খালেদা জিয়াকে ১৩ মার্চ আদালতে হাজিরের নির্দেশ

বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ১৩ মার্চ বিশেষ আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার পুরান ঢাকার বকশী বাজারে অস্থায়ী বিশেষ জজ আদালত-২ এর বিচারক এ এস এম রুহুল ইমরান এই আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূঁইয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘এ মামলায় ব্যারিস্টার আমিনুল হকের পক্ষে মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত ছিল। সে স্থগিতাদেশ গত সোমবার বাতিল হওয়ায় বিচারক আগামী ১৩ মার্চ অভিযোগ গঠনের দিন নির্ধারণ করেন।’ তিনি বলেন, ‘ওই দিন খালেদা জিয়াকে হাজির করার জন্য আজ আদালত হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট ) জারি করেছেন।’

মামলার অপর আসামিরা হলেন -সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন, সাবেক কৃষিমন্ত্রী এম কে আনোয়ার(মৃত), সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলাম(মৃত), মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ সচিব নজরুল ইসলাম, পেট্রোবাংলার সাবেক পরিচালক মুঈনুল আহসান, সাবেক জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন এবং সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ব্যারিস্টার মো. আমিনুল হক।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ওই বছরের ৫ অক্টোবর পুলিশ তদন্ত করে ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

এ মামলা দায়েরের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৬ অক্টোবর হাইকোর্ট বেঞ্চ বড়পুকুরিয়া কয়লা খনি মামলার কার্যক্রম স্থগিত করেন।



(পরবর্তী র্সবাদ ...) »



সংযুক্তিমূলক সংবাদ ..

  • বেনাপোল সীমান্তে ২ নারীকে গণধর্ষনের অভিযোগে আটক-৬
  • তালায় অন্ত:সত্ত্বা গৃহবধূ শিল্পী হত্যায় থানায় এজাহার গ্রহন ॥ মামলা তুলতে আসামী পক্ষের হুমকি
  • দেবহাটায় ১’শ বোতল ফেন্সিডিল সহ ১ জন আটক
  • সাইফুলের ফাঁসি কার্যকর কাশিমপুর জেলে
  • কালিগঞ্জে গলায় উড়না পেচিয়ে যুবকের রহস্য জনক মৃত্যু
  • মাদ্রাসা ছাত্রী বিষপানে আতœহত্যার চেষ্টার অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন
  • ২০ বছরের ঋণ খেলাপিদের তালিকা চান হাইকোর্ট
  • Leave a Reply