নলতা শরীফে পবিত্র ফাতেহা ইয়াজ দাহম পালন

মনিরুজ্জামান মহসিন ::
যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশের মধ্য দিয়ে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা শরীফে পবিত্র ফাতেহা ইয়াজ দাহম উদ্যাপন উপলক্ষে বিগত সময়ের ন্যায় আলোচনা, মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, সুফী-সাধক পীরে কামেল হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) কর্তৃক প্রতিষ্ঠিত নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় উক্ত অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি ও পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ’র বিশেষ তত্ত্বাবধানে অনুষ্ঠিত অনুষ্ঠানে পবিত্র কোরআন ও হাদীসের আলোকে আলোচনা রাখেন নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্জ মুফতী মাওলানা মো. আবু সাঈদ জিহাদী রংপুরী, শাহী জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্জ মাওলানা মো. আশরাফুল ইসলাম আজিজী ও আলহাজ্জ হাফেজ মো. শামছুল হুদা।

৮ ডিসেম্বর রবিবার বাদ এশা হতে নলতা শরীফ শাহী জামে মসজিদে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ মো. আব্দুর রাজ্জাক’র সভাপেিত্ব এবং কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান শিক্ষকের সঞ্চালনায় অনুষ্ঠিত পবিত্র ফাতেহা ইয়াজ দাহম অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ মো.আব্দুল হাকিম, মিলাদ শরীফ ও তাওয়াল্লাদ শরীফ পেশ করেন হাফেজ মো. হাবিবুর রহমান, কেয়াম পরিবেশন করেন মো. শাহীন আলম, হামদ পেশ করেন মো. কামরুল ইসলাম, নাতে রসুল পেশ করেন মো. মাসুম বিল্লাহ, বড় পীর কেবলার (র.) সানে মুর্শিদী পেশ করেন মো. রবিউল ইসলাম ও মুর্শিদী পেশ করেন মো.আনিছুর রহমান।

অনুষ্ঠানে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, সহ-সম্পাদক আলহাজ্জ চৌধুরী আমজাদ হোসেন, কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ মো. ইউনুছ, আলহাজ্জ আবুল ফজল, মো. শফিকুল আনোয়ার রঞ্জু, খায়রুল হাসান, আলহাজ্জ একরামুল রেজা, আলহাজ্জ রবিউল হক, মো. শফিকুল হুদা, মৌলভী আইনুল হুদা, সাবেক কর্মকর্তা আলহাজ্জ ডা. আবুল কাশেম, আলহাজ্জ ডা. আকবর হোসেন, আলহাজ্জ মো.আনিছুজ্জামান খোকন, আলহাজ্জ কাজী জিলানী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তি ও পীরকেবলার অসংখ্য ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে দোয়া পরিচালনা করেন আলহাজ্জ মাওলানা মো. আবু সাঈদ জিহাদী।

অনুষ্ঠান শেষে স্থানীয়সহ বিভিন্ন স্থান থেকে আগত প্রায় ৫ হাজার মুসল্লির মাঝে মিশনের পক্ষ থেকে রান্না ফিরনি পরিবেশন করা হয়েছে বলে জানা গেছে।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • নলতা শরীফে পীর কেবলার জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
  • নলতার কাজলায় আছিয়া-করিম হিফজুল কুরআন মাদ্রাসার উদ্বোধন
  • রেডিও নলতায় সাইবার বুলিং প্রতিরোধ বিষয়ক টকশোর ৩য় পর্ব অনুষ্ঠিত
  • কালিগঞ্জে ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে ত্রাণ বিতরণ
  • কালিগঞ্জের কৃষ্ণনগরে ঘূর্নিঝড় বুলবুলির ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাউল বিতরণ
  • নলতা শরীফ প্রেসক্লাবের পক্ষ থেকে কালিগঞ্জের নবাগত ইউএনও,ওসিকে ফুলেল শুভেচ্ছা
  • নলতায় উপজেলার আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নলতা হাইস্কুল
  • Leave a Reply