বার্সার সামনে জুভেন্টাস, বায়ার্নকে পেল রিয়াল

img_20170318_124152.jpg

সাতক্ষীরা নিউজ ডটকম ডেস্ক :: উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটে তুলনামূলক কঠিন প্রতিপক্ষ পেয়েছে স্পেনের দুই পরাশক্তি । জুভেন্টাসের সঙ্গে খেলবে শেষ ষোলোতে পিএসজির বিপক্ষে ইতিহাস গড়া বার্সেলোনা। আর টানা চারবারের বুন্দেসলীগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নামবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

শুক্রবার সুইজারল্যান্ডের নিয়নে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়। ২০১৪-১৫ মৌসুমের ফাইনালে বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরে স্বপ্ন ভেঙেছিল দু’বারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের।
প্রতিশোধের লক্ষ্যে এবার কোয়ার্টার ফাইনালেই পাঁচবারের ইউরোপসেরা কাতালান ক্লাবটির মুখোমুখি হতে চেয়েছিলেন জুভেন্টাস ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি। পূর্ণ হয়েছে সেই চাওয়া।

চ্যাম্পিয়ন্স লীগে রিয়াল ও বায়ার্ন সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০১৩-১৪ আসরের সেমিফাইনালে। সেবার দুই লেগ মিলিয়ে ৫-০ ব্যবধানে জার্মান ক্লাবটিকে উড়িয়ে দিয়েছিল প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

কার্লো আন্সেলোত্তির অধীনে সেবারই চ্যাম্পিয়ন্স লীগের দশম শিরোপা জেতে রিয়াল। ইতালির এই কোচের অধীনেই এবার ট্রেবল জয়ের স্বপ্ন দেখছে বায়ার্ন। গতবারের রানার্সআপ অ্যাটলেটিকো মাদ্রিদ খেলবে এবারই প্রথমবারের মতো ইউরোপসেরার মঞ্চে উঠে আসা লেস্টার সিটির বিপক্ষে।

শেষ আটের অন্য ম্যাচে মুখোমুখি হবে ফ্রান্সের দল মোনাকো ও ২০১২-১৩ মৌসুমের রানার্সআপ জার্মানির বরুশিয়া ডর্টমুন্ড। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ হবে ১১ ও ১২ এপ্রিল। ফিরতি লেগ মাঠে গড়াবে ১৮ ও ১৯ এপ্রিল। আসরের ফাইনাল হবে ৩ জুন, ওয়েলসের কার্ডিফে।

শেষ আটে কে কার মুখোমুখি

অ্যাটলেটিকো মাদ্রিদ ও লেস্টার সিটি
বরুশিয়া ডর্টমুন্ড ও মোনাকো
বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ
জুভেন্টাস ও বার্সেলোনা






সঙ্গতিপূর্ণ সংবাদ

  • সাদা পোশাকে টাইগারদের ঐতিহাসিক জয়
  • আইসিসি’র চেয়ারম্যানের পদ থেকে সরে গেলেন মনোহর
  • রিয়ালকে রুখতে পারবে নাপোলি?
  • ফিজিকে উড়িয়ে বাংলাদেশের জয়
  • লায়ন তাণ্ডবে ১৮৯ রানেই গুটিয়ে গেল ভারত
  • বন্ধ হয়ে যেতে পারে আইপিএল!
  • কলারোয়ায় স্বাধীনতা দিবস টি-২০ ক্রিকেট লীগে পূর্ব অঞ্চলের জয়