বুধহাটায় মোবাইল কোর্টে ২ পেট্রোল পাম্পকে জরিমানা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) :: আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে দু’টি পেট্রোল পাম্পকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বুধহাটা ইউনিয়নে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার নেতৃত্বে বুধহাটা ইউনিয়নের মহেশ^রকাটিতে অবস্থিত “আন্না ফিলিং স্টেশন” –এ মোবাইল কোর্ট পরিচালনা কালে তেলে ভেজাল থাকার অভিযোগে পাম্প মালিককে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার আইন- ২০০৯ এর ৪১ ধারায় পাম্প মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বুধহাটা বাজারে অবস্থিত “রহমান ফিলিং স্টেশন”-এ মোবাইল কোর্ট পরিচালনাকালে ল্যাট্রিন অপরিস্কার ও অপরিচ্ছন্ন পরিবেশের কারণে একই আইনের ৫৩ ধারায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভোক্তা অধিকার ফাউন্ডেশনের পরিদর্শক শেখ মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীকে জরিমানা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার আশাশুনি বাজারে এ আদালত পরিচালনা করা হয়।
সদরের শ্রীকলস গ্রামের মৃত কেরামত আলী সরদারের পুত্র খোরশেদ আলম আশাশুনি বাজারে চাউলের মিল ও ব্যবসা করে থাকেন। সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া আক্তার আদালত পরিচালনা করে পণ্যে পাটজাত দ্রব্য ব্যবহার বাধ্যতামূলক আইন ২০১০ এর ৪ ধারায় তাকে অভিযুক্ত করে ২ হাজার টাকা জরিমানা করেন। এসময় পাট অধিদপ্তর সাতক্ষীরার পাট উন্নয়ন সহকারী আমির হোসেন উপস্থিত ছিলেন।

চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ে মিড ডে মিল উদ্বোধন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে স্কুলের সকল শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের অংশ গ্রহনে কার্যক্রমের উদ্বোধন করা হয়।
সরকার ও শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সময় মত দুপুরের খাদ্য নিশ্চত করতে এবং সুষম ও পুষ্টিকর খাদ্য খেয়ে শিক্ষার্থীদের পুষ্টি, মননশীলতা ও লেখাপড়ার প্রতি মনোযোগ বৃদ্ধির লক্ষ্যে মিড ডে মিল কার্যক্রম বাস্তবায়নে সিদ্ধান্ত নিয়েছেন। এরই আওতায় চাপড়া মাধ্যমিক বিদ্যালয় মিড ডে মিল কার্যক্রম শুরু করেছে। কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, এসএমসি সভাপতি নজরুল ইসলাম। এসময় প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, অভিভাবক সদস্য আছাদুল হক, মাহবুব আলম সাকী, রিয়াজুল ইসলাম ও স্কুলের শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

শোভনালীতে আ’লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামীলীগের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) শোভনালী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শোভনালী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলগের সদস্যপদ নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কমিটির আহবায়ক ও উপজেলা আ’লীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, আ’লীগ সহ-সভাপতি ও কমিটির সদস্য এড. জহুরুল হক, সহ-সভাপতি রাজ্যেশ^র দাশ, সাংগঠনিক সম্পাদক ও সদস্য বিমল কৃষ্ণ সানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সদস্য জগদীশ সানা, আনুলিয়া ইউনিয়ন আ’লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন। সাংগঠনিক সম্পাদক ও সদস্য আব্দুস সামাদ বাচ্চুর সঞ্চালনায় সভায় শোভনালী ইউনিয়ন সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দাশ, সালাহ উদ্দিন গাজী বকুল, মেম্বার নজরুল ইসলাম, উদয় কান্তি বাছাড়, আলমগীর হোসেন, সাবেক মেম্বার উত্তম কুমার মন্ডলসহ ইউনিয়নের সকল ওয়ার্ড আ’লীগ সভাপতি ও সেক্রেটারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বড়দলে দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার বড়দলে আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে বড়দল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
বড়দল ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম মোল্যার সভাপতিত্বে সভায় ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি সুরঞ্জন কুমার ঢালী, বুড়িয়া পূজা মন্ডপের সভাপতি মৃণাল কান্তি রায়, নড়েরাবাদ পূজা মন্ডপের সভাপতি চন্দ্র কান্ত মন্ডল, দঃ বড়দল সভাপতি প্রহ্লাদ সরকার, বড়দল বাজার সভাপতি মিলন কান্তি, গোয়ালডাঙ্গা সভাপতি পিয়াস কুন্ডুসহ ইউনিয়নের ২১টি পূজা মন্ডপের সভাপতি ও সেক্রেটারী সভায় উপস্থিত ছিলেন। সভায় আসন্ন দুর্গোৎসব শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ভাবে সম্পন্নের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

