বাল্যবিবাহ, মাদক তথা সকল খারাপ কাজকে না বলতে হবে ॥ মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল আস্থা ও বিশ্বাস থাকতে হবে- পুলিশ সুপার

নলতায় উপজেলার আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন নলতা হাইস্কুল

মো.মনিরুজ্জামান (মহসিন), নলতা :: সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেলের কার্যালয় ও কালিগঞ্জ থানার আয়োজনে ৩০ অক্টোবর বুধবার বিকাল ৩টায় নলতা অডিটোরিয়ামে আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল পর্বে ঐতিহ্যবাহী নলতা হাইস্কুল ৭৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে এবং ৭৬.৫ পয়েন্ট পেয়ে রানার্স আপ হয়েছে সরকারি কালিগঞ্জ পাইলট হাইস্কুল।

“বাল্য বিবাহ রোধে আইনের কঠোর প্রয়োগই যথেষ্ট” এ বিষয়ের উপর পক্ষে অবস্থান নিয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নলতা হাইস্কুলের ১০ম শ্রেণির শিক্ষার্থী ফাতিমাতুজ্জোহরা, সাবিকুন্নাহার ও ৯ম শ্রেণির আবু রায়হান এবং বিপক্ষে অংশ নেয়া সরকারি কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা হলো- ১০ম শ্রেণির শ্রেয়া সরকার, আফরিনা সুলতানা ও ৯ম শ্রেণির শারমিন আহম্মদ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে বিজীত বিপক্ষ দলের শারমিন আহম্মদ।

সময়োপযোগী বিষয়ের আলোকে জাঁকজমকপূর্ণ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)। তিনি তার বক্তব্যে আয়োজক কালিগঞ্জ সার্কেল অফিস ও থানা কর্তৃপক্ষকে এমন একটি অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে উপস্থিত শিক্ষার্থী তথা বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিদের উদ্দেশ্যে বলেন- সমাজ থেকে বাল্যবিবাহ, মাদক তথা সকল খারাপ কাজকে না বলতে হবে। প্রয়োজনে বাল্যবিবাহ সহ যেকোনো খারাপ কাজ তাৎক্ষনিকভাবে রোধকল্পে ৯৯৯ নম্বরে মোবাইল করে তথ্য প্রদানের পরামর্শ। নলতা ইউপি চেয়ারম্যান মো.আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে পিতা-মাতার লালিত স্বপ্ন পূরণে লেখাপড়া সহ যেকোনো ভাল কাজে অনেক বেশি মনযোগী হতে হবে। এছাড়া উভয় দলের বিতার্কিকদের ন্যায় অন্যদেরও লেখাপড়ার পাশাপাশি আরো বেশি পরিশ্রমী ও দক্ষ হয়ে গড়ে ওঠার তাগিত দেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হওয়ার ফলে আমরা কি ধরণের সুবিধা ভোগ করছি তার সংক্ষিপ্ত উদাহরণ দিয়ে তিনি সকলকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল আস্থা ও বিশ্বাস রাখার আহবান জানান।

কালিগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি নিয়াজ কওছার তুহিনের সহয়োগিতায় এবং সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কালিগঞ্জ সার্কেল মো. জামিরুল ইসলাম, কালিগঞ্জ থানার অফিসার ইন-চার্জ দেলোয়ার হুসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ। আরো উপস্থিত ছিলেন নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ,নলতা হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল মোনায়েম,ধলবাড়ীয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকত হোসেন, এমপি প্রতিনিধি আবু খালেক, কালিগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, সরকারি খানবাহাদুর আহ্ছানউল্লা কলেজের প্রভাষক ও সংবাদকর্মী মো. মনিরুজ্জামান (মহসিন), সাংবাদকর্মী মো. রফিকুল ইসলাম, মো. আহাদুজ্জামান, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক , কে বি আহছানউল্লা জুনিয়র স্কুলের প্রধান শিক্ষক শ্রীকুমার বসাক, সরকারি কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী তথা নানা শ্রেণি-পেশার প্রায় ৫শত ব্যক্তিবর্গ। আন্ত:স্কুল বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজের অধ্যক্ষ এ কে জাফরুল আলম বাবু। বিচারকের দায়িত্ব পালন করেন সহকারি পুলিশ সুপার (প্রবি.) রাকিবুল ইসলাম, অধ্যাপক গাজী আজিজুর রহমান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ বিজয়ী স্কুলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি, বিজীত স্কুলের হাতে রানার্স আপ ট্রফি এবং প্রত্যেক প্রতিযোগির হাতে সনদপত্র, মেডেল ও বই তুলে দেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • নলতার কাজলায় আছিয়া-করিম হিফজুল কুরআন মাদ্রাসার উদ্বোধন
  • রেডিও নলতায় সাইবার বুলিং প্রতিরোধ বিষয়ক টকশোর ৩য় পর্ব অনুষ্ঠিত
  • কালিগঞ্জে ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে ত্রাণ বিতরণ
  • কালিগঞ্জের কৃষ্ণনগরে ঘূর্নিঝড় বুলবুলির ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাউল বিতরণ
  • নলতা শরীফ প্রেসক্লাবের পক্ষ থেকে কালিগঞ্জের নবাগত ইউএনও,ওসিকে ফুলেল শুভেচ্ছা
  • নলতায় জেলা পরিষদ সদস্য সেলিমের ভাই জাকির হোসেনের চেহেলাম অনুষ্ঠিত
  • পারুলিয়া আহ্ছানিয়া মিশনের নতুন ভবন উদ্বোধন
  • Leave a Reply