শোকাবহ আগস্টের প্রথম দিনে আওয়ামী শিল্পগোষ্ঠীর ভিন্নধর্মী আয়োজন

পাবনা প্রতিনিধি: ‘যদি রাত পোহালে বোঝা যেত বঙ্গবন্ধু মরে নাই; গানটি গেয়ে ২৫শে আগস্টের প্রতিচ্ছবি জাগিয়ে তুলছেন, আবার কখনও গাইছেন ‘জয় বাংলা, বাংলার জয়’সহ বিভিন্ন দেশাত¦বোধক গান। একের পর এক গান গেয়ে চলেছেন বাংলাদেশ আওয়ামী শিল্পগোষ্ঠী পাবনা জেলা শাখার শিল্পীবৃন্দ। এভাবেই ট্রাকে করে জেলার বিভিন্ন স্থানে স্বাধীনতা ও দেশাত¦বোধক গানের মাধ্যমে মাসব্যাপী কর্মসূচী শুরু করেছে বাংলাদেশ আওয়ামী শিল্পগোষ্ঠী পাবনা জেলা শাখা।

আওয়ামী শিল্পগোষ্ঠী পাবনা জেলা শাখার সভাপতি প্রলয় চাকী বলেন, আমরা শিল্পী, তাই গানের মাধ্যমেই জনগণের কাছে শোকাবহ আগস্টের চিত্র তুলে ধরেছি। এর পাশাপাশি আমরা মাসব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছি। তিনি আরও বলেন, বাঙালী জাতির ইতিহাসে সবচেয়ে বেদনাবিধুর দিন ১৫ আগস্ট। এ দিনে আমরা হারিয়েছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ঘাতকরা সেদিন শুধু জাতির পিতাকে হত্যা করেই ক্ষান্ত হয় নাই, ওদের নির্মম বুলেট আমাদের মাঝ থেকে কেড়ে নিয়েছে জাতির পিতার সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবসহ তার পরিবারের অন্যান্য সদস্যদের।

আওয়ামী শিল্পগোষ্ঠী শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয় নিয়ে শোকাচ্ছন্ন পুরো আগস্ট মাস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করবে। এ কর্মসূচী সমূহের মাধ্যমে পাবনা আওয়ামী শিল্পগোষ্ঠী জাতির পিতার সংগ্রামী ও কর্মময় জীবন, তাঁর আদর্শ, বাংলার মানুষের প্রতি তার ভালবাসা, বাঙালী জাতির অধিকার, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় তার অবদান ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরবে। হারমোনিয়ামে ছিলেন প্রলয় চাকী, তবলায় রিতম, কণ্ঠশিল্পী শ্যামলী সরকার, আরমান বিশ^াস রতন। এসময় উপস্থিত ছিলেন মিজানুর রহমান মিজান, এশিান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, আল মামুন রিমন প্রমূখ। আল মামুন রিমন বাংলার মুখকে জানান, মাস ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার দুপুর ৩টায় পাবনা সেন্ট্রাল গার্লস স্কুলে চিত্রাংকন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। উক্ত প্রতিযোগীয় উপস্থিত থেকে নাম নিবন্ধন করা যাবে। #####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • আলমডাঙ্গায় ভ্রাম্যমান আদালতে মাদক সেবনকারীর কারাদন্ড
  • মেট্রোরেল পুলিশ ইউনিট গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বেনাপোলে সিরাজুল ইসলাম স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন করলেন এমপি শেখ আফিল
  • এনইউবিটি খুলনাতে ফল সেমিস্টার ২০১৯- এর এ্যাডমিশন ফেয়ার
  • চার শিল্পীকে প্রধানমন্ত্রীর অনুদান,শিল্পী ঐক্যজোটের কৃতজ্ঞতা
  • শার্শায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • জেন্টল পার্কে তের বছর পূর্তি অফার
  • গ্রাজুয়েট প্রাইভেট প্রাকটিশনারদের নিয়ে যক্ষা নিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন সভা
  • Leave a Reply