আশাশুনির সংবাদ


আশাশুনিতে নিষেধাজ্ঞা অমান্য মৎস্য ঘেরে পানি উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি ঃ আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কল্যানপুরে উপজেলা নির্বাহী অফিসারের নোটিশে পানি উত্তোলনে নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য ঘেরে লোনা পানি উত্তোলনের প্রতিবাদে এবং জমি মালিকরা জমি ফেরৎ পাওয়াসহ বকেয়া হারির টাকা আদায়ের দাবীতে মানববন্ধন করেছেন। রবিবার বেলা ১১ টার দিকে কল্যানপুর জামে মসজিদ সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কল্যানপুর গ্রামের মৃত মতিয়ার রহমান তরফদারের পুত্র বর্তমানে পলাশপোল অধিবাসী খালিদুর রহমান তরফদার ওরফে বাবু আঙ্গুলকোটা বিলে এলাকার শতাধিক জমি মালিকদের ৩ শতাধিক বিঘা জমি বিগত ৭/৮ বছর যাবৎ দখলে নিয়ে মৎস্য চাষ করে আসছেন। তাদের হারির টাকা না দিয়ে নানাভাবে টালবাহনা করে আসছেন। এনিয়ে এলাকার অসহায় শান্তিপ্রিয় জমির মালিকরা জনপ্রতিনিধিসহ স্থানীয়ভাবে টাকা আদায়ের চেষ্টা করেও ব্যর্থ হন। বাধ্য হয়ে তারা ১৫/২/১৯ তাং সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়ের গণশুনানিতে উপস্থিত হয়ে অভিযোগ করেন। জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার আশাশুনি মীর আলিফ রেজা উভয় পক্ষকে ২৭/০২/১৯ তাং তার দপ্তরে শুনানিতে হাজির হতে নোটিশ করেছেন। সাথে সাথে বিবাদীকে শুনানী শেষ না হওয়া পর্যন্ত নতুন ভাবে মৎস্য চাষ কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানান। কিন্তু বিবাদী নোটিশে নিষেধাজ্ঞা অমান্য করে ঘেরে পানি উত্তোলন করে যাচ্ছেন। বাধ্য হয়ে বাদী ভূমি মালিকগণসহ এলাকার নারীপুরুষ ও ভূমিহীনরা বিবাদী আইন অমান্যকারী বাবুর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা গ্রহনের মাধ্যমে তাদের জমি ফেরৎ প্রদান ও বকেয়া হারির টাকা আদায়ের দাবী জানিয়ে মানববন্ধন করেছেন। এসময় বীরমুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন গাজী, শহীদ উদ্দিন গাজী, আলহাজ¦ মিনহাজ উদ্দিন, আলহাজ¦ আঃ সবুর, আলহাজ¦ শামছুর রহমান, আঃ মজিদ ঘরামি প্রমুখ বক্তব্য রাখেন।

শোভনালীতে সড়ক দুর্ঘটনায় নিহত মামুনের দাফন সম্পন্ন

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের কামালকাটি গ্রামের মোজাম সরদারের পুত্র পুত্র আল-মামুন (২৫) শনিবার ঢাকায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ঢাকায় নিহত হন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। রবিবার তার দাফন কাফন সম্পন্ন হয়েছে।

সাতক্ষীরা সরকারি কলেজের এম বি এর ছাত্র আল- মামুন চাকুরীর ইন্টারভিউ দিতে এসপি গোল্ডেন লাইন পরিবহনে ঢাকায় যাচ্ছিলেন। মানিকগঞ্জের অদুরে ধামরাইলের বাথুলি নামক স্থানে পৌছলে বিপরীত দিক থেকে আসা রাবেয়া পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই তিনিসহ অপর এক যাত্রী মৃত্যুবরণ করেন। বাটরা গ্রামের আঃ ওহাব সরদারের কন্যা ফরাজনাও ঐ গাড়িতে ছিলেন। ফারজানা আহত হন। রবিবার বেলা ১১.৩০ টায় তার নিজ বাস ভবনে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। শোভনালী ইউপি চেয়ারম্যন প্রভাষক ম মোনায়েম হোসেন সানা সহ ইউপি সদস্য ও গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। জানাযা নামাজে ইমামতি করেন মাওঃ সাইফুল ইসলাম।

