খাদিজার হত্যাচেষ্টায় চাপাতি বদরুলের বিরুদ্ধে রায় ৮ মার্চ

img_20170305_154848

সিলেট প্রতিনিধি :: সিলেটে সরকারি মহিলা কলেজের স্নাতকের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে বর্বরভাবে কুপিয়ে হত্যাচেষ্টা মামলায় শাবিপ্রবি ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিরুদ্ধে রায় আগামী ৮ মার্চ ঘোষণা করা হবে।

রোববার দুপুরে সিলেট মেট্রোপলিটন দায়রা জজ আদালতে শুনানি শেষে বিচারক আকবর হোসেন মৃধা এ তারিখ ধার্য করেছেন। এসময় আদালতে একমাত্র বদরুল আলম কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আদালতের এপিপি মাহফুজুর রহমান বিষয়টি জানিয়েছেন।

গত বছরের ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে খাদিজাকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত ছাত্র ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়ার ঘটনার পর শাবি থেকে চিরতরে বহিষ্কার করা হয় বদরুলকে।

গত বছরের ৮ নভেম্বর খাদিজা হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিলেট নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন। পরে ১৫ নভেম্বর আদালত চার্জশিট গ্রহণ করেন। গত ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে ৩২৪, ৩২৬ ও ৩০৭ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

গত বছরের ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের প্রথম দিন বদরুল আলমের বিরুদ্ধে আদালতে ১৭ জন সাক্ষ্য প্রদান করেন। পরে ১১ ডিসেম্বর ১৫ জন এবং ১৫ ডিসেম্বর সাক্ষ্য দেন আরো একজন।

২৬০২/২০১৭ ফেব্রুয়ারি আদালতে সাক্ষ্য দেন খাদিজা। মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে ৩৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • টঙ্গীতে ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন
  • খালেদার দুই মামলার পরবর্তী কার্যক্রম ২৭ এপ্রিল ও ১৮ মে
  • মুফতি হান্নানসহ তিনজনের ফাঁসি কার্যকর মধ্যরাতে!
  • রাজন হত্যা : কামরুলসহ চার আসামির ফাঁসি বহাল হাইকোর্টে
  • সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতে ইয়াবা ব্যবসায়ীকে কারাদণ্ড প্রদান
  • দুই মন্ত্রীর স্ত্রীসহ ৩ জনকে আত্মসমর্পণের নির্দেশ
  • আদালতে ডাণ্ডাবেড়ি পরিয়ে না আনার নির্দেশ হাইকোর্টের
  • প্রতারণা মামলায় রাগীব আলী ও তার ছেলের কারাদণ্ড