মুসলিম লীগের মত পরিণতি হবে বিএনপির: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি ভুল সিদ্ধান্ত নিলে মুসলিম লীগের মত পরিনত হবে। আজ রবিবার দুপুর ১টায় স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণসভায় একথা বলেন তিনি।

তিনি বলেন, বরেবিএনপি নেতিবাচক রাজনীতির কারণে আজ কোথায় চলে গেছে। আগে মুসলিম লীগের ব্যাপক দাপট ছিল। কিন্তু আজ হারিয়ে গেছে। ভুল রাজনীতি করলে, ভুল সিদ্ধান্ত নিলে এমন পরিণতি হবে।

তিনি আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা-চক্রের দাওয়াত দিলেন, কিন্তু বিএনপি নেতারা সেই দাওয়াতে গেলেন না। দাওয়াত রক্ষা করা সভ্যতা ও শিষ্টাচারের অংশ। বিএনপির গণভবনে না গিয়ে আলোচনার সুযোগ হারিয়েছে। বিএনপি এখন যে পথে হাঁটছে, তাদের সংকট আরো ঘনীভূত হবে।

হানিফ বলেন, আমরা অবাক হই, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কথায় মানবতার কথা বলেন, কর্মীদের মামলার কথা বলেন। গত ১০ বছর আপনাদের নেতারা যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য আগুন সন্ত্রাস করেছে। যারা সুনির্দিষ্ট অভিযোগে অভিযুক্ত, তাদের নামে মামলা হয়েছে।

‘সৈয়দ আশরাফুল ইসলামের মতো ব্যক্তি বাবা হত্যার বিচার না পেয়ে দেশ থেকে চলে যেতে বাধ্য হন, কোথায় ছিল আপনাদের মানবতা। আপনারা মানবতার কথা বলেন, মানুষকে পেট্রোল বোমা ছুড়ে মেরেছেন। যারা নিহত হয়েছেন, তাদের স্বজনদের কান্না আপনাদের কানে পৌঁছে না।

প্রধান আলোচকের বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে কাজ করা যায়, সেটা প্রমাণ করে গেছেন সৈয়দ আশরাফুল ইসলাম। বিরোধী রাজনৈতিক নেতারাও তার ব্যাপারে কখনো কোনো নেগেটিভ কথা বলেননি।

স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক, অ্যাডভোকেট মো. নূরুল আমিন রুহুল এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • দ্বিতীয় ধাপের ১২২ উপজেলায় নৌকার প্রার্থী যারা
  • সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়েছে : প্রধানমন্ত্রী
  • খালেদা জিয়ার জেলে থাকার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই: কাদের
  • উপজেলা নির্বাচনে বিএনপি স্বতন্ত্র প্রার্থী দেবে : কাদের
  • চিকিৎসা শেষে দেশে ফিরলেন এরশাদ
  • চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন ফখরুল
  • খালেদার নাইকো মামলার হাজিরা আজ
  • Leave a Reply