বড়দলে ছাত্রলীগের আনন্দ মিছিল ও আলোচনা সভা

উপজেলা পরিষদ নির্বাচনে এ বি এম মোস্তাকিম আশাশুনি উপজেলায় আওয়ামীলীগ প্রার্থী মনোনীত হওয়ায় বড়দল ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল ও আলোচনা সভা করা হয়েছে। রবিবার বিকালে ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজার বকুলতলা চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জগদীশ কুমার সানার সভাপতিত্বে ও যুবলীগ নেতা সাংবাদিক এম এম সাহেব আলির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক বিমল কৃষ্ণ গাইন, সদস্য ও ইউপি মেম্বার আলমগীর হোসেন আঙ্গুর, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ছোহরাব হোসেন, মেম্বার আঃ কাদের, ইউনিয়ন ছাত্রলীগ সেক্রেটারী আবু রায়হান সুমন, হাফিজা খাতুন তমা, আনুলিয়া ছাত্রলীগ সভাপতি জহুরুল ইসলাম, মেম্বার নূর মোহাম্মদ মোল্যা, মুক্তিযোদ্ধা আবুল হোসেন, যুবলীগ সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ডালিম, বড়দল কলেজ ছাত্রলীগ সভাপতি মইনুর, ইমদাদুল হক বাবু, আঃ জব্বার মধু, ইয়াছিন গাজী, মামুন বিল্লাহ, রাজিব আহম্মেদ, আলতাফ হোসেন, আলামিন গাজী, হাবিবুল্লাহ, রবিউল ইসলাম প্রমুখ।

সবশেষে এবিএম মোস্তাকিমকে দলীয় মনোনয়ন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জ্ঞাপন করে নৌকা প্রতীকের বিজয় ছিনিয়ে আনতে অঙ্গীকারাবদ্ধ হয়ে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

আশাশুনির শে^তপুরে সড়কের জমি দখলের অভিযোগ

আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের শে^তপুর গ্রামে সড়কের পাশে খাস জমি অবৈধ দখলের অভিযোগ পাওয়া গেছে। গ্রাম পুলিশ ঘটনাস্থানে পৌছে কাজ বন্দ করে দিয়েছেন।

শে^তপুর গ্রামের মৃত অহেদ বক্সের পুত্র আনারুল ইসলাম কয়েক মাস আগে শে^তপুর মৌজায় ১নং খতিয়ানে ৩১৭ দাগে খাস জমিতে ঘর নির্মান করতে গেলে এলাকাবাসীর বাধার মুখে ও তহশীলদার লোক পাঠিয়ে কাজ বন্দ করে দেন। পরবর্তীতে তহশীলদার সার্ভেয়ার নিয়ে মাপজোক করেন। এখনও প্রতিবেদন দেননি। এরই মধ্যে একই দাগে ও অবৈধ নির্মানকৃত ঘরের পাশে সড়কের পাশে কঞ্চির বেড়া দিয়ে ২২ ফেব্রুয়ারি তারা জমি দখল এবং রাস্তার স্লোবের উপর বিরাট একটি শীল কড়–ই গাছের ডালপালা কেটে নিচ্ছিলেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজাকে এলাকাবাসীর পক্ষ থেকে অবহিত করা হয়েছে। গ্রাম পুলিশ আঃ আলিম ঘটনাস্থানে গিয়ে ঘেরাবেড়া দেওয়ার কাজ বন্দ ও গাছের ডাল কাটতে নিষেধ করে দিয়েছেন।

এ ব্যাপারে বুধহাটা ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তিনি সাংবাদিকদের বলেন, মাপ জরিপ করা হলেও এখনও প্রতিবেদন জমা দেওয়া হয়নি।

কুল্যা প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

কুল্যা বেনাডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ৫ম শ্রেণীর ৫ জন, ৪র্থ শ্রেণির ৬ জন, ও ৩য় শ্রেণির ৪ জন মোট ১৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। ১২০ টি ভোট পোল হয়। ৫ম শ্রেণির ইমরান হোসেন (প্রতিবন্ধি) ১০৯ ভোট, ফেজাউর রহমান ৭৩ ভোট, রাসেল রণি ৬১ ভোট, ৪র্থ শ্রেণির সেহবিন আহম্মেদ ৪৯ ভোট, মাসুমা খাতুন ৪১ ভোট এবং ৩য় শ্রেণির বৈশাখী খাতুন ৭৪ ভোট, উমা মন্ডল ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়। ৫ টি ভোট বাতিল হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিল ৫ম শ্রেণির ছাত্র নাহিদ হাসান।

প্রিজাইডিং অফিসার আকাশ হোসেন ও সোনিয়া খাতুন। পোলিং অফিসার আহছান উল্লাহ, আরাফাত, রাফিয়া সুলতানা মৌ, সোনিয়া খাতুন ও রাজদ্বীপ রায়। নির্বাচনে স্বেচ্ছাসেবক ৫ জন সহ স্কুলের সকল শিক্ষক উপস্থিত ছিলেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • বড়দলে হতদরিদ্রদের মাঝে বকনা বাছুর বিতরণ
  • দরগাহপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী হেনা গাজীর পথ সভা
  • দরগাহপুর কলেঃ স্কুলে বিধি বহির্ভূত তফশীল বাতিলের দাবী
  • আশাশুনির খবর
  • চেয়ারম্যান প্রার্থী মোস্তাকিমের নির্বাচনী অফিস উদ্বোধন ও গণসংযোগ
  • আশাশুনির খবর
  • আশাশুনির খবর
  • আশাশুনির খবর
  • Leave a Reply