডার ২/৩৩, কটরিল ২/৫০)।

ওয়েস্ট ইন্ডিজ: ৩৪.২ ওভারে ১৪৩/১০ (অ্যামব্রস ৩১, নিকোলাস ২৮; সামি ৪/১৬)।

ফল: ভারত ১২৫ রানে জয়ী।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • গোল্ডেন ফুট জিতলেন মদ্রিচ
  • ঝাউডাঙ্গায় ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টেরর ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • সৌম্য মুস্তাফিজ হতে না পারলেও ভাল খেলোয়াড় হবে সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে
  • লেগানেসের জালে রিয়ালের গোল উৎসব
  • ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগোলো বাংলাদেশ
  • সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে বিসিবি
  • আন্দোলন স্থগিত, শনিবার থেকে মাঠে ফিরছেন টাইগাররা
  • দেশের ক্রিকেট ধ্বংস করতেই এই ধর্মঘট -পাপন
  • Leave a Reply