চাপড়া স্কুলে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি কার্যক্রম অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” বিষয়ক কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে স্কুল ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স্কুল কর্তৃপক্ষের আয়োজনে স্কুলের ৭ম শ্রেণির শিক্ষার্থীদের অংশ গ্রহনে ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ৭ম শ্রেণির ৫০ জন শিক্ষার্থীকে প্রতি গ্রুপে ১০ জন করে বিভক্ত করে ৫টি গ্রুপের পৃথক পৃথক অংশ গ্রহনে শিক্ষার্থীদের মুখোমুখি হয়ে সংশ্লিষ্ট বিষয়ে প্রশ্নের জবাব ও মতবিনিময় করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার আঃ হান্নান, বীর মুক্তিযোদ্ধা বেতার শিল্পী আঃ মান্নান ও বীর মুক্তিযোদ্ধা আঃ হক। শিক্ষার্থীরা এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে মতবিনিময় ও প্রশ্নোত্তরের মাধ্যমে বিস্তারিত জানার সুযোগ প্রাপ্ত হয়।

কাদাকাটি ৩ নং ওয়ার্ড শ্রমিকলীগের কমিটি গঠন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে শ্রমিকলীগের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে হলদেপোতা ব্রীজ সংলগ্ন যাত্রী ছাউনিতে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।
ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি আঃ মজিদ সরদারের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক আঃ সবুর প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ফারুক হোসেনকে সভাপতি, আরিফুল ইসলামকে সেক্রেটারী, ফারুক সানা, মিয়াজান সরদার, শুকুর আলি গাজী, স্বপন মন্ডল, আমিন সরদার, হাফিজুল ও অমল সরকারকে সহ-সভাপতি, মনির ও হাসানকে যুগ্ম সম্পাদক, আলমগীরকে সাংগঠনিক, কালাম মালীকে সহ-সাংগঠনিক, হযরতকে প্রচার ও প্রকাশনা, মইনুরকে সহ প্রচার ও প্রকাশনা, সুকুমারকে দপ্তর, আলীম সহ-দপ্তর, বিল্লাল অর্থ, শংকর সহ অর্থ, হারুনর রশিদ বাচ্চু আইন, জিয়ারুল সহ আইন, রবিউল মালী শিক্ষা, দীলিপ সহ-শিক্ষা, ব্রজেন ক্রীড়া ও বাদশাকে সহ- ক্রীড়া সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কাদাকাটি ২নং ওয়ার্ড শ্রমিকলীগের কমিটি গঠন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের ২ নং ওয়ার্ডে শ্রমিকলীগের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠিত সভায় এ কমিটি গঠন করা হয়।
ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি আঃ মজিদ সরদারের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক আঃ সবুর প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় ভীম চন্দ্র মন্ডলকে সভাপতি, আমিনুর ইসলামকে সেক্রেটারী, আশুতোষ মন্ডল, গণেশ মন্ডল, মিলন মন্ডল, মন্টু মন্ডল, কবির সরদার, সালাম ও বিশ^জিৎ মন্ডলকে সহ-সভাপতি, উত্তম মন্ডল ও দেবেশ মন্ডলকে যুগ্ম সম্পাদক, মিলন সরদারকে সাংগঠনিক, কৈলাশ সরকারকে সহ-সাংগঠনিক, মনোরঞ্জন সরকারকে প্রচার ও প্রকাশনা, শিমুল সরদারকে সহ প্রচার ও প্রকাশনা, মোস্তাফিজুর রহমানকে দপ্তর, তরুন মন্ডলকে সহ-দপ্তর, রাখাল রায়কে অর্থ, মিলন গাজীকে আইন বিষয়ক, সৌমেন মন্ডলকে শিক্ষা, প্রসেনজিৎ মন্ডলকে সহ-শিক্ষা, নাজমুল হোসেনকে ক্রীড়া ও অনুপ রায়কে সহ- ক্রীড়া সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

