তালায় নব-মুসলিমের টাকা আত্মসাত করে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ

img_20160101_095916

এসকে রায়হান :: তালায় এক নব-মুসলিমের টাকা আত্মসাত করে মিথ্যা মামলায় ফাঁসানোর পায়তারা চালাচ্ছে একটি কুচক্রীমহল। ঘটনাটি ঘটেছে উপজেলার ইসলামকাটী গ্রামে।

তালা উপজেলার ইসলামকাটী গ্রামের অধিক্রম দত্তের নব-মুসলিম পুত্র মোঃ ফেরদৌস আহম্মেদ আকাশ (২২) পূর্বের নাম (শ্রী বিধান চন্দ্র দত্ত)। তার জন্মের ৩ বছর পরে মা মারা যায়। পরবর্তীতে তার বাবা দ্বিতীয় বিবাহ করে ঘর সংসার করতে থাকে কিন্তু বিধানের কোন খোজ খবর রাখেনা। বিধান তার দাদুর সংসারে লালন-পালন হতে থাকে।

আস্তে আস্তে সে বড় হয়ে ওঠে এবং তার জীবনের সিংহভাগ সময় বর্তমান সমাজের মুসলমানদের সাথে কাটায়। সেই থেকে সে ইসলাম ধর্মকে মনে প্রানে ভালো বেসে ফেলে এবং একপর্যায় গত ১ মার্চ ১৭ তারিখে বিজ্ঞ নোটারী পাবলিক সাতক্ষীরা কার্যালয় থেকে ২৫৮/১৭ নং সিরিয়ালে এফিডেভিটের মাধ্যমে সনাতন ধর্ম ত্যাগ করে সম্ভ্রান্ত মুসলিম ধর্ম গ্রহণ করে বিধান চন্দ্র দত্ত থেকে “মোঃ ফেরদৌস আহম্মেদ আকাশ” নামকরণ করে ৭টি লিখিত শর্ত মেনে ইসলাম ধর্ম গ্রহন করেন।

বিধান দত্ত ইসলাম ধর্ম গ্রহনের পূর্বে তারই প্রতিবেশী ইসলামকাটী গ্রামের মৃত আব্দুল জব্বার গাজীর পুত্র মোঃ কওছারও আলী গাজীর সাথে একটি পারিবারিক সম্পর্ক গড়ে ওঠে। যাওয়া আসা খাওয়া দাওয়া নিয়মিত চলে সেই সুবাদে কওছারের স্ত্রী হাচিনা নব-মুসলিম ফেরদৌস আহম্মেদ কে তার ভাইজি কে দেখিয়ে বিবাহ দেওয়ার কথা বলে তার নিকট থেকে মাঝে মধ্যে পারিবারকি সমস্যা তুলে ধরে বিভিন্ন সময় বিভিন্ন কায়দায় ১ লাখ টাকার র্উদ্ধে হাতিয়ে নিয়েছে।

কিন্তু সুচতুর হাচিনা বেগম পরবর্তীতে তার টাকা ফেরত না দিতে পারায় ভাইজিকে নব-মুসলিমের সহিত বিজ্ঞ নোটারী পাবলিক কার্যালয় সাতক্ষীরা থেকে সিরিয়াল নং ৬/০ ৮ মার্চ ১৭ তারিখে এফিডেভিটের মাধ্যমে বিবাহ সম্পন্ন হয়। বিবাহের ১০ দিনের মাথায় ১৮ মার্চ সকাল ১০ টার দিকে নব-মুসলিম ফৈরদৌস আহম্মেদ বাড়ী থেকে কাজের সন্ধানে বের হলে মেয়ের ফুফু হাচিনা বেগমের সহযোগীতায় তার স্ত্রী সুন্দরী বেগম ঘর থেকে নগদ ৮০ হাজার টাকা এবং দেড় ভরি স্বর্ণের অলংকার নিয়ে পালিয়ে যায়। তার পর থেকে তাদের সাথে যোগাযোগ করা হলেও সুন্দরী বেগম স্বামী সংসারে আসতে রাজী হয়নি। এর পরও বিভিন্ন সময় লোকমুখে তাকে বিভিন্ন সময় মিথ্যা মামলার হুমকি দিচ্ছে বলে লিখিত আকারে নব-মুসলিম ফেরদৌস আহম্মেদ জানয়িছেনে।

এব্যাপারে ইসলামকাটী গ্রামের মৃত কায়েম মোড়লের পুত্র মজিবর রহমান মোড়ল (৫৫) , মৃত খরাত মোড়লের পুত্র ওদুত মোড়ল (৫৩) , ছামাদ শেখ (৫০) , আছমা বেগম (২৫), নাছিমা বেগম (৪৫), আনার আলী শেখ (৫৪), আনিছুর মোড়ল (৩০) জানান, ছেলেটি হিন্দু ছিলো।

হাচিসা বেগমের পরিবারের সাথে ভালো একটি সম্পর্ক গড়ে ওঠে। সেই সুবাদে হাচিনা বেগম তার কাছ থেকে মিথ্যা প্রোলভন দেখিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছে। এরপর সে মুসলমান ধর্ম গ্রহণ করে এবং হাচিনার ভাইজিকে বিবাহ করে ঘর সংসার করা কালীন সময় তার নববধূকে ভুল বুঝিয়ে টাকা পয়সা ও সোনার গহনা সহ পালাতে হাচিনা বেগম সহযোগীতা করেছে।

ইসলামকাটী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রবিউল ইসলাম সরদার জানান, বিষয়টি আমি শুনেছি এবং মিমাংসা করার চেষ্টাও করেছি। নববধু সুন্দরী বেগম ফেরদৌস আহম্মেদ তালাক দিয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ার দুটি খাল পুনঃ খননের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা
  • সুলতানপুর বড় বাজারে ডিজিটাল ওয়েট মেশিন উদ্বোধন
  • বুধহাটা-বাঁকা সড়কে বাঁশভর্তি ট্রাকের চাকা ডেবে ৬ঘন্টা যানচলাচল বন্দ
  • আশাশুনি প্রধানমন্ত্রীকে কটুক্তিকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ
  • শ্যামনগরের নুরনগর-পরানপুর সড়কের উপর বালি রাখায় পথচারীরা বিপাকে
  • তালায় টিআরএম-এর সংযোগ খালের বাঁধ ভেঙ্গে পার্শ্ববর্তি এলাকা প্লাবিত
  • তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন