ওসি'র প্রশংসাজনক তৎপরতা

চিরিরবন্দর উপজেলার আইন শৃংঙ্খলা উন্নয়ন পরিস্থিতি চেহারা পাল্টে গেছে


চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি :: দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলা আইন শৃংঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় শান্তি উন্নয়ন ও জননিরাপত্তার সুবাতাস বইছে। এলাকার কৃষক সহ সর্বস্তরের মানুুষের মুখে হাসি ফুুটছে। চিরিরবন্দর থানার পুুলিশ বাহিনীর জোরালো তৎপরতায় সাড়াশি অভিযানে মাদক ব্যবসায়ী, সাজা প্রাপ্ত পলাতক আসামিও তালিকাভুক্ত সন্ত্রাসীরা পর্যায়ক্রমে গ্রেফতার করেছে।

উপজেলা আইন শৃংঙ্খলার চিত্র পাল্টাতে শুরু করেছে। সন্ত্রাস, চাদাবাজি, নরহত্যা, হানাহানি, মিথ্যা মামলা, দখল বাজি, রক্তপাত, খুন জখম ও আতংকিত পরিবেশের পরিবর্তনের মাধ্যমে উপজেলা আইন শৃঙ্খলা উন্নয়নের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সকল অনিয়ম দুর করে উপজেলা আইন শৃংঙ্খলা পরিস্থিতি উন্নয়নের জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছে চিরিরবন্দর অফিসার ইনচার্জ (ওসি) মো: মাহাবুবুর রহমান সরকার পি পি এম, আইন শৃংঙ্খলা উন্নয়ন সহ সার্বিক কর্মকান্ড ফিরে এসেছে। জনসেবার মান উন্নয়ন বেড়েছে । দীর্ঘদিন এই অনিয়ম ও দুর্নীতির বেড়াজাল ছিন্ন করে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) মো: মাহাবুবুর রহমান সরকার পি পি এম তার সততা ও নিষ্ঠার কারণে আইন শৃংঙ্খলা আজ প্রান ফিরে পেয়েছে। ঘুষ ও অনিয়মের আখড়া উচ্ছেদ করে উপজেলা আইন শৃংঙ্খলা সু-শৃংঙ্খল পরিবেশ ঢেলে সাজান বর্তমান ওসি। উপজেলা নিরাপত্তা আইন শৃংঙ্খলা চাঙ্গা করে তোলেন। সাধারন মানুষ থানায় এসে হয়রানির শিকার না হয়। দ্রুত কাজ সমাধান করে যাচ্ছেন। চিরিরবন্দর আইন শৃংঙ্খলার উন্নয়ন ঘটেছে চোখে পড়ার মত। ফলে তার কঠোরতার মুখে অনেক জনপ্রতিনিধি তার প্রতি নাখোস। অনুসন্ধান জারিপে এসব তথ্য উদঘাটিত হয়। (ওসি) সকলকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন এবং কারো কাজে গাফিলতি ও ঘুষ দুর্নীতি অনিয়মের অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের হুশিয়ারী উচ্চারন করেন।

থানা ঘুরে দেখা গেছে, কর্মকর্তা কর্মচারীদের কর্মের গতিশীলতা যা লক্ষ্যনীয় । অর্থাৎ থানা আইন শৃংঙ্খলা কর্মকান্ড এখন এক মডেল পরিবেশের রুপ ধারন করেছে। স্থায়ীয় সাধারন জনগন ওসি মো: মাহাবুবুর রহমানের আইন শৃংঙ্খলা উন্নয়ন কর্মকান্ডকে এক যুগান্তকারী সাহসী পদক্ষেপ হিসাবে আখ্যায়িত করেছেন। এ ব্যাপারে চিরিরবন্দরে থানার সেকেন্ড অফিসার এস.আই তাজুল ইসলাম, এস আই লিটন আকন্দ, এস আই আতোয়ার হোসেন, এস আই আশরাফুজ্জামান সাথে কথা হলে তারা জানান, স্যার আইনের বাইরে কোন কাজ করেন না। তার ঐকান্তিক প্রচেষ্ঠায় আজ চিরিরবন্দর থানা একটি মডেল উপজেলার রুপ নিয়েছে। তিনি সরকারী নীতিমালার আলোকে জন কল্যানের জন্য দৃঢ় প্রত্যয় নিয়ে সাহসের সাথে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। তবে সকলের সহযোগীতা থাকলে তাঁর দ্বারা আরো ভাল কিছু করা সম্ভব।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • পাইকগাছায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত
  • কুমিল্লায় ইলিশবাহী ট্রাক খাদে, নিহত ২
  • ভোলায় ঘূর্ণিঝড় বুলবুলের আঘাত: বাড়ি-ঘর বিধ্বস্ত, আহত ৮
  • যশোরের শার্শা সীমান্তে ৫শ’ পিচ ইয়াবাসহ যুবক আটক
  • পাইকগাছায় সরকারি সম্পত্তির উপর নীতিমালা উপেক্ষা করে ইট ভাটা স্থাপন
  • দেড় কেজি গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী আটক
  • ঝিকরগাছায় ৩১ বোতল ফেনসিডিলসহ ওয়ারেন্টভুক্ত আসামী আটক
  • ঝিকরগাছায় কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত
  • Leave a Reply