বাংলাদেশ-আফগানিস্তান যুগ্ম চ্যাম্পিয়ন

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচটি বৃষ্টির কারণে মাঠেই গড়াতে পারেনি। ফলে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। বাংলাদেশ ও আফগানিস্তানের ফাইনাল ম্যাচ শুরু হওয়ার কথা ছিল গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টায়।

দুই দল সঠিক সময়ে চলে এসেছিল স্টেডিয়ামে। কিন্তু ফাইনাল ম্যাচটি মাঠে গড়াতেই দেয়নি বৃষ্টি। ফলে বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ফাইনাল ম্যাচটি। আর যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। এই সিরিজের শর্ত ছিল যদি ফাইনাল না হয় তবে দুই দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। কারণ ফাইনালের জন্য আলাদা করে কোনো রিজার্ভ ডে রাখা ছিলনা। বৃষ্টির কারণে গতকাল সময়মতো টস করা হয়নি। তারপরও একটা আশা ছিল, রাত ৯টা ৪০ মিনিটের মধ্যে খেলা শুরু করা গেলেও কমপক্ষে ৫ ওভার করে খেলা হবে, এমন জানানো হয়েছিল। তবে বৃষ্টি কিছুটা বন্ধ হলে খেলোয়াড়রা মাঠে নামেন, নিজেদের শরীর গরম করতে।

এর মধ্যেই মাঠ পরিচর্যার কাজ করতে থাকেন গ্রাউন্ডসম্যানরা। খেলা শুরু করার মতো মাঠকে প্রস্তুত করতে তারা যথাসাধ্য চেষ্টা করেছেন। কিন্তু শুরু করা যায়নি। রাত নয়টার দিকে ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেন আম্পায়াররা। দুই দলকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। রাত ৯টায় দুই অধিনায়ক সাকিব আল হাসান ও রশিদ খানের সঙ্গে আলোচনা শেষে ম্যাচ রেফারি গ্রায়েম ল্যাব্রয় ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেন। অবশ্য ফাইনালে টস করাই সম্ভব হয়নি! বিকেল ৫টার দিক থেকে শুরু হয় বৃষ্টি। মাঝে তীব্রতা কমে এলেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে সারাবেলাই। ফলে রাত ৯টা পর্যন্ত অবস্থার পরিবর্তন না হওয়া ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে। অবশ্য ম্যাচের কাট-অফ টাইম ছিল অবশ্য রাত ৯-৪৬ মিনিট। ম্যাচ অফিসিয়ালরা সে পর্যন্ত অপেক্ষা করেননি।

ফলে বাংলাদেশ ও আফগানিস্তান ভাগাভাগি করে নিয়েছে ট্রফি। প্রথম চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল বাংলাদেশের সামনে। কিন্তু বেরসিক বৃষ্টি সব কিছু পাল্টে দিলো। ফলে আফগানিস্তানের সঙ্গে যৌথ্য চ্যাম্পিয়ন হতে হয়েছে বাংলাদেশকে। বৃষ্টি বাগড়া না দিলে টি-টোয়েন্টি ক্রিকেটের কোনো আসরে এই নিয়ে তৃতীয় ফাইনা খেলতে নামতো বাংলাদেশ। এর আগে ২০১৬ সালে এশিয়া কাপ আর ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে ভারতের কাছে হার নিয়ে ফিরতে হয়েছিল।

এবার বাধা ছিল আফগানিস্তান। বাংলাদেশ ও আফগানিস্তান, দুই দলই প্রথম পর্বে পরস্পরকে একবার করে হারিয়ে দিয়েছিল। সর্বশেষ দেখায় জয়টা যেহেতু বাংলাদেশই পেয়েছিল, তাই টাইগারভক্তদের জন্য এই ম্যাচটি ছিল অনেক আকাঙ্খার। কিন্তু বেরসিক বৃষ্টি সব উত্তেজনা শেষ করে দিল। তবু একটা সান্ত¡না থাকছে, প্রথমবারের মতো কোনো বহুজাতিক টি-টোয়েন্টি সিরিজের শিরোপার ভাগ পাওয়া গেল।



« (পূর্ববর্তী সংবাদ ...)



সংযুক্তিমূলক সংবাদ ..

  • রামুতে জমজমাট নৌকা বাইচ : নদীর দুই পাড়ে ক্রীড়ামোদি দর্শকের ঢল
  • সোদকনায় ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্টে গোদাড়া চ্যাম্পিয়ন
  • শেষ মূহুর্তের গোলে জয়বঞ্চিত বাংলাদেশ
  • খুলনা জেলা দলকে ৪-০ গোলে হারিয়েছে সাতক্ষীরা জেলা দল
  • বৃষ্টিতে পণ্ড মেয়েদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ
  • হারতে হারতে বাংলাদেশের নাটকীয় জয়
  • নিউজিল্যান্ডের বিপক্ষে অনূর্ধ্ব ১৯ দলের সিরিজ জয়
  • কালিগঞ্জে লাখ টাকার ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জিরনগাছার মিতালী সংঘ
  • Leave a Reply