বিনম্র শ্রদ্ধায় সাতক্ষীরা প্রেসক্লাবে শহিদ বুদ্ধিজীবী দিবস পালন

মোমবাতি প্রজ্জ্বালন ও আলোচনা সভার মধ্য দিয়ে সাতক্ষীরায় উদযাপিত হয়েছে মহান শহিদ বুদ্ধিজীবী দিবস।
দিবসটি পালন উপলক্ষে শনিবার সন্ধায় সাতক্ষীরা প্রেসক্লাবে মোমবাতি প্রজ্জ্বালন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণসম্পাদকসহ সকল পর্যায়ের সাংবাদিক।

প্রজ্জ্বালন অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়ে সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ বলেন মুক্তিযুদ্ধে চুড়ান্ত বিজয়ের প্রাক্কালে ঘাতক আলবদর, আলসামন্স, রাজাকার ও পাকিবাহিনীর ঘাতকরা পরিকল্পিতভাবে জাতীর পথপ্রদর্শক সূর্য সন্তানদের হত্যা করে। তারা তালিকা অনুযায়ি বাড়িতে বাড়িতে যেয়ে বুদ্ধিজীবীদের ধরে এনে চোখ বেঁধে মীরপুর রায়ের বাজারসহ বিভিন্ন স্থানে নিয়ে তাদের নিংশসভাবে তাদের হত্যা করা হয়। ৭১ এর ১৬ ডিসেম্বর জাতী যখন চুড়ান্ত বিজয়ের পতাকা নিয়ে দেশকে শুত্রুমুক্ত করে তখনি জানাযায় বদ্ধবূমিতে শতাব্দীর এই যঘন্নতম হত্যাকান্ডের কথা।

তিনি আরো বলেন যারা এই হত্যায় অংশ নিয়ে ছিল তাদের ধারনা ছিল বাঙ্গালি জাতীকে পরাভূত করতে হলে তাদের সংস্কৃতি, ভাষা, কৃষ্টি ও সূর্য সন্তানদের মেধা নষ্ট করে দিতে হবে। কিন্তু বীরের জাতী বাঙ্গালালিরা তাদের এই দুরাশা ধুলিস্যৎ করে দেয়। তারা ছিনিয়ে আনে স্বাধীনতার টগবগে লাল সূর্য। তিনি ঘাতকদের বিচার বাস্ত বায়নের দাবী জানান।

মোমবাতি প্রজ্জ্বালন ও আলোচনা সভায় আরো অংশ নেন সাতক্ষীরা প্রেসক্লাবের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই এলাহী, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যান ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধরণ সম্পাদক এম কামরুজ্জামান।

আরো উপস্থিত ছিলেন সাবেক সহসভাপতি কালিদাস কর্মকার, নির্হাহী সদস্য সেলিম রেজা মুকুল, মো; আসাদুজ্জামান, আব্দুল গফুর সরদার, আমিনুর রশিদ ও এসএম আকরামুল ইসলাম।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • ঝাউডাঙ্গা কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
  • মানবতার কল্যাণ ফাউন্ডেশন -এর সাতক্ষীরা জেলা শাখার কমিটি অনুমোদন
  • ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সাধারণ সম্পাদক নিখোঁজ
  • সাতক্ষীরায় আঠারোর আগে বিয়ে নয় শীর্ষক গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত
  • সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির কার্যকরী পরিষদের সভা অনুষ্ঠিত
  • বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অসহায় শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ
  • সাতক্ষীরা পৌরসভার রসুলপুরে ২৫ লক্ষ টাকা ব্যয়ে ম্যাকাডাম ও কার্পেটিং রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন
  • Leave a Reply