জেলা হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:
সাতক্ষীরা জেলা হাসপাতাল স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে সদর হাসপাতালের কনফারেন্স রুমে বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সদর হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় তিনি বলেন, ‘সদর হাসপাতালের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সকলকে সেবার মনমানুষিকতা নিয়ে কাজ করতে হবে। হাসপাতালকে দুগর্ন্ধ মুক্ত ও পরিষ্কার রাখতে হবে। সেবার মান উন্নয়নে ডাক্তার ও নার্সদের প্রতি আহবান জানান।’

এসময় আর বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কাজী হাবিবুর রহমান, সাবেক এমপি ডা. মোখলেছুর রহমান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. রফিকুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বা্িপ্প, বিএমএ’র জেলা সভাপতি ডা. আজিজুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও পৌর কাউন্সিলর জ্যোৎস্না আরা, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, ডা. সুশান্ত ঘোষ, ডা. হাফিজ উল্লাহ, জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক দেবাশিস সরদার, সদর হাসপাতালের প্রধান সহকারি মাসুম বিল্লাহ প্রমুখ।

আলোচ্য বিষয়ের মধ্যে ছিল জনবল সম্পর্কিত আলোচনা, কমিনিটি সাপোর্ট কমিটির কার্যক্রম তরান্বিত করা, রোগীদের বসার ব্যবস্থা ও বিশুদ্ধ পানির সরবরাহ সম্পর্কিত, হাসপাতাল এলাকায় দালাল, ঔষধ কোম্পানির প্রতিনিধি ও দর্শনার্থী নিয়ন্ত্রন সম্পর্কিত, স্বেচ্ছাসেবকদের কার্যক্রম সম্পর্কিত আলোচনা, অভ্যর্থনা কেন্দ্র, বর্জ্য ব্যবস্থাপনা ইউনিট ও লাশঘর স্থাপন সম্পর্কিত, হাসপাতাল অভ্যন্তরে বহিরাগত ্্য্যম্বুলেন্স সম্পর্কিত আলোচনা, নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, ওয়েটিং টাইম কমানো, সমাজসেবা কার্যক্রম পরিচালনা সম্পর্কিত আলোচনাসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। এসময় সদর হাসপাতাল স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। প্রজেক্টরের মাধ্যমে সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর হাসপাতালের মেডিকেল অফিসার ভারপ্রাপ্ত ডা. সাইফুল্লাহ আল-কাফী।






সংযুক্তিমূলক সংবাদ ..

  • শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ’র উদ্যোগে জাতীয় শোক দিবস’র আলোচনা সভা ও দোয়া মাহফিল
  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালন
  • জনতা ব্যাংক লিমিটেড সাতক্ষীরা এরিয়া অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত
  • জেলা প্রশাসক মোস্তফা কামালকে দেবহাটা প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা
  • সকলে সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব- দেবহাটায় জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • দেবহাটার হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন
  • বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগারের শোক দিবস পালন ও খাদ্য বিতরণ
  • সাতক্ষীরা প্রেসক্লাবে জাতীয় শোক দিবস পালন,বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালি জাতির মুক্তি সনদ
  • Leave a Reply