সাতক্ষীরার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের অভূতপূর্ব সাফল্য

satkhira-news-logo-original-900

আব্দুর রহিম :: সাতক্ষীরার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়টি অভূতপূর্ব সাফল্য ধরে রেখেছে। জেএসসি, পিএসসি ও এস.এস.সি পরীক্ষায় নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়ে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

২০১৬ সালের জেএসসি ও পিএসসি পরীক্ষায় জেলার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে এ বিদ্যালয়ের ফলাফল শ্রেষ্ঠ। বেসরকারি বিদ্যালয়গুলোর মধ্যে এ বিদ্যালয়ের অবস্থান সাফল্যের শীর্ষে। সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা অন্যাতম ভূমিকা অব্যাহত।

জেলার বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের তুলনায় সব চেয়ে বেশি শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়টি পরিচালিত হচ্ছে। প্রায় ৮শ’ জন ছাত্রী নিয়ে ক্লাস চলছে এবং ৩৫ জন শিক্ষক ও কর্মচারী বিদ্যালয়টির উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

এ বিদ্যালয়ের শিক্ষার্থী দীপা দাস এস.এস.সি ২০১৬ শিক্ষাবর্ষে বৃত্তি পেয়ে নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভাবমূত্তি উজ্জল করেছে এবং বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর মধ্যে এস.এস.সিতে বৃত্তি পাওয়া এই বিদ্যালয়ের অনেক সুনাম বেড়েছে।

এছাড়া ২০১৬ সালে জেএসসি পরীক্ষায় ১২০ শিক্ষার্থী অংশ নেয় এবং ৪টি গোল্ডেল এ প্লাস, ৯টি এ প্লাস এবং ৫২টি এ সহ শতভাগ পাশ। পিএসসি পরীক্ষায় ২৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে শতভাগ পাশ করার সাফল্য অর্জন করেছে।

বিদ্যালয়ের অভিভাবকরা জানান, সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে আব্দুল মালেক গাজী দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন এবং শিক্ষার্থীদের নিরাপত্তাসহ পড়ালেখার সুষ্ঠু পরিবেশে ফিরে এসেছে। অভিভাবকদের দাবী, বিদ্যালয়ের শিক্ষার মান আরো উন্নত করতে সংশিষ্ট কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের সহযোগিতা প্রয়োজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক জানান, আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ ফলাফল অর্জন হয়েছে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টায়। আমরা বিদ্যালয়ের নিজস্ব খরচে প্রতিনিয়ত ক্লাস টেস্ট পরীক্ষা নিয়েছি। আমাদের শিক্ষকরা প্রতিনিয়ত দুর্বল শিক্ষার্থী জন্য বিশেষ ক্লাস নিয়েছে।

প্রতিটি ক্লাস আন্তরিকতার সাথে নেওয়ায় এবং অভিভাবকদের সাথে নিয়মিত যোগাযোগ ও অভিভাবক সমাবেশ করেছি ফলে আমাদের আমাদের এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • সাতক্ষীরায় পপুলার লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ এর মেয়াদ উত্তীর্ণ ৩২ টি চেক প্রদান
  • বিনেরপোতা ত্রিশ মাইলে লবণ সহিষ্ণু জাত বিনা ধান -১০ এর মাঠ দিবস
  • ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসনের জন্য নগদ অর্থ বিতরণ
  • সাতক্ষীরাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ
  • সদরের কোমরপুরে লবণ সহিষ্ণু জাত বিনা ধান ১০ এর মাঠ দিবস
  • শিশু কিশোরদের কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করলেন এমপি রিফাত আমিন
  • সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকতা নির্বাচিত হলেন কান্তিলাল সরকার
  • সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা হলেন মোখলেস আলী