শোভনালীতে মৎস্য ঘেরে হানা দিয়ে মাছ লুট ॥ আহত-৩

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের বসুখালীতে মৎস্য ঘেরে হানা দিয়ে মারপিট করে মালামালসহ মাছ লুটের ঘটনা ঘটেছে। লুটেরাদের হামলায় ৩ জন আহত হয়েছেন। এব্যাপারে থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। ঘটনা ঘটেছে বুধবার দিবাগত রাত্র ৩ টার দিকে।
বুসখালী গ্রামের জিয়াউর রহমানের স্ত্রী শরিফা খাতুন বাদী হয়ে থানায় লিখিত এজাহারে জানাগেছে, তার স্বামী বসুখালী মৌজায় ৬ বিঘা জমিতে মৎস্য চাষ করে আসছেন। চলতি বছর ঘেরে প্রচুর মাছ হয়েছে। বুধবার রাত্রে তিনি ও তার স্বামী ঘের পাহারায় ছিলেন। রাত্র ৩ টার দিকে একই গ্রামের মৃত হাকিম গাজীর পুত্র জিয়ারুল, সিরাজুল, মুনছুর ও আশরাফুল অজ্ঞাতনামাদের নিয়ে তাদের ঘেরে বেআইনী প্রবেশ করে ঘুনি আটন ঝাড়তে শুরু করেন। মৌখিক বাধা দিলে তারা ধারালো দা ও রড দিয়ে আঘাত করে তাকে গুরুতর হাড়ভাঙ্গা জখম করে। স্ত্রী শরিফা তার কোলে থাকা শিশু পুত্র মাহমুদ হাসানসহ ঠেকাতে গেলে বেদম মারপিট, শ্লীলতা হানি ঘটান হয়। গলায় থাকা স্বর্ণের চেইন ও ২০ সহ¯্রাধিক টাকার বাগদা ও গলদা চিংড়ী নিয়ে যায়। যাবার সময় মামলা করলে জীবন নাশের হুমকীসহ বংশ ধ্বংস করে দেওয়ার আস্ফালন করে চলে যায়। গুরুতর আহত ঘের মালিক জিয়ারুলকে আশাশুনি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধহাটায় প্রবীন শিক্ষককে বিদায়ী সংবর্ধনা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বুধহাটা বি বি এম কলেজিয়েট স্কুলের শ্রদ্ধেয় সিনিয়র শিক্ষক তাপস কুমার বসাকের অবসর জনিত বিদায়ী সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয় মিলনায়তনে এসএসসি ব্যাচ-০৫ এর পক্ষ থেকে আবেগ ঘন পরিবেশে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।
সভায় উপস্থিত অতিথিবৃন্দ ও প্রাক্তন শিক্ষার্থীগণ বিদায়ী শিক্ষকের সংবর্ধনা প্রদানকালে কান্নায় ভেঙ্গে পড়েন। শিক্ষকের প্রতি এই ধরনের বিরল সংবর্ধনা সহসা চোখে পড়ে না। শিক্ষার্থীদের এ ধরনের অশ্রুসজল বিদায় ও সম্মাননা প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি উপস্থিত সকলের হৃদয় স্পর্শ করে।

আশাশুনিতে মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার- ৬

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীসহ ৬ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতকারকৃতদের বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরন করা হয়েছে।
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয় সাতক্ষীরা কর্তৃক ১০০ গ্রাম গাঁজাসহ গোদাড়া গ্রামের বলাই চন্দ্র দাশের পুত্র তারক দাশকে গোদাড়া এলাকা হতে হাতেনানাতে গ্রেফতার করেন। এব্যাপারে থানায় ২(১০)/১৯ মামলা রুজু করা হয়েছে। অপরদিকে এসআই বিল্লাল হোসেন অভিযান চালিয়ে সিআর-১৬২/১৮ আসামী কদমদহ গ্রামের হাতেম সরদারের পুত্র হাসান সরদারকে, এএসআই শাহ জামাল সিআর-১০২/১৯ আসামী কল্যানপুর গ্রামের আবুল কাশেম মিস্ত্রীর পুত্র শহিদুল ইসলাম (নান্টু)কে, এএসআই মোকাদ্দেস হোসেন সিআর-৪৬৭/১৮, ৬২/১৯ আসামী কুড়িকাহুনিয়া গ্রামের জালাল গাজীর পুত্র শাহাব্দ্দুীন ও সিআর-৬২/১৯ আসামী জালাল গাজীর অপর পুত্র আলাউদ্দীনকে, এএসআই শাহ জামাল সিআর-১০২/১৯ আসামী সোনাতনকাটি গ্রামের ইয়াকুব সানার পুত্র আলআমিন হোসেনকে গ্রেফতার করেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • আশাশুনি উপজেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত
  • আশাশুনিতে মাদক ব্যবসায়ীসহ ৮ আসামী গ্রেফতার
  • অসহায় দরিদ্র মানুষ আর অর্থের অভাবে বিচার বঞ্চিত হবে না – জেলা ও দায়রা জজ
  • আশাশুনি প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন
  • আশাশুনি প্রেস ক্লাবের সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত
  • আশাশুনি উপজেলা আওয়ামীলীগের মূলতবি বর্ধিত সভা অনুষ্ঠিত
  • বুধহাটা মন্দিরের জমি ও ঘর চিহ্নিতকরণ
  • আশাশুনিতে পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ কর্মসূচি
  • Leave a Reply