আশাশুনির বাপ্পী সরদার মেডিকেলে চান্স পেয়েছে

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের গাবতলা গ্রামের শংকর কুমার সরদারের ছেলে বাপ্পী সরদার ২০১৯-২০ শিক্ষাবর্ষে মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে মেধা তালিকায় চান্স পেয়েছে।

বাপ্পী ২০১৭ সালে গাবতলা মাধ্যমিক বিদ্যালয় থেকে এস এস সি পরীক্ষায় জিপিএ ৫ পায় এবং ২০১৯ সালে সাতক্ষীরা সরকারী কলেজ থেকে এইসএসসিতেও জিপিএ ৫ পাপ্ত হয়। এর আগে সে পিএসসি ও জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছিল। তার মেজো কাকা বৈদ্যনাথ দাশ বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুলের সহকারী শিক্ষক এবং ছোট কাকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। সে ভবিষ্যতে ভাল ডাক্তার হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে চায়। সে মেডিকেলে চান্স পাওয়াতে তার বাবা, মা সকল শিক্ষক, আত্মীয় সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।#####

আশাশুনিতে বিশ্ব খাদ্য দিবস র‌্যালী ও আলোচনা সভা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনিতে বিশ^ খাদ্য দিবস- ২০১৯ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা কৃষি অফিসের কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আশাশুনির আয়োজনে প্রথমে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, আরডিও বিশ^জিৎ কর্মকার, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, ইউআরসি ইন্সট্রাক্টর ঈমান উদ্দিন প্রমুখ।

বুধহাটা মন্দিরের ঘরে সাইন বোর্ড স্থাপন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী বুধহাটা দ্বাদশ শিব ও কালি মন্দিরের পুরোহিতদের বসবাসের জন্য নির্মীত ঘরে সাইন বোর্ড স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে মন্দির কমিটির পক্ষ থেকে সাইন বোর্ড স্থাপন করা হয়।

মন্দির কমিটি মন্দিরের পুরোহিতদের বসবাসের জন্য ৬ বছর আগে মন্দিরের নিজস্ব জমিতে দু’টি পাকাঘর নির্মান করেন। ঘর দু’টিতে পুজারি সুজয় ও তার মা মন্দির কমিটির অনুমতিক্রমে বসবাস করে আসছেন। ঘর দু’টিতে “দেবোত্তর সম্পত্তির উপর মন্দিরের অর্থে নির্মীত বাড়ি বিধায় বিক্রয় কিংবা ভাড়ার যোগ্য নহে” লেখা সম্বলিত সাইন বোর্ড স্থাপন করা হয়েছে। ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ চিত্তরঞ্জন ঘোষ, উপদেষ্টা নিমাই পাল, সহ-সভাপতি অভিজিৎ দেবনাথ, সাধারণ সম্পাদক বিভাস দেবনাথ, যুগ্ম সম্পাদক চন্দন দেবনাথ, শিমুল দেবনাথ, কল্যান দেবনাথ, অজয় পাইন, খোকন বেকারী, স্বাগতম চক্রবর্তী প্রমুখ উপস্থিত ছিলেন।

গোয়ালডাঙ্গা হাই স্কুল এসএমসি সভা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা ফকির বাড়ি মাধ্যমিক বিদ্যালয়ে এস এম সি’র সভা অনুষ্ঠিত হয়েছে।

এসএমসি সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় প্রধান শিক্ষক সুশান্ত কুমার মন্ডল, অভিভাবক সদস্য মুকুল শিকারী, রাম প্রসাদ সরকার, লক্ষ্মণ চন্দ্র রাহা, মহিলা মেম্বার আসমা পারভিন, শিক্ষক প্রতিনিধি রবীন সরকার, বিজন বিহারী মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপবৃত্তির জন্য যাচাই বাছাই নিয়ে আলোচনা করা হয়।

কুল্যায় নব-নির্বাচিত মেম্বারের পক্ষে আনন্দ মিছিল

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে ১নং ওয়ার্ডের উপ-নির্বাচনে নব-নির্বাচিত মেম্বার আলহাজ¦ আব্দুল মাজেদ গাজীর পক্ষে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে এ মিছিল অনুষ্ঠিত হয়।

ওয়ার্ডের বিভিন্ন এলাকা হতে আগত শত শত সমর্থকদের অংশ গ্রহনে কুল্যা হাবিলের মোড় হতে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি ওয়ার্ডের সকল সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হাবিলের মোড়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথ সভা অনুষ্ঠিত হয়। সভায় নব নির্বাচিত মেম্বার আব্দুল মাজেদ গাজী, এড. দেবাশীষ মুখার্জী, মাওঃ ইউসুফ, রমজান আলি প্রমুখ বক্তব্য রাখেন। এসময় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি স ম এবাদুল, আবুল কাশেম সরদার, ডাঃ এস কে রাজা, আবুল কালাম আজাদ, আরজ খদগিরী, কওছার আলি প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্বোধন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনিতে জাতীয় ইঁদুর নিধন অভিযান-২০১৯ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা কৃষি অফিসের কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

১০ অক্টোবর হতে ৯ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী ইঁদুর নিধন অভিযান চলবে। অভিযান সফল করতে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ২০১৮ সালে কৃষক পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক (৭৬৯ টি) ইঁদুরের লেজ জমাদানকারী মহেশ^রকাটি গ্রামের কৃষক প্রশান্ত কুমার মন্ডলকে ১ম পুরস্কার প্রদান করা হয়। উপ-সহকারী কৃষি কর্মকর্তা পর্যায়ে সর্বোচ্চ সংখ্যক (১৫৭৩ টি) ইঁদুরের লেজ জমাদানকারী রফিকুল ইসলামকেও ১ম পুরস্কার প্রদান করা হয়। ২০১৮ সালে আশাশুনি উপজেলার সর্বমোট ৮ হাজার ৭ শত ৫৬ টি ইঁদুরের লেজ জমা হয়েছে। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আলোচনা রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, আরডিও বিশ^জিৎ কর্মকার, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম আজিজুল হক, ইউআরসি ইন্সট্রাক্টর ঈমান উদ্দিন প্রমুখ।

বুধহাটায় গ্রাম আদালতের রায় বাস্তবায়ন ॥ ৫০ হাজার টাকা আদায়

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদে পরিচালিত গ্রাম আদালতের রায় বাস্তবায়নের মাধ্যমে আবেদনকারীকে ৫০ হাজার টাকা আদায় করে দেওয়া হয়েছে। ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আ ব ম মোছাদ্দেকের নেতৃত্বে ও প্যানেল সদস্যদের সহযোগিতায় গ্রাম আদালতের নিরপেক্ষ ও সুষ্ঠু রায়ের পর অর্থ আদায়ের ঘটনায় সাধারণ মানুষের মধ্যে গ্রাম আদালতের প্রতি আস্থা ফিরে এসেছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে ইউরোপিয়ন ইউনিয়ন ও ইউএনডিপি’র অর্থায়নে, বাংলাদেশ গ্রাম আদালত সক্রীয়করণ ২য় পর্যায় প্রকল্পের আওতায় আশাশুনি উপজেলার সকল ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত পরিচালিত হচ্ছে। এরই আওতায় ২নং বুধহাটা ইউনিয়ন পরিষদে পরিচালিত গ্রাম আদালতে বুধহাটা গ্রামের ছকিনা খাতুন দেঃ ১/১৯ নং মামলা রুজু করেন। আবেদনকারী প্রতিবাদী একই গ্রামের দাউদ আলি সরদারের কাছে ধারের পাওনা বাবদ ৭৫ হাজার টাকা দাবি করে গত ২৯ জানুয়ারি দেওয়ানী মামলাটি দায়ের করেন। গ্রাম আদালতের বিচার প্রক্রিয়া অনুস্মরণ করে বুধহাটা ইউনিয়ন পরিষদে উভয় পক্ষের দু’জন করে মনোনীত প্রতিনিধি নিয়ে গ্রাম আদালত গঠন করা হয়। স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে গ্রাম আদালত প্রতিবাদী দাউদ সরদারকে ১৪ মার্চ এর মধ্যে আবেদনকারী ছকিনা খাতুনকে ৫০ হাজার টাকা প্রদান করবে বলে সিদ্ধান্ত প্রদান করেন। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবাদী আবেদনকারীকে কোন টাকা প্রদান না করায় ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ অনুযায়ী গ্রাম আদালতের সিদ্ধান্তকৃত টাকা আদায়ের জন্য প্রতিবাদীর বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ও সার্টিফিকেট অফিসার বরাবর ৮ এপ্রিল সার্টিফিকেট মামলা রুজু করা হয়। যার প্রেক্ষিতে প্রতিবাদীর নিকট থেকে দু’দফায় আদায় হওয়া (৪০০০০+১০০০০) ৫০ হাজার টাকা আবেদনকারী ছখিনা খাতুনের হাতে তুলে দেওয়া হয়েছে। পাওনা টাকা পেয়ে আবেদনকারী ছকিনা খাতুন বলেন, গ্রাম আদালত ছিল বলেই আমি অল্প সময়ের মধ্যে এবং স্বল্প খরচে আমার ন্যায্য পাওনা ফিরে পেলেছি।

দরগাহপুরে সাংবাদিক মুকুলের পিতার ইন্তেকাল

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) : আশাশুনি উপজেলার দরগাহপুর গ্রামের সাংবাদিক শেখ আসাদুজ্জামান মুকুলের পিতা আশাশুনি উপজেলা সমাজ সেবা অফিসের ফিল্ড অফিসার আলহাজ্ব শেখ খায়রুজ্জামান (৫৯) ইন্তেকাল করেছেন। (ইন্নালিরøাহি অইন্না ইলায়হি রাজেউন)।

মঙ্গলবার সন্ধ্যায় তিনি খুলনা ২৫০ শয্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বুধবার বাদ জোহর দরগাহপুর কেন্দীয় জামে মসজিদ ময়দানে মরহুমের নামাজে জানাযা শেষে শেখ পাড়া পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। নামাজে জানাযায় ইমামতি করেন মসজিদের ইমাম মাওঃ আব্দুল হান্নান। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মুনরুজ্জামান ও মনিরুল ইসলাম। এসময় সদর হাসপাতাল সমাজ সেবা অফিসার শেখ আওয়াল হোসেন, পাইকগাছা সমাজ সেবা কর্মকর্তা আলি আহসান, পাইকগাছা খাদ্য কর্মকর্তা ফিরোজ আহম্মেদ, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, দরগাহপুর আলিম মাদ্রসার অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, কলেজিয়েট স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গৌরপদ মন্ডল, আশাশুনি রিপোর্টার্স ক্লাব সভাপতি মোস্তাফিজুর রহমান, এডিএস প্রেসক্লাব সভাপতি শেখ হেদায়েতুল ইসলাম, দরগাহপুর প্রেসক্লাব সভাপতি শেখ হিজবুল্লাহ, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শেখ শামীনুর রহমান শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান, সাংবাদিক শেখ বাদশা, মইনুল ইসলাম, শেখ আশিকুর রহমান আশিক, শেখ আরাফাত, রবিউল ইসলাম, তালা সমাজ সেবা অফিসের সমাজ কর্মী গাজী সুলতান আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন। মৃত্যুকালে তিনি মা, স্ত্রী ও ৩পুত্র সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের অভিযোগে সংবাদ সম্মেলন
  • মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী
  • আমেরিকাতে উন্নত বিশ্ববিদ্যালয়ের সাথে এনইউবিটির যৌথ উচ্চশিক্ষা ও গবেষণা কার্যক্রম নিয়ে মতবিনিময়
  • কাদাকাটিতে নৌকা বাইচ প্রতিযোগিতায় কুলপোতা-২ বিজয়ী
  • শেষ হলো মাদকাসক্ত চিকিৎসায় নিয়োজিত পেশাজীবিদের ৩য় ব্যাচের প্রশিক্ষণ
  • ৩০ নভেম্বর জাতীয় পার্টির কাউন্সিল: জিএম কাদের
  • ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় বিরামহীন কার্যক্রমে নলতা চেয়ারম্যান আজিজুর
  • Leave a Reply