মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রচেষ্টায় চাঁদাবাজ ও দালাল হটিয়ে দীর্ঘদিন পর ভোমরা স্থলবন্দর যানজটমুক্ত

নিজস্ব প্রতিনিধি : ভোমরা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রচেষ্টায় দীর্ঘদিন পর ভোমরা স্থলবন্দর যানজটমুক্ত হয়েছে। চাঁদাবাজ ও দালাল চক্রের দৌরাত্বে অবরুদ্ধ ও জিম্মি ছিল ভোমরা স্থলবন্দর সড়ক। দীর্ঘ সময় যানজটে ভোগান্তীর শিকার হতো পথচারী, ভারতগামী যাত্রী, পন্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন। এ যানজট নিরসনে ভুমিকা রেখেছেন ভোমরা মুক্তিযোদ্ধা সংসদ, ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগ, ভোমরা সড়ক ও পরিবহন শ্রমিক লীগ, ভোমরা ইউনিয়ন আওয়ামী যুবলীগ, এবং আওয়ামী তরুনলীগ ও এলাকার সচেতন মহলের ঐকান্তিক প্রচেষ্টায় ভোমরা স্থল বন্দরে যানজট নিরসনে সকল বাঁধাকে উপেক্ষা করে ভোমরা স্থলবন্দর এলাকা যানজট মুক্ত করেছেন এবং জনস্বার্থে তাদের মহতী উদ্যোগে যানজট নিরসন সম্ভব হয়েছে। সেই সাথে সংগঠনগুলি নিজ নিজ উদ্যোগে মানব সেবায় সবাই ডেঙ্গু প্রতিরোধে কাজ করে যাচ্ছেন। স্থানীয় সচেতন মহল মনে করেন ভোমরা স্থল বন্দর এলাকা থেকে চাঁদাবাজ ও দালালদের বিতারিত করতে পারলে আর কখনও ভোমরা এলাকা যানজটের কবলে পড়বেনা।
এ সংগঠনে প্রায় ৩০জন যুবক রয়েছেন। তারা প্রতিদিন সকাল থেকে শুরু করে রাতঅবধি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। রাস্তার উপর গাড়ী, ট্রাক পাকিং করলে তাদের যথাযথ স্থানে নিয়ে যাওয়ার সহযোগিতা করে যাচ্ছে। তাদের এ মহতী কাজের প্রতি খুশি হয়েছেন এলাকার শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ এলাকার সাধারণ জনগণ ও সচেতন মহল।
স্থলবন্দর এলাকায় কোন ফুট ওভার ব্রীজ না থাকায় ছাত্র-ছাত্রীরা রাস্তা পারা-পারে খুবই বিড়ম্বনার শিকার হতে হয়। কিন্তু এখানেও সহযোগিতা করে যাচ্ছেন এ সেচ্ছাসেবী সংগঠন গুলো। তাছাড়া এলাকায় ডেঙ্গু রোগের প্রকোপ বেড়ে যাওয়ায় তারা যানযট মুক্ত করার পাশাপাশি স্থলবন্দর এলাকায় পরিস্কার পরিচ্ছনতার কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে তারা লক্ষীদাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভোমরা স্থল বন্দর, ভোমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রাশিদা বেগম মাধ্যমিক বিদ্যালয় সহ বেশ কিছু প্রতিষ্ঠানে তারা ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মুলক আলোচনা ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করেছেন বলে স্থানীয়রা।
এ মহতী উদ্যোগের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন ভোমরা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি আমিনুর ইসলাম, মুক্তিযোদ্ধা অহেদ গাজী, ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, ভোমরা ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব পলাশ, জেলা তরুনলীগের সভাপতি শাহানুর ইসলাম শাহীন, ওমর ফারুক প্রমুখ। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • বিশিষ্ট সমাজসেবক মতিয়ার রহমানের স্মরণসভা ও দোয়া মাহফিল
  • পলাশপোল সবুজ বাগে রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন করলেন পৌর মেয়র চিশতি
  • এমপি রবির উদ্যোগে সনাতন ধর্মালম্বীদের জন্য শারদীয় পুনর্মিলনী অনুষ্ঠিত
  • টিটিসির মাধ্যমে সাতক্ষীরার বেকার যুবকদের কর্মসংস্থান হচ্ছে -এমপি রবি
  • জেলা প্রশাসকের একবছর পূর্তিতে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরা শহরে জেলা প্রশাসকের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান
  • সাতক্ষীরায় ‘দুর্গোৎসব ও বাংলাদেশ, সম্প্রীতির সেতুবন্ধন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত
  • মুজিব বর্ষ পালনের পূর্বেই সাতক্ষীরা জেলাকে বাল্য বিবাহ মুক্ত করার প্রত্যয়
  • Leave a Reply