মাদক মুক্ত তালা ঘোষণার অঙ্গিকার

satkhira-news-logo-original-900

তালার সংবাদদাতা :: মাদকের কাল ছোবল থেকে যুব সমাজকে বাঁচাতে প্রশংসনীয় উদ্দ্যোগ নিয়েছে তালার প্রশাসন। মাদক মুক্ত করার ঘোষনা দিয়ে চার মাসে ২৭ জন মাদক বিক্রেতা ও মাদক সেবীকে বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করে ভ্রাম্যমান আদালতে। ফলে এলাকায় মাদক সেবির সংখ্যা যেমন কমেছে, তেমনি উন্নতি হয়েছে আইন-শৃংঙ্খলা পরিস্থিতির। পুলিশ-প্রশাসনের এ উদ্দ্যেগকে ধন্যবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান নেতৃত্বে থানা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা ও সেবীদের গ্রেপ্তার করেন। পরে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ফরিদ হোসেনের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে তিনি বিভিন্ন মেয়াদে তাদের কারাদন্ড ও জরিমানা করেন।

থানা সূত্রে জানা গেছে, এলাকায় গত চার মাসে ২৭ জন মাদক বিক্রেতা ও সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। এরমধ্যে দুই বছরের কারাদন্ড দেওয়া হয়েছে তিন জনকে। জরিমানা করা হয়েছে ১৬ জনকে, আর পাঁচ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া তিন জনকে নিয়মিত মামলায় জেল হাজতে প্রেরণ করে পুলিশ।চলতি বছরের ২১ মার্চ উপজেলার আটারই এলাকার পেশাদার মাদক ব্যবসায়ী কোহিনুর গোলদারকে গ্রেপ্তার করা হয়।

৪ এপ্রিল তালা বাজারের আবুল হোসেন ও ১২ এপ্রিল তালা বাজারের মহল্যা পাড়ার সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে এদের তিনজনকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে প্রত্যেককে দুই বছরের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ফরিদ হোসেন। এছাড়া ২৮ মার্চ উপজেলার শ্রীমন্তকাটি এলাকা থেকে জামাল মোড়ল (৪৭) চার লিটার বাংলা মদসহ গ্রেপ্তার করে মাদক মামলায় তাকে জেল-হাজতে প্রেরন করা হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেন জানান, মাদক নির্মূল অভিযান অব্যাহত থাকবে এবং তালাকে মাদক মূক্ত করে ছাড়া হবে।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান হাফিজুর রহমান জানান,মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে এবং মাদক তালা থেকে চিরতরে নির্মূল করা হবে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ায় আজান ও কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • কলারোয়ায় পলাতক আসামীসহ আটক -৩
  • কলারোয়ায় কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
  • তালায় ৮ বছরের শিশু মালা ধর্ষিত : ধর্ষক আটক
  • বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক কমিটির পরিচিতি ও মতবিনিময় সভা
  • আশাশুনিতে ৭০% ভর্তূতির আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ
  • শিশুদের মানসম্মত শিক্ষার জন্য যা প্রয়োজন সরকার সে ব্যবস্থা গ্রহণ করবে- এমপি রিফাত আমিন
  • সাতক্ষীরায় পপুলার লাইফ ইনস্যুরেন্স কোং লিঃ এর মেয়াদ উত্তীর্ণ ৩২ টি চেক প্রদান