খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের মতবিনিময় সভায় অফিসার ইন-চার্জ

kba-college-pic

বিশেষ প্রতিনিধি :: বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর আয়োজনে সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলাধীন সখিপুরের ঐতিহ্যবাহী খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের আইসিটি হল রুমে কে বি এ কলেজ ও হাদিপুর আহ্ছানিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের লেখা কলাম “শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধিতে যুব সমাজ, শিক্ষক ও গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বিভিন্ন সংবাদপত্রে উক্ত বিষয়ে প্রকাশিত প্রতিবেদনের উপর ১৬ এপ্রিল রবিবার সকাল ১০ টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন দেবহাটা থানার অফিসার্র্স ইন-চার্জ মো. মামুন-উর-রশিদ (পিপিএম)। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাদিপুর-জগন্নাথপুর আহ্ছানিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্জ মাওলানা মো. আব্দুস সালাম।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর দেবহাটা উপজেলা ফিল্ড কো-অর্ডিনেটর আমিনা বিলকিস ময়না। মতবিনিময় সভায় কে বি এ কলেজের শিক্ষক ও সংবাদকর্মী মো. আবু তালেবের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের সহকারী অধ্যাপক আলহাজ্জ এস এম হারুন-উর-রশিদ ও সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান মহসিন এবং হাদিপুর মাদ্রাসার সিনিয়র শিক্ষক মো. ফজর আলী। সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন উপস্থাপন করেন কে বি কলেজ শিক্ষার্থী আসমা খাতুন ও হাদিপুুর মাদ্রাসার শিক্ষার্থী তাহসিনুর রহমান। এছাড়া মতবিনিময় সভায় কে বি এ কলেজের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র রোভার মেট মো. আব্দুল কাদের ও শিক্ষার্থী সানজিদা পারভীন।

সভায় প্রধান অতিথিসহ বক্তাগণ বলেন- মতবিনিময় সভার আলোচিত বিষয় বর্তমান সময়োপযোগী। পবিত্র কোরআন শরীফ হলো বিশ্বের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ। সেখানে সকল বিষয়ের দিক নির্দেশনা দেয়া আছে। পবিত্র কোরআনের কোথাও বলা নেই ধর্ম প্রতিষ্ঠার নামে মানুষ মেরে হত্যা করা, জঙ্গি হামলা চালিয়ে সমাজ ও দেশের শান্তি বিনষ্ট করা। শুধু কোরআন নয় যে কোনো ধর্মে মানুষ হত্যা বা সমাজের শান্তি বিনষ্টের কথা বলা নেই।

তাই জঙ্গিবাদ, উদ্রবাদিতা, সহিংসতামূলক কর্মকান্ড পরিহার করে শান্তি প্রতিষ্ঠা ও সামাজিক সক্ষমতা বৃদ্ধির ক্ষেত্রে অভিভাবক, শিক্ষক তথা গুরুজনদের প্রতি শ্রদ্ধাবোধ বৃদ্ধি, যার যার ধর্মগ্রন্থ সঠিকভাবে পড়ে বিভিন্ন অপপ্রচার রোধ, মাদক সেবন ও নানা অপকর্ম থেকে নিজেদেরকে সংযত করা এবং আদর্শ শিক্ষকদের সান্নিধ্যে আদর্শ শিক্ষার্থী হিসেবে সমাজে প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সোনার বাংলা গড়তে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন বক্তাগণ।

উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কে.বি.এ কলেজের সহকারী অধ্যাপক শেখ মিজানুর রহমান, মো.আজহারুল ইসলাম, মো. আকবর আলী, মো.মইনুদ্দীন খান, স্বপন কুমার মন্ডল, মো. শাহানুর রহমান, প্রভাষক আবু জাফর সিদ্দিকি ,দেবহাটা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সাংবাদকর্মী তরিকুল ইসলাম লাভলু, গোপাল দাস, মিডিয়া গ্রুপের কে.বি.এ কলেজের রমা মনি পাল, রাবেয়া বসরি, তাসকিন, আজমিরা ইয়াসমিন সুবর্না, মাসুম বিল্লাহ,আকিব আল আজাদ,সাগর আহমেদ,রোকনুজ্জামান এবং হাদিপুর আহ্ছানিয়া মাদ্রাসার তাহসিনুর রহমান,মাসুম বিল্লাহ,শাহিনুর রহমানসহ শিক্ষক,শিক্ষার্থী।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ার দুটি খাল পুনঃ খননের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা
  • সুলতানপুর বড় বাজারে ডিজিটাল ওয়েট মেশিন উদ্বোধন
  • বুধহাটা-বাঁকা সড়কে বাঁশভর্তি ট্রাকের চাকা ডেবে ৬ঘন্টা যানচলাচল বন্দ
  • আশাশুনি প্রধানমন্ত্রীকে কটুক্তিকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ
  • শ্যামনগরের নুরনগর-পরানপুর সড়কের উপর বালি রাখায় পথচারীরা বিপাকে
  • তালায় টিআরএম-এর সংযোগ খালের বাঁধ ভেঙ্গে পার্শ্ববর্তি এলাকা প্লাবিত
  • তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন