কাফনের কাপড় পরে হকারদের আত্মাহুতির হুমকি

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: জাতীয় হকার নীতিমালা প্রণয়ন করা ও উচ্ছেদ হওয়া হকারদের পুনর্বহালের দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ না করা ও পুনর্বাসনের জন্য ৫ বছরের মহাপরিকল্পনা নেওয়াসহ নানা দাবি সম্বলিত প্লেকার্ড ও মাথায় কাফনের কাপড় পরে সহস্রাধিক হকার বিক্ষোভ-মিছিলে অংশ নেন।
গতকাল রোববার দুপুর ১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা মুন্নী, বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতা ফিরোজ আলী, হকার নেতা আনিসুর রহমান ও শাহীনা আকতার প্রমুখ।
সমাবেশে মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা মুন্নী বলেন, হকাররাও মানুষ। তারা দু’বেলা খেয়ে বাঁচতে চায়। হকাররা ব্যবসা করতে চায়। কেউ খাবে কেউ খাবে না, এটা হতে পারে না। দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকা কামাচ্ছে এক শ্রেণীর মানুষ, এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয় না। অথচ যারা শ্রম দিয়ে দু’টাকা উপার্জন করতে চায়, তাদের উচ্ছেদ করা হয়। দুর্নীতিবাজদের টাকা শ্রমিক মেহনতী মানুষের মধ্যে বিলিয়ে দেওয়ার আহ্বান জানান।
বাংলাদেশ হকার্স ইউনিয়নের নেতা ফিরোজ আলী বলেন, লালবাগ জোনের পুলিশের উপ-কমিশনারের (ডিসি) আমরা কোনো ক্ষতি করিনি। কিন্তু কেন তিনি আমাদের উচ্ছেদ করে পেটে লাতি মারলেন। আমরা শান্তি চাই, কিন্তু এভাবেই যদি না খেয়ে থাকতে হয়, তাহলে সেই শান্তি থাকবে না। পেটে ভাত না থাকলে হকাররা যেকোনো কিছু করবে।
তিনি বলেন, কাফনের কাপড় যেহেতু মাথায় নিয়েছি, তাই প্রয়োজনে আত্মাহুতি দেবো। যদি লালবাগ জোনের ডিসি আমাদের গ্রেফতার করে, বাকি একহাজার লোক স্বেচ্ছায় কারাবরণ করবে। আমরা কোনো কথা শুনবো না। আমরা হকার, ব্যবসা করতে চাই। আমাদের দাবি মানতে হবে।



« (পূর্ববর্তী সংবাদ ...)



সংযুক্তিমূলক সংবাদ ..

  • বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ আটক
  • দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী
  • অবশেষে সিলেটে সমাবেশের অনুমতি পেল বিএনপি
  • ইতিহাস কাউকে ক্ষমা করে না: স্বরাষ্ট্রমন্ত্রী
  • কয়রার গুলতিবাজ রোমান এখন এশিয়ার সেরা তীরন্দাজ
  • ‘‌গণতন্ত্রের কথা শুনলে আওয়ামী লীগের ‘গায়ে জ্বালা ওঠে’ : মোশাররফ
  • খালেদার মুক্তির দাবিতে বিএনপির ১২ দিনের কর্মসূচি
  • Leave a Reply