লেগানেসের জালে রিয়ালের গোল উৎসব

ম্যাচ জুড়ে দাপুটে ফুটবল খেলে লিগের পয়েন্ট তালিকার তলানির দল লেগানেসকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে লা লিগায় ৫-০ গোলে জিতেছে রিয়াল। মাদ্রিদের দলটির পাঁচ গোলদাতা হলেন রদ্রিগো, টনি ক্রুস, সের্হিও রামোস, করিম বেনজেমা ও লুকা ইয়োভিচ।

এখন পর্যন্ত মাত্র এক ম্যাচ জেতা লেগানেসের বিপক্ষে রিয়ালের শুরুটা হয় দুর্দান্ত। এক মিনিটের ব্যবধানে দুই গোলে শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তারা।

সপ্তম মিনিটে ডান দিক থেকে বেনজেমার বাড়ানো বল গোলমুখে ফাঁকায় পেলেও ঠিকমতো শট নিতে পারেননি রদ্রিগো। তবে বল তার পায়ে লেগে ঠিকানা খুঁজে নেয়। স্প্যানিশ দলটির হয়ে তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি দ্বিতীয় গোল।

দ্বিতীয় গোলটিও হয় অনেকটা একইভাবে। বাঁ দিক থেকে বেনজেমার বাড়ানো বল জার্মান মিডফিল্ডার ক্রুসের সাইড ফুটে লেগে ভিতরে ঢোকে।

২৪তম মিনিটে রামোসের স্পট কিকে স্কোরলাইন হয় ৩-০। এদেন আজার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পেয়েছিল রিয়াল। স্প্যানিশ ডিফেন্ডারের প্রথমে নেওয়া স্পট কিকটি অবশ্য ঠেকিয়ে দিয়েছিলেন গোলরক্ষক। তবে তার শট নেওয়ার আগেই গোলরক্ষক মুভ করায় দ্বিতীয়বার কিক নেওয়ার সুযোগ পান রামোস।

৬৭তম মিনিটে বেনজেমার শট গোলরক্ষককে পরাস্ত করলেও পোস্টে বাধা পায়। এর দুই মিনিট পর স্পট কিকে স্কোরশিটে নাম লেখান ফরাসি এই ফরোয়ার্ড। লুকা মদ্রিচ ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে লেগানেসের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইয়োভিচ। রিয়ালের হয়ে বসনিয়া-হার্জেগোভিনা ফরোয়ার্ডের এটা প্রথম গোল।

১০ ম্যাচে ছয় জয় ও তিন ড্রয়ে দ্বিতীয় স্থানে ওঠা রিয়ালের পয়েন্ট ২১। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ২২।

সমান ২০ পয়েন্ট নিয়ে যথাক্রমে তিন, চার ও পাঁচ নম্বরে আছে গ্রানাদা, আতলেতিকো মাদ্রিদ ও সেভিয়া।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • গোল্ডেন ফুট জিতলেন মদ্রিচ
  • ঝাউডাঙ্গায় ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টেরর ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • সৌম্য মুস্তাফিজ হতে না পারলেও ভাল খেলোয়াড় হবে সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে
  • ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগোলো বাংলাদেশ
  • সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে বিসিবি
  • আন্দোলন স্থগিত, শনিবার থেকে মাঠে ফিরছেন টাইগাররা
  • দেশের ক্রিকেট ধ্বংস করতেই এই ধর্মঘট -পাপন
  • Leave a Reply