সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ

dsc03140

আব্দুর রহমান,সাতক্ষীরা :: সাতক্ষীরা’র ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সাতক্ষীরা সরকারি কলেজে সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ ২০১৬ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রোববার (৫ই মার্চ) বেলা ১২টায় সাতক্ষীরা সরকারি কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

এসময় তিনি বলেন, ‘সাহিত্য ও সংস্কৃতি সমাজের অবিচ্ছেদ্য অংশ। সাহিত্য সাংস্কৃতির উন্নয়ন ছাড়া কোনো জাতিই সামনের দিকে এগোতে পারে না। জাতিকে উন্নতির শিখরে নিয়ে যেতে হলে নিজস্ব সংস্কৃতিকে লালন করতে হবে। খেলাধুলা ও সংস্কৃতি শরীর ও মনন গঠনে অপরিহার্য। প্রতিযোগিতা মানুষের মধ্যে ভালো কাজের আগ্রহ ও উৎসাহ হিসেবে কাজ করে। আগ্রহ ও উৎসাহ থাকলে জীবনে সফল হওয়া যায়। প্রতিযোগিতাময় বিশ্বে টিকে থাকতে হলে সঠিক পদ্ধতিতে নিজেকে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে ক্রীড়া ও সংস্কৃতির ভূমিকা অনস্বীকার্য।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর দীনবন্ধু দেবনাথ, শিক্ষক পর্ষদ সম্পাদক ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল কালাম আজাদ, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের রাজু প্রমুখ।

উল্লেখ্য,সাতক্ষীরা সরকারি কলেজের এ সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ প্রতিযোগিতায় ২০টি ইভেন্টে শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। উল্লেযোগ্য ইভেন্টগুলো হলো কবিতা আবৃত্তি, হামদ্, নাত, সঙ্গীত, বিতর্ক, উপস্থিত বক্তৃতা, ধারাবাহিক গল্প বলা, কৌতুক, রচনা প্রতিযোগিতা, অভিনয় ও সাধারণ জ্ঞান। এসব প্রতিযোগীতায় এগিয়ে ছিল রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা । সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারি অধ্যাপক গাউছার রেজা।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কবি সাযযাদ কাদির আর নেই
  • সিরাজগঞ্জে ৪০০ একর জমির উপর শিল্প পার্কের নির্মানযজ্ঞ শুরু চলতি মাসেই
  • পাখি প্রেমীক দু’বন্ধু’রুয়েটের দুই মেধাবী বন্ধু প্রাণীজগতকে ক্যামেরায় বন্দির অদ্ভুত কাণ্ডকীর্তির রহস্য’
  • কবিতা আবৃত্তিতে জেলায় শ্রেষ্ঠ শান্তা খাতুন
  • জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সাতক্ষীরা শাখার সম্মেলন অনুষ্ঠিত
  • জাগ্রত হোক বই কেন্দ্রিক সামাজিকতা
  • মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীতে চিত্রাংকন প্রতিযোগিতা