তালায় মাদক নির্মূল করার ঘোষণা : চার মাসে ২৭ মাদক ব্যবসায়ী ও সেবী গ্রেপ্তার

img_20151127_231634

সেলিম হায়দার,তালা :: মাদকের ভয়াল গ্রাস থেকে যুব সমাজকে বাঁচাতে সাতক্ষীরার তালায় উদ্দ্যোগ নিয়েছে পুলিশ-প্রশাসন। মাদক মুক্ত করার ঘোষণা দিয়ে চার মাসে ২৭ জন মাদক বিক্রেতা ও সেবীকে বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করে ভ্রাম্যমান আদালতে। ফলে এলাকায় মাদক সেবির সংখ্যা যেমন কমেছে, তেমনি উন্নতি হয়েছে আইন-শৃংঙ্খলা পরিস্থিতির। পুলিশ-প্রশাসনের এ উদ্দ্যেগকে ধন্যবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান ও ওসি (তদন্ত) মঞ্জুরুল হাসান মাসুদের নেতৃত্বে থানা এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা ও সেবীদের গ্রেপ্তার করেন। পরে তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ফরিদ হোসেনের বিচারিক আদালতে হাজির করা হলে তিনি বিভিন্ন মেয়াদে তাদের কারাদন্ড ও জরিমানা করেন।

তালা থানা সূত্রে জানা গেছে, থানা এলাকায় গত চার মাসে ২৭ জন মাদক বিক্রেতা ও সেবীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। এরমধ্যে দুই বছরের কারাদন্ড দেওয়া হয়েছে তিন জনকে। জরিমানা করা হয়েছে ১৬ জনকে। আর পাঁচ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া তিন জনকে নিয়মিত মামলায় জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

চলতি বছরের ২১ মার্চ উপজেলার আটারই এলাকার পেশাদার মাদক ব্যবসায়ী কোহিনুর গোলদারকে গ্রেপ্তার করা হয়। ৪ এপ্রিল তালা বাজারের আবুল হোসেন ও ১২ এপ্রিল তালা বাজারের মহল্ল্যা পাড়ার সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরে এদের তিনজনকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে প্রত্যেককে দুই বছরের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ফরিদ হোসেন। এছাড়া ২৮ মার্চ উপজেলার শ্রীমন্তকাটি এলাকা থেকে জামাল মোড়ল (৪৭) চার লিটার বাংলা মদসহ গ্রেপ্তার করে মাদক মামলায় তাকে জেল-হাজতে প্রেরন করে পুলিশ।

আটারই গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম জানান, কোহিনুর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। সে গ্রেপ্তার হওয়ায় এলাকায় মানুষের মাঝে স্বস্তি ফিরেছে। রক্ষা পেয়েছে এলাকার যুব সমাজ।

তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, মাদক বিক্রেতারা গ্রেপ্তার হওয়ায় এলাকায় স্বস্তি ফিরেছে। এলাকার যুব সমাজ মাদক ছেঢ়ে আলোর মূখ দেখতে শুরু করেছে। এজন্য প্রশাসনকে ধন্যবাদ জানান তিনি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান হাফিজুর রহমান জানান,মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। এবং মাদক তালা থেকে চিরতরে নির্মূল করা হবে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেন জানান, মাদক নির্মূল অভিযান অব্যাহত থাকবে। এবং তালাকে মাদক মূক্ত করে ছাড়া হবে। এ জন্য কারও কোন সুপারিশ চলবে না।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কলারোয়ার দুটি খাল পুনঃ খননের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে ঘটছে প্রতিনিয়ত দুর্ঘটনা
  • সুলতানপুর বড় বাজারে ডিজিটাল ওয়েট মেশিন উদ্বোধন
  • বুধহাটা-বাঁকা সড়কে বাঁশভর্তি ট্রাকের চাকা ডেবে ৬ঘন্টা যানচলাচল বন্দ
  • আশাশুনি প্রধানমন্ত্রীকে কটুক্তিকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ
  • শ্যামনগরের নুরনগর-পরানপুর সড়কের উপর বালি রাখায় পথচারীরা বিপাকে
  • তালায় টিআরএম-এর সংযোগ খালের বাঁধ ভেঙ্গে পার্শ্ববর্তি এলাকা প্লাবিত
  • তালায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন