উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাচ্ছেন কলারোয়ার হাবিবুর রহমান

এস কে রায়হান, তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ উচ্চ শিক্ষার জন্য চীনে যা্েছন কলারোয়ার মেধাবী শিক্ষার্থী মোঃ হাবিবুর রহমান। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঝাঁপাঘাট গ্রামের মোঃ আব্দুল লতিফ ও সাহিদা খাতুনের বড় ছেলে। আগামীকাল ১১ সেপ্টেম্বর ঢাকা থেকে তার ফ্লাইট ছেড়ে যাবে চীনের উদ্দেশ্যে।

হাবিবুর ২০০৯ সালে কলারোয়া পাইলট হাইস্কুল থেকে বিজ্ঞান বিভাগে এস.এস.সি পরীক্ষায় জিপিএ- ৫ পেয়ে উত্তীর্ণ হন। ২০১১ সালে ট্রাস্ট কলেজ, ঢাকা থেকে এইচ.এস.সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পান।

২০১১-১২ সেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্র বিজ্ঞান বিভাগে ভর্তি হন। ২০১৫ সালে বি.এস.সি অনার্স ইন মেরিন সায়েন্স থেকে সিজিপিএ ৩.৭০ পেয়ে গ্রাজুয়েশন সম্পন্ন করে বিভাগে ৩য় স্থান অর্জন করেন, সেশনজটের কারনে যা ২০১৭ সালে সম্পন্ন হয়।

২০১৫-১৬ সেশনে সমুদ্র বিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের “নিউট্রিশন এন্ড ফিড টেকনোলজি” ব্রাঞ্চ থেকে সিজিপিএ ৩.৮৯ পেয়ে বিভাগে ১ম হয়ে মাস্টার্স সম্পন্ন করেন। মাস্টার্সের গবেষণা সুসম্পন্ন করার জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে এন,এস.টি (ঘঝঞ) ফেলোশিপ অর্জন করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে থাকা কালীন “সাতক্ষীরা জেলা ছাত্র কল্যাণ সমিতি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের” সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। ২০১৮ সালের ডিসেম্বরে তিনি মাস্টার্স সম্পন্ন করে ২০১৯ সালের ১ জানুয়ারি ওয়ার্ড ফিস এর সাউথ এশিয়া অফিসে ফিস সি.আর.পি প্রোজেক্টে যোগদান করেন। ২০১৯ সালের ৩ আগস্ট, চাইনিজ স্কলারশীপ কাউন্সিলChinese Scholarship Council (CSC) Ocean University of China তে Full Scholarship সহ PhD প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ পান। এ উদ্দেশ্যে আগামীকাল ১১ সেপ্টেম্বর ঢাকা থেকে তার ফ্লাইট ছেড়ে যাবে। তিনি যাতে সুষ্ঠভাবে উচ্চতর শিক্ষা সম্পন্ন করে দেশে ফিরে এসে মানুষের পাশে দাঁড়াতে পারেন, সেজন্য সবার কাছে দোয়া কামনা করেছেন। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • তালায় ইউএনও’কে লাঞ্চিতের ঘটনায় মামলা
  • তালার জালালপুর ইউপি চেয়ারম্যান সড়ক দূর্ঘটনায় আহত
  • পাটকেলঘাটার সুদখোর রহমত আলীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন
  • তালায় পুলিশ কনস্টেবল কর্তৃক এক বৃদ্ধকে মারপিটের অভিযোগে সংবাদ সম্মেলন
  • তালা সদর ইউনিয়ন গ্রাম আদালতের সহায়তায় আছিরা ফিরে পেল ২৫ হাজার টাকা
  • তালা বাজার বনিক সমিতির সদস্য সিরাজকে বহিঃষ্কার
  • তালায় আলোকিত শাহপুরের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন
  • তালার মহসিন ও ইয়াছিন বাহিনীর বিচারের দাবিতে সংবাদ সম্মেলন
  • Leave a Reply