আশাশুনিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি কার্যক্রমের ফলোআপ সভা

আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি:
আশাশুনিতে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” কার্যক্রমের ফলোআপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলার চাপড়া মাধ্যমিক বিদ্যালয় হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও চাপড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ¦ এএসএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন। সমিতির কোষাধ্যক্ষ শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ও অন্যদের মধ্যে আলোচনা রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বাকী বিল্লাহ, একাডেমীক সুপারভাইজার হাসানুজ্জামান, অধ্যক্ষ ড. শিহাব উদ্দিন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ গৌরপদ, প্রধান শিক্ষক ও সমিতির সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, প্রধান শিক্ষক আবু ছাদেক, প্রশান্ত কুমার, অরুন কুমার, পরিমল দাশ, শংকর কুমার গাইন, রুহুল আমিন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রত্যেক বিদ্যালয়ে ১০-৪ টা বা ৯-৫ স্কুল পরিচালনা করতে হবে। মাঝে টিফিন দিয়ে খাদ্য খাওয়ানোর ব্যবস্থা করতে হবে। সপ্তাহে ৫দিন টিফিনে খাদ্য খাওয়ানো বাধ্যতামূলক। এটি না করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এজন্য প্রত্যেক শিক্ষার্থী থেকে মাসে ৭৫ থেকে ১০০ টাকা আদায় করতে হবে। টিফিন ফান্ড খুলে ব্যাংক একাউন্টের মাধ্যমে সভাপতি ও প্রধান শিক্ষকের স্বাক্ষরে অর্থ লেনদেন করতে হবে।

টিফিন কমিটি গঠন করে সুষ্ঠু ভাবে একাজ পরিচালনা করা গেলে স্কুলে শিক্ষার্থীর হাজিরা বৃদ্ধি পাবে এবং সরকারের লক্ষ্য অর্জিত হবে। শিক্ষার্থীরা মানসিক ও শারীরিক ভাবে উপকৃত হবে এবং লেখাপড়ার মান উন্নত হবে। তিনি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি কার্যক্রমের ভিডিও ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করে বলেন, এগুলো বিদ্যালয়ে যথাযথ ভাবে ব্যবহার করে শিক্ষার্থীদেরকে এসম্পর্কে সম্যক জ্ঞানের অধিকারী করে তুলতে হবে। মুুিক্তযুদ্ধ বিষয়ভিত্তিক প্রশ্ন সম্পাদন ও শিক্ষার্থীদের প্রশ্ন সরবর্হা সম্পর্কে আলোচনা রাখা হয়। এরআগে এ বিষয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • আশাশুনি উপজেলা পরিষদের সমন্বয় সভা অনুষ্ঠিত
  • আশাশুনিতে মাদক ব্যবসায়ীসহ ৮ আসামী গ্রেফতার
  • অসহায় দরিদ্র মানুষ আর অর্থের অভাবে বিচার বঞ্চিত হবে না – জেলা ও দায়রা জজ
  • আশাশুনি প্রেস ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন
  • আশাশুনি প্রেস ক্লাবের সাধারণ পরিষদের সভা অনুষ্ঠিত
  • আশাশুনি উপজেলা আওয়ামীলীগের মূলতবি বর্ধিত সভা অনুষ্ঠিত
  • বুধহাটা মন্দিরের জমি ও ঘর চিহ্নিতকরণ
  • আশাশুনিতে পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ কর্মসূচি
  • Leave a Reply