আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, প্রভাষক ম মোনায়েম হোসেন, আঃ আলিম, দীপঙ্কর কুমার সরকার, ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম পান্না, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমবায় অফিসার করিমুল হক, পিআইও সোহাগ খান, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, নির্বাচন অফিসার সাইফুল ইসলাম, আরডিও বিশ^জিৎ ঘোষ, একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, আনসার ভিডিপি কর্মকর্তা মেয়ারব হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, রফিকুল ইসলাম মোল্যা, অধ্যাপক সুবোধ চক্রবর্তী, জি এম মুজিবুর রহমান, ঢালী সামছুল আলম, ইয়াহিয়া ইকবাল, এস কে হাসান, এম এম সাহেব আলি, কামরুন্নাহার কচি, নিরঞ্জন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় সড়কের দুরবাস্থা, ভাঙ্গা বিলের জমির মালিকদের জমি ফিরিয়ে দেওয়া, ডেঙ্গু প্রতিরোধ, গরু চুরি বন্দ, জলাবদ্ধতা নিরসন, মাদক ও বাল্যা বিবাহ রোধ, স্লুইচ গেটের খালের নেটপাটা অপসারণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয় ####


আশাশুনিতে ৪৩৫ কেজি মাছের পোনা অবমুক্তকরণ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলার বিভিন্ন সরকারি প্রাতিষ্ঠানিক জলাশয়ে ৪৩৫ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। সোমবার সকাল ৯.৩০ টায় উপজেলা পরিষদ চত্বরে এ পোনা অবমুক্তকরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে গত ১৫ আগষ্ট আনষ্ঠানিক ভাবে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছিল। উদ্বোধন করেছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি। এসময় উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, পুলিশ পরিদর্শক (ওসি) আব্দুস সালাম, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতানসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এরই ধারাবাহিকতায় সোমবার (১৯ আগষ্ট) উপজেলার ২৬টি সরকারি প্রাতিষ্ঠানিক জলাশয়ে ৪৩৫ কেজি রুই, কাতলা, মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়। #####

আশাশুনিতে উপকারভোগিদের মাঝে ভেড়া বিতরণ

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনিতে এনজিও আইডিয়ালের উদ্যোগে উপকারভোগিদের মাঝে বিনামূল্যে ভেড়া বিতরণ করা হয়েছে। সোমবার (১৯ আগষ্ট) বিকালে আইডিয়াল আশাশুনি অফিস চত্বরে ভেড়া বিতরণ করা হয়।

বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় আইডিয়ালের বাস্তবায়নে ভেড়া পালনের মাধ্যমে দারিদ্র বিমোচন ও হতদরিদ্র পরিবারের টেকসই উন্নয়ন প্রকল্পের আওয়তায় উপকারভোগিদের মাঝে ভেড়া বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভেড়া বিতরণ করেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। বিশেষ অতিথি ছিলেন, আরডিও বিশ^জিৎ ঘোষ। এসময় প্রজেক্ট কো-অর্ডিনেটর এস এম মিজানুর রহমান, এরিয়া অফিসার প্রযতি সরকার, শাখা ব্যবস্থাপক শাহাবউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২৮টি উপকারভোগি হত দরিদ্র পরিবারকে ২টি করে ৫৬ টি ভেড়া প্রদান করা হয়।

আশাশুনিতে এনজিও সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃআশাশুনিতে এনিজও সমন্বয় কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২.৩০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরন চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, এনজিও ফ্রেন্ডসশীপের দিবাকর বিশ^াস, এসজেড ফাউন্ডেশনের সহিদুল ইসলাম, ন্যাজারিন মিশনের উত্তম দাশ, ওয়ার্ল্ড ভিশনের মেথিল্ডা মেন্ডিস, আইডিয়ালের সুব্রত বাছাড়, মৌসাছির সুশান্ত মল্লিক, পল্লী চেতনার কাজী বাবর আলি, পাথেয়’র পারভিন সুলতানা লিপি, ইডার ভবতোষ কুমার মন্ডল, সুশীলনের সেলিম রেজা, নওয়াবেকী গণমুখী ফাউন্ডেশনের সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আশাশুনিতে সামাঃ যোগাঃ মাধ্যম ব্যবঃ সচেতনা সৃষ্টিতে সভা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনিতে উপজেলা পর্যায়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা পর্যায়ে গঠিত কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে সভায় সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, পুলিশ পরিদর্শক (ওসি) মোঃ আব্দুস সালাম, স্বাস্থ্য কর্মকর্তার প্রতিনিধি, সিনিঃ উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি শারমীন চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসারের প্রতিনিধি হাসানুজ্জামান, আরডিও বিশ^জিৎ ঘোষ, সমবায় অফিসার করিমুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, আশাশুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের প্রতিনিধি ও আশাশুনি উপজেলা জামে মসজিদের ইমাম প্রমুখ উপস্থিত ছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধ, ক্ষতিকর দিক সম্পর্কে অবহিতকরণ, ধর্মীয় চেতনায় আঘাত আনতে পারে এমন কিছু না করাসহ বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করা হয়। ####


