সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা ১০ আগস্ট শনিবার সকাল ১০টায় দৈনিক পত্রদূত অফিসে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম। সভায় সাতক্ষীরাবাসীর ২১ দফা দাবী আদায়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয় এবং ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সচেতনতা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় সাতক্ষীরা শহরের যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থা জোরদার করার দাবী জানানো হয়।
সভায় মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণে দ্রুত পদক্ষেপ গ্রহণ ও ভোমরা বন্দরকে পুর্ণাঙ্গকরণসহ অন্যান্য প্রতিশ্রুতি বাস্তবায়নে জেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করা হয়। একই সাথে রেললাইন নির্মাণ না হওয়া পর্যন্ত সাতক্ষীরা জেলার মানুষের সুবিধার্থে ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেসের নাভারণে একটি স্টপেজের দাবী জানানো হয়।
সভায় সিএস ম্যাপ অনুযায়ী প্রাণসায়র খাল খনন ও জোয়ার-ভাটা চালু করতে সকল বাঁধা অপসারণ করার দাবী জানানো হয়। একই সাথে পুনর্বাসন না করে খালের দু’পাশের ছিন্নমূল গরীব মানুষ ও ব্যবসায়ীদের উচ্ছেদ না করার দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি, এড. শেখ আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, অপারেশ পাল, মাধব চন্দ্র দত্ত, এম কামরুজ্জামান, আলী নুর খান বাবলু, মোশারফ হোসেন, মনিরুজ্জামান, আসাদুজ্জামান লাভলু, আবুল কালাম আজাদ প্রমুখ। সভায় নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণ ছাড়াও ভোমরা-খুলনা রেললাইন নির্মাণ, পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, পর্যটন সম্ভাবনা কাজে লাগাতে যথাযত উদ্যোগ, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালুসহ স্বাস্থ্য বিভাগে অনিয়ম দুর্নীতি বন্ধ, জেলায় শ্রমঘন বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা, উপকূলীয় বেড়িবাঁধ সংস্কারসহ জলাবদ্ধতা নিরসন, দুটি পৌরসভার বিভিন্ন সমস্যা সমাধান, সাতক্ষীরা বাইপাস সড়ককে আলীপুর চেকপোস্ট পর্যন্ত সম্প্রসারণ ও শহরের পূর্বাংশের আশাশুনি সড়কের সাথে আরো একটি বাইপাস সড়ক নির্মাণসহ ঢাকার সাথে জেলার দুরত্ব কমিয়ে আনার পদক্ষেপ গ্রহণ, ১৩২ কেভি নতুন একটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, মানুষের চাহিদা ও প্রয়োজনের কথা বিবেচনা করে জেলার বিভিন্ন এলাকায় চলাচলরত ইজিবাইক, ব্যাটারী চালিত ভ্যান, ইঞ্জিনভ্যান, নসিমন করিমন, আলম সাধু, ভটভটির আধুনিকায়নের ব্যবস্থাসহ চালকদের প্রশিক্ষণ ও চাঁদাবাজি ছাড়া নিবিঘেœ চলাচলের ব্যবস্থাসহ ২১ দফা দাবী সম্বলিত লিফলেট বিতরণ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় আগামী ১৭ আগস্ট সাতক্ষীরা প্রেসক্লাবের শহিদ স. ম. আলাউদ্দিন মিলনায়তনে জেলা নাগরিক কমিটির বর্ধিত সভা আহবান করা হয়। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • জালিয়াতি ও প্রতারক চক্রের হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরা অঞ্চলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতি তুলে ধরার উদ্যোগ নেওয়া হবে : জেলা প্রশাসক
  • সাতক্ষীরা সদর উপজেলা ডাচ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর উদ্বোধন
  • সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ দুই ছাত্রলীগ কর্মী নিহত : অস্ত্র ও গুলি উদ্ধার
  • সাতক্ষীরায় প্রেমের ফাঁদে ফেলে ধর্ষন ভিডিও ধারণ আবশেষে র‌্যাবের হাতে আটক
  • সাবেক এমপি হাবিব ও ডাঃ শহীদুল আলমকে জেলা ছাত্রদলের অভিনন্দন
  • সাতক্ষীরায় পাঁচ বছরের এক শিশুকে ধর্ষনের অভিযোগ : ধর্ষক গ্রেফতার
  • সাতক্ষীরায় জলাবদ্ধতার স্থায়ী সমাধানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
  • Leave a Reply