শ্যানগরের একই পরিবারের সবাই সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজী ও নির্যাতন চালানোর অভিযোগে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি :: সাতক্ষীরার শ্যানগরের একই পরিবারের সবাই সাংবাদিক পরিচয় দিয়ে স্থানীয় পূজা মন্দির কমিটির সভাপতিসহ সাধারন জনগনকে জিম্মিকরে চাঁদাবাজী, জুলুম ও নির্যাতন চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন, উপজেলার মানিকখালী গ্রামের ভুক্তভোগী সুভাষ চন্দ্র মন্ডল।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, শ্যামনগরের ভেটখালী গ্রামের আল মামুনসহ তার দুই পুত্র আব্রাহাম লিংকন ও লিমন সর্বোচ্চ ৫ম শ্রেনি থেকে ৬ষ্ট শ্রেনী পাশ করে তারা তাদের পরিবারের তিন জনই সাতক্ষীরার তিনটি স্থানীয় পত্রিকার সাংবাদিক পরিচয়ে এলাকায় চাঁদাবাজী করে সংসার চালাচ্ছেন। তাদের এই চাঁদাবাজী হাত থেকে মানিকখালীর সার্বজনিন পূজা মন্দিরও রেহাই পাচ্ছে না। সম্প্রতি সাংবাদিক পরিচয়ধারী চাঁদাবাজ আব্রাহাম লিংকন মন্দিরের গাছ কাটা নিয়ে কমিটির সভাপতি সুভাষ মন্ডলের কাছে কৈফিয়াত তলব করে তার কাছে চাঁদা দাবী করেন । সভাপতি তাকে বলেন, মন্দির কমিটি রেজুলেশন করে গাছ কেটেছে। এছাড়া হাইকেটের ২২৭১/১৬ নং রিট মামলার আদেশে এই মন্দিরটি সার্বজনিন মন্দির হিসেবে উল্লেখ করে আদেশ দিয়েছেন।

একপর্যায়ে আব্রাহাম বলেন, তাকে টাকা না দিলে পত্রিকায় নিউজ করবেন এবং অনুমেদিত কমিটিকে অবৈধ কমিটি উল্লেখ করে নিউজ করবেন বলেও হুমকি প্রদান করেন। এছাড়া সাংবাদিক পরিচয়ে মন্দির ও প্রতিমা সম্পর্কে অশ্লিল কথা বলে ধর্মিয় অনুভুতিতে আঘাত করেন। শ্যামনগর উপজেলা চেয়ারম্যান তাদের এহেন অপকর্মের বিরোধীতাও করেন। তারা ভেটখালী এলাকার নৌ পুলিশ, ফরেষ্ট ও কোষ্ট গার্ডে খবরদারী করে সুন্দরবনের বিভিন্ন উৎস থেকে নিয়মিত চাঁদাও আদায় করে থাকেন। তিনি বলেন, সুন্দরবনের জেলে বাউলীদের সুন্দরবনের ভিতরে যেতে হলে এই গ্রুপকে চাঁদা দিতে হয়। টাকা না দিলে নিউজ হয় আর টাকা দিলে নিউজ হয়না। জেলে বউলীরা এসব সাংবাদিকদের মাসোহারা দিয়ে সুন্দরবনে যান। ভেটখালী বাজারে দোকান ঘর মেরামত করতে হলেও তাদের টাকা দিতে হয়। টাকা না দিলে উপজেলা প্রশাসনকে দিয়ে হয়রানী করা হয়। তিনি আরো বলেন, এমন কোন খাত নেই যেখান থেকে এই সাংবাদিকরা চাঁদা নেননা।

এমতাবস্থায় তিনি উক্ত চাঁদাবাজী পরিবারের দৌরত্ব কমিয়ে সংখ্যালঘু পরিবার ও অসহয় জেলে বাউলীসহ সাধারন মানুষকে রক্ষা করতে পত্রিকাগুলোর সম্পাদকসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • বয়ারসিংহে কয়েক পরিবারের ২৯ একর জমি দখল করে আছে লেনিন- সামছুর বাহিনী
  • শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ১০
  • শ্যামনগরের কৈখালীতে খাদ্য বান্ধব র্কমসূচির ডিলারশীপ নিয়ে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন
  • মুন্সিগঞ্জ-এ দরিদ্র পরিবারের মাঝে গাছের চারা বিতরণ
  • সংবাদ সম্মেলনে অভিযোগ, শ্যামনগরের সুদখোর টুকু’র কবলে পড়ে তিনটি অসহায় পরিবার দিশেহারা
  • শ্যামনগরে এক অসহায় বৃদ্ধার দায়িত্ব নিলেন জি.এম সৈকত
  • মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে বাবা-মার বিরুদ্ধে সাতক্ষীরার শ্যামনগরের এক নারীর সংবাদ সম্মেলন
  • Leave a Reply