সাতক্ষীরা শহরে লেগুনা সার্ভিসের উদ্বোধন

dsc03910-copy

আব্দুর রহিম :: সাতক্ষীরায় তুফান পরিবহনের ৪ চাকার যাত্রীবাহী লেগুনা সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের তুফান কোম্পানী মোড়ে প্রমী মটরস্’র আয়োজনে সমগ্র ‘সাতক্ষীরা পৌরসভা’র রুটে এ লেগুনা সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা বাস, মিনিবাস, কোর্স মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

এসময় তিনি বলেন, ‘সাতক্ষীরা শহরে যানজট নিরসন ও যাত্রীদের ভোগান্তি থেকে রেহায় এবং সড়ক দুর্ঘটনা এড়াতে বিকল্প যানবাহন হিসেবে লেগুনা সার্ভিস চালু করা হয়েছে। আমরা চাইনা অবৈধ যানবাহনের কারণে সড়ক দুর্ঘটনায় আর কোন মানুষের প্রাণহানী হোক। অবৈধ যানবাহন যেমন, ইজিবাইক, ব্যাটারী চালিত ভ্যান, ইঞ্জিন ভ্যানসহ অন্যান্য যানবাহনের কারণে অনেক মানুষ মৃত্যু এবং পঙ্গুত্ব জীবন যাপন করছে।

যান চলাচলে মানুষের ভোগান্তি কমাতে খুব শীঘ্রই ভোমরা-সাতক্ষীরা সড়কে বাস সার্ভিস চালু করা হবে। আমরা চাই সাতক্ষীরার মানুষ নিরাপদে থাকুব এবং সুস্থভাবে জীবনযাপন করুক। ভ্যানের বিকল্প হিসেবে আজ থেকে এই শহরে ৪টি লেগুনা সার্ভিস চলাচল করবে। মানুষের নিরাপদ ও কম খরচে যাতায়াত সেবা নিশ্চিত করতে এটা আগামী দিনে আরো বৃদ্ধি করা হবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আকিজ মটরস্ এর উপদেষ্টা কর্ণেল অব. আবু রায়হান, খুলনা বিআরটিএ’র উপ পরিচালক মো. জিয়াউর রহমান, বিশিষ্ট সমাজসেবক ডা. মো. আবুল কালাম বাবলা, বিআরটি সাতক্ষীরা সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী তানভীর আহমেদ চৌধুরী, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম.এ খালেক প্রমুখ। আলোচনা সভা শেষে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে এ লেগুনা সার্ভিসের উদ্বোধন করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন প্রমী মটরস’র সত্বাধিকারী আব্দুস সোবহান খোকন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় আজান ও কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • কলারোয়ায় পলাতক আসামীসহ আটক -৩
  • কলারোয়ায় কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
  • তালায় ৮ বছরের শিশু মালা ধর্ষিত : ধর্ষক আটক
  • বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা
  • আশাশুনিতে ৭০% ভর্তূতির আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ
  • শিশুদের মানসম্মত শিক্ষার জন্য যা প্রয়োজন সরকার সে ব্যবস্থা গ্রহণ করবে- এমপি রিফাত আমিন
  • সাতক্ষীরায় পপুলার লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ এর মেয়াদ উত্তীর্ণ ৩২ টি চেক প্রদান