মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর মধ্যরাতে!

172436_1

সাতক্ষীরা নিউজ ডটকম ডেস্ক :: নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নানসহ তিন জনের ফাঁসি বুধবার মধ্যরাতেই কার্যকর হতে পারে।

বুধবার কারা কর্তৃপক্ষের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

মুফতি হান্নান ও শরীফ শাহেদুল আলম গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন। হান্নানের সহযোগী অপর আসামি দেলোয়ার হোসেন রিপন বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

ফাঁসি কার্যকরের প্রস্তুতি রয়েছে কারা কর্তৃপক্ষের। জোরদার করা হয়েছে কারাগারের নিরাপত্তা। প্রস্তুত রাখা হয়েছে জল্লাদ ও ফাঁসির মঞ্চ। এখন শুধু সময়ের অপেক্ষা।

বুধবার কতৃপক্ষের নির্দেশ আসার পর এখন ফাঁসির চূড়ান্ত প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে।

এর আগে আদালতে মৃত্যুদণ্ডের রায়ের রিভিউ আবেদন খারিজ হওয়ার পর কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের বন্দি মুফতি আব্দুল হান্নান ও তার সহযোগী রাষ্ট্রপতির কাছে করা প্রাণ ভিক্ষার আবেদন নাকচের কপি সোমবার কারাগারে পৌঁছায়।

এদিকে রিপনের প্রাণভিক্ষার আবেদন নাকচ হওয়ার চিঠি মঙ্গলবার হাতে পাওয়ার পর সিলেট কেন্দ্রীয় কারাগারে ফাঁসি কার্যকরের সব প্রস্তুতি শুরু হয়। এখন শুধু অপেক্ষা কতৃপক্ষের নির্দেশনার।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মুফতি হান্নান ও বিপুল কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার এবং অপর আসামি দেলোয়ার হোসেন রিপন সিলেট জেলা কারাগারে ফাঁসির সেলে বন্দি রয়েছেন।

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা না চাইলে বা চাওয়ার পর তা প্রত্যাখ্যাত হলে কারাবিধি অনুসারে প্রথম দু’জনের কাশিমপুরে এবং অন্যজনের সিলেটে ফাঁসির দণ্ড কার্যকর করা হতে পারে বলে জানিয়েছে কারা সূত্র।

২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালাল (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেটের জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত এবং পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত হন।
সূত্র- আরটিএনএন






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • টঙ্গীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন
  • খালেদার দুই মামলার পরবর্তী কার্যক্রম ২৭ এপ্রিল ও ১৮ মে
  • রাজন হত্যা : কামরুলসহ চার আসামির ফাঁসি বহাল হাইকোর্টে
  • সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতে ইয়াবা ব্যবসায়ীকে কারাদণ্ড প্রদান
  • দুই মন্ত্রীর স্ত্রীসহ ৩ জনকে আত্মসমর্পণের নির্দেশ
  • আদালতে ডাণ্ডাবেড়ি পরিয়ে না আনার নির্দেশ হাইকোর্টের
  • প্রতারণা মামলায় রাগীব আলী ও তার ছেলের কারাদণ্ড