বিস্ফোরনে নিহত দুই ছাত্রলীগ নেতার পরিবারকে প্রধানমন্ত্রীর ২০ লাখ অনুদান

img_20170417_150854

সিলেট প্রতিনিধি :: বিস্ফোরণে নিহত ছাত্রলীগের দুই নেতার পরিবারকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টাকা দুই পরিবারের নামে ব্যাংক হিসাবে রাখা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশের দীর্ঘতম জঙ্গি বিরুদী অভিযান সিলেটের আতিয়া মহলে অভিযানের সময় আতিয়া মহলের অদূরে জঙ্গিরা বোমা বিস্ফোরন ঘটায়। বিস্ফোরনে নিহত দুই ছাত্রলীগ নেতা হলেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক জান্নাতুল ফাহিম এবং মহানগর ছাত্রলীগ নেতা ওয়াহিদুল ইসলাম অপু ।

সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ জানান, ‘আমরা প্রধানমন্ত্রীর কাছে নিহত দুই ছাত্রলীগ নেতার পরিবারকে আর্থিক ভাবে সাহায্য করার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজের মাধ্যমে আবেদন করেছি। জননেত্রী শেখ হাসিনা সেটা অনুমোদন করেছেন।’

তিনি আরো বলেন, দুজনের পরিবারকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। এ টাকা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজের মাধ্যমে সব প্রক্রিয়া সম্পন্ন করে শিগগিরই তাদের পরিবারকে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।’
ছাত্রলীগের দুই নেতাকর্মীর পরিবারকে আর্থিক সহায়তার জন্য প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপির মাধ্যমে আবেদন করা হয়েছিল বলে জানান সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাসিত রুম্মান। তিনি জানান, সিলেটের আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাধ্যমে সেই টাকা নিহত পরিবারকে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৪ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার আতিয়া মহলে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশসাল ক্রাইম ইউনিটের সদস্যরা। দ্বিতীয় দিন ২৫ মার্চ সন্ধ্যায় এই আস্তানার অদূরে পুলিশের তল্লাশি চৌকির কাছে বোমা বিস্ফোরণে র্যাবের গোয়েন্দা শাখার প্রধান আবুল কালাম আজাদসহ সাতজন নিহত হন। আজাদ গুরুতর আহত হয়ে পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। অন্য নিহতদের মধ্যে দুজন জান্নাতুল ফাহিম ও কলেজছাত্র অহিদুল ইসলাম অপু ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন।

অন্য চারজনের মধ্যে রয়েছেন সিলেটের জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ও আদালত পুলিশের পরিদর্শক চৌধুরী মো. আবু কয়ছরসহ আরো দুইজন।



« (পূর্ববর্তী সংবাদ)



সঙ্গতিপূর্ণ আরো খবর

  • মান্দায় গলায় ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা
  • মান্দায় দুই ইট ভাটার নির্গত গ্যাস বিস্ফোরণে ১২০ বিঘা জমির ধানসহ ফসল পুড়ে নষ্ট ॥ ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি
  • সরকার জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছে : রিয়াজ উল আলম
  • সিলেটে বেসরকারী শিক্ষাপ্রতিষ্টান স্কলার্সহোম বোমাসদৃশ বস্তু উদ্ধার
  • “আনসার ও ভিডিপি’র রংপুর রেঞ্জ এর বেসিক কম্পিউটার প্রশিক্ষণ উদ্বোধন”
  • গাইবান্ধা জেলার সদর উপজেলায় উপজেলা আনসার ও ভিডিপি’র সমাবেশ ২০১৭ অনুষ্ঠিত
  • সিলেটে আগাম বন্যায় সাড়ে তিন লক্ষাধিক কৃষকের মাথায় হাত
  • সুনামগঞ্জ সীমান্তে পৌণে ১১ লাখ টাকার ভারতীয় মদের চালান আটক