আশাশুনিতে ডিজিটাল হাজিরা কার্যক্রম উদ্বোধন

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের পাশে মেইন সিড়ির মুখে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ডিজিটাল হাজিরা কার্যক্রম পরিচালনার জন্য আনুষ্ঠানিক ভাবে মেশিন স্থাপন ও উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে সুইচে আঙ্গুলের ছাফ দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক উপজেলা পর্যায়ের সরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের যথা সময়ে আগমন ও প্রস্থান নিশ্চিত করার জন্য এবং সরকারি সেবা নিয়মিতভাবে মানুষের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে ডিজিটাল পদ্ধতির হাজিরা গ্রহনের সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য বিভিন্ন কোম্পানীর সাথে যোগাযোগ রক্ষা করে তাদের মেশিন সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নিয়ে এবং ব্যবহার করে উন্নত ও ভালটি বাছাই করে স্থাপন করা হয়েছে। ফোর্ট ইন্টারন্যাশনাল এর হিউম্যান রিভাইস এ্যাসেসমেন্ট (এইচআরএম) ‘টিটোয়েন্টিওয়ান কোরের মেশিন স্থাপন করা হয়। যাতে ডিভাইস ও সফওয়ার ব্যবস্থা রয়েছে। ৩ বছরের সার্ভিস চার্জ ওয়ারেন্টিতে নেওয়া এবং প্রতি বছর ইন্টারনেট খরজ বাবদ ১০০০ টাকার বিনিময়ে এ সার্ভিস চলবে। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, ফোর্ট ইন্টারন্যাশনাল এর সিইও এম এম আল-আমিন প্রমুখ উপস্থিত ছিলেন। #####


আশাশুনিতে ইয়াবা ব্যবসায়ীসহ গ্রেফতার- ৪

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) ঃ আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে এক ইয়াবা ব্যবসায়ীসহ ৪ আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের সোমবার (১৯ আগষ্ট) আদালতে প্রেরন করা হয়েছে।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম এর নেতৃত্বে এএসআই মিলন হোসেন সঙ্গীয় এসআই বিজন কুমার সরকার এর সহায়তায় ১৮২ পিচ ইয়াবাসহ খরিয়াটি গ্রামের করিম সরদারের পুত্র মাদক ব্যবসায়ী আলাউদ্দীন সরদারকে হাতেনাতে এবং কাটাখালী গ্রামের আনিছুর রহমান সানার পুত্র বুলবুল সানা ওরফে বুলিকে কালাবাগি বাজার হতে গ্রেফতার করেন। এব্যাপারে থানায় ২১(০৮)/১৯ নং মামলা রুজু করা হয়েছে। এসআই মামুনুর রহমান পৃথক অভিযানে থানার নিয়মিত মামলা ২২(৮)/১৯ এর আসামী দক্ষিণ একসরা গ্রামের ইউনুচ আলী মোল্যার পুত্র আরিফুল ইসলাম বাবু ও খাতের মোল্যার পুত্র রওশন মোল্যাকে দক্ষিন একসরা এলাকা হতে গ্রেফতার করেন। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • খাজরায় সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন
  • আশাশুনিতে দুর্গোৎসব উপলক্ষে মতবিনিময় সভা
  • আশাশুনি প্রেসক্লাব নির্বাচনে ৮ প্রার্থীর ২ জনের মনোনয়ন প্রত্যাহার
  • আশাশুনিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি কার্যক্রমের ফলোআপ সভা
  • আশাশুনিতে কৃষি কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • কাদাকাটিতে ১৬ দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের ৭ম খেলা অনুষ্ঠিত
  • আশাশুনির বড়দল গ্রামের অবসর প্রাপ্ত এক সেনা সদস্যের নামে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন
  • প্রতাপনগরে ১০ টাকা কেজি দরে চাউল বিতরণ উদ্বোধন
  • Leave a Reply