এক সপ্তাহে আক্রান্ত ৫ জন

ডেঙ্গু আতঙ্কে ভুগছেন ঝাউডাঙ্গার সরঃ প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এলাকার হাজারো মানুষ

একরামুল কবীর :: গত এক সপ্তাহের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা বাজার এলাকায় সাত জন নারী ও পরুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আেেছন।এর ফলে ঐ এলাকার হাজারো জন সাধারন ডেঙ্গুু আতঙ্কে ভুগছেন।

ঝাউডাঙ্গা বাজারের হাইস্কুল মোড় এলাকার বদিউজ্জামান বদি (৪২) গত ১৪ সেপ্টেম্বর প্রচন্ড জ্বরে ভুগছিলেন। ১৭ সেপ্টেম্বর তাকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রক্ত পরীক্ষা করলে তার শরীরে ডেঙ্গু ধরা পড়ে। তাকে কলারোয়া হাসপাতালে ভর্তি করা হয়। বদি হাই স্কুল রোডের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রশিদের বাড়ির কেয়ারটেকার হিসাবে কাজ করেন। ঠিক একই সময়ে আব্দুর রশিদের বড় ছেলে ‘স্প্রীড ব্রড ব্যান্ডে’র পরিচালক মঞ্জুরুল ইমাম রাজু ও জ্বরে ভুগছিলেন। ১৮ সেপ্টেম্বর কলারোয়া হাসপাতালে তার রক্ত পরীক্ষা করা হয়। রক্ত পরীক্ষায় তার শরীরে ডেঙ্গু ধরা পড়ে। তাকেও কলারোয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। গত ২০ সেপ্টেম্বর ডেঙ্গু ধরা পড়ে ঐ একই এলাকায় বসবাসকারী আব্দুল হামিদের মেয়ে নওশিন সুলতানা এশার শরীরে। তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২১ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কলারোয়া হাসপাতালে ভর্তি হয়েছেন ঝাউডাঙ্গা হাইস্কুলের সামনে অবস্থিত ডাঃ শফিকুল ইসলামের সহকারী বিধান চন্দ্র ঘোষ। তিনি ঝাউডাঙ্গার ঘোষ পাড়ার বাসিন্দা। এবং ২২ সেপ্টেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন একই এলাকায় সববাসকারী মাস্টার আযাদের শাশুড়ী রহিমা খাতুন (৫২)।

মাত্র ১ সপ্তাহের মধ্যে একই এলাকার ৫ জন নারী পুরুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার কারনে ঝাউডাঙ্গা বাজারের সরকারী প্রাথমিকবিদ্যালয়,মাধ্যমিক বিদ্যালয় ও পল্লী বিদ্যূৎ অফিস এলাকার হাজারো নারী শিশু পুরুষ ডেঙ্গু আতঙ্কে ভুগছেন।

রবিবার সকালে ঐ এলাকায় গিয়ে দেখা যায় কয়েকটি বাড়ির ছাদে টবে গাছ লাগালো। বাড়ির অলি গলির বিভিন্ন স্থানে পানি জমে আছে। এলাকার একাধিক ব্যাক্তির ধারনা ঐসব স্থান থেকেই ডেঙ্গুর লার্ভা জমে আছে। আর এ থেকে ঐ এলাকায় ডেঙ্গু ছড়িয়ে পড়েছে।

জরুরী ভিত্তিতে ঝাউডাঙ্গার সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও পল্লী বিদ্যূৎ অফিস রোড এলাকায় মশা মারার ঔষধ ছিটিয়ে ডেঙ্গু মশা নিধন করার জন্য এলাকাবাসী সাতক্ষীরা জেলা প্রশাসক মহোদয়ের নিকট জোর আবেদন জানিয়েছেন।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • ঝাউডাঙ্গায় চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত
  • নেটপাটা অপসারন হয়নি সদর উপজেলার ব্রক্ষ্মরাজপুর ইউনিয়নের গোয়ালপোতা গ্রামের খালটির
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র সাথে সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির কার্যকরী কমিটির সাথে মতবিনিময়
  • মেডিকেল চান্স পাওয়ায় পুলিশ সুপার ও পুলিশ সুপার পত্নী তন্বীকে ফুলেল শুভেচছা জানালেন
  • জেলা সাংবাদিক পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত
  • সাংবাদিক শাওন সড়ক দূর্ঘটনায় আহত প্রেসক্লাবের সুস্থ্যতা কামনা
  • সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপির সাথে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়া তন্বী
  • ন্যাশনাল লাইব্রেরি অফ ইন্ডিয়া’র আমন্ত্রণে সাতক্ষীরা পাবলিক লাইব্রেরির কার্যকরী কমিটির ভারত গমন
  • Leave a Reply