দেবহাটায় এক পোল্ট্রি ব্যবসায়ীর মাথায় হাত: লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

সুজন ঘোষ :: দেবহাটা মাঝ পারুলিয়া এক পোল্ট্রি ব্যাবসায়ীর মাথায় হাত। লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি।

বুধবার সকাল ১০ টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার উত্তর পারুলিয়া গ্রামের আক্কাস আলী গাজীর ছেলে শরিফুল ইসলামের পোল্ট্রি মুরগীর খামারে প্রতি দিনই মরছে ৪ থেকে ৫ শত মুরগী বাচ্চা।

এ ব্যাপরে পোল্ট্রি ব্যবসায়ী শরিফুল ইসলাম জানান, আমি দীর্ঘ দিন ধরে পোল্ট্রি ব্যবসা করে আসছি কিন্তু গত ১৫ই সেপ্টম্বর নতুন একটা কোম্পানি সুন্দরবন পোল্ট্রি হ্যাচারী আমার খামার দেখে তারা আমার খামারে মুরগীর বাচ্চা দেওয়ার কথা বলেন। আমি তাদের থেকে ৮ হাজার মুরগীর বাচ্চা ক্রয় করি এবং মুরগীর ক্ষতির দায় ভার তারা নিজে বহন করবে বলেও জানান। আমি একটি বাড়ি একটি খামার প্রকল্প ও ঢাকা ব্যাংক থেকে লোন নিয়ে মাঝ-পারুলিয়া বিশ্বাস বাড়িয়া নামক স্থানে দেড় বিঘা জামির উপরে দুইটা খামারে মুরগী উত্তোলন করি। সুন্দরবন পোল্ট্রি হ্যাচারী সাতক্ষীরা আকড়াখোলা রোড় কদমতলা অফিস পোল্ট্রি বাচ্চা উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে ৩ দফায় ৮ হাজার মুরগীর বাচ্চা ২ লক্ষ ৮১ হাজার টাকা দিয়ে ক্রয় করা হয়। এক সপ্তাহ যেতে না যেতেই আমার দুইটা ঘরের মুরগীর বাচ্চা প্রতি দিনই ৪শত থেকে ৫শত বাচ্চা মারা যায়। এমতবস্থায় আমি সুন্দরবন পোল্ট্রি হ্যাচারী দায়িত্ব থাকা আশরাফুল ইসলামকে বিষয়টা বললে তারা একদিন এসে তার পর মুরগীর অবস্থা দেখে আমার ফোন রিসিভ করে না এবং ফোন ধরলে রং নাম্বার বলে। আমি অনেক গরীব আমি বিভিন্ন প্রকল্প থেকে প্রশিক্ষণ ও ঋণ নিয়ে ব্যবসা করে আসছি।

তবে এই সুন্দরবন হ্যাচারী নামক কোম্পানি আমার ভুল বুঝিয়ে খামারে ভালো মুরগী না দিয়ে অন্য খামারের মুরগী তাদের কার্টুনে চালিয়ে দেয়। বর্তমানে আমার খামারে অবস্থা খুবই খারাব আমার অনেক টাকার লোন নেওয়া এই ব্যবসার উপরে এই কোম্পানি ক্ষতিপূরণ বহন না করলে আমি সর্বশান্ত হয়ে পথে বসা ছাড়া আমার কোনো উপায় নাই।

তাই উপরোক্ত মোহলের কাছে দাবী জানাই আমার এই ব্যবসাকে বাঁচাতে আমার দিকে যেন সহযোগিতায় এগিয়ে আসে।

এ ব্যাপরে সাতক্ষীরা সুন্দরবন পোল্ট্রি হ্যাচারী ও পোল্ট্রি বাচ্চা উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক শেখ লতিফুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে ফোন করছেন কেন? সব কিছু তো শরিফুল ভাই জানে বলে ফোন কেটে নেয়।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • দেবহাটার সখিপুরে বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা
  • দেবহাটার পারুলিয়ায় শত্রুতা মূলকভাবে সবজি বাগান কর্তন
  • দেবহাটায় বন্ধু কল্যান থ্রী হুইলার সমিতির মাসিক সভা
  • নওয়াপাড়া মাদ্রাসার সভাপতি হলেন লাভলু বিশ্বাস
  • দেবহাটায় ভ্যান চালক ও তার পরিবারকে মারপিট সহ দোকান ভাংচুর : থানায় অভিযোগ
  • দেবহাটায় সড়ক দূর্ঘটনায় মোটর সাইকেল চালক আহত
  • দেবহাটায় জমি-জায়গা নিয়ে ব্যবসায়ীকে মিথ্যা হয়রানির অভিযোগ
  • Leave a Reply