ঢাকায় আইসিইউর সাপোর্টে শাহীনের অবস্থা স্থিতিশীল ॥ আসামীদের গ্রেফতারে সাতক্ষীরা উত্তাল

নিজস্ব প্রতিনিধি: যাত্রীবেশী দুর্বৃত্তের উপর্যুপরি হামলায় গুরুতর আহত শাহীন মোড়লের অবস্থা স্থিতিশীল রয়েছে। তার অবস্থা সামান্য দৃশ্যমান উন্নতির দিকে,তবে অবনতি হয়নি বলে জানিয়েছেন চিকিৎসায় গঠিত সাত সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ডা. অসিত চন্দ্র সরকার।

গতকাল সোমবার দুপুরে তিনি জানান, শাহীন মোড়লের আজও সিটিস্ক্যান করা হয়েছে। সকালের দিকে আইসিইউতে গিয়ে তার নাম ধরে ডাকার পর সে চোখ তুলে তাকিয়েছে। তবে এখনো সে (শাহীন) আইসিইউর সাপোর্টে রয়েছে বলে জানান চিকিৎসকরা। শাহীন মোড়লের চাচা মোহাম্মদ মনসুর আলী ডাক্তারদের উদ্বৃতি দিয়ে বলেন,শাহীনের মাথার হাঁড় ভেঙ্গে ভেতরের দিকে ঢুকে গেছে।

তার মা মোসাম্মত খাদিজা বেগম বলেন,শুক্রবার সকালে শাহীন ভ্যান নিয়ে বেইরয়ে যায়। দুপুরের দিকে গ্রামের মেম্বর প্রথমে শাহীনের আক্রান্ত হওয়ার খবর তাদের পৌছে দেয়। প্রথমে শুনেছিলেন শাহীন মারা গেছে। পরে অন্যান্যদের সাথে তাকে খুলনা হাসপাতালে নেয়ার পথিমধ্যে শাহীন থেকে থেকে চেতনা ফিরে শুধুই বলছিল,ওদের কত করে বললাম,আমারে মারিসনে ওরা কয় তোর নিস্তার নেই। তার মায়ের ভাষ্যমতে আক্রান্ত হওয়ার আগে শাহীন নিজের প্রাণ বাঁচাতে করুণ মিনতির কথাই প্রকাশ পায়।

এদিকে সপ্তম শ্রেণীর মাদ্রাসা ছাত্র হতদরিদ্র ভ্যান চালক শাহীনের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারপূর্বক বিচারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আয়োজনে সোমবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, বাসদ নেতা এড. আজাদ হোসেন বেলালসহ অন্যান্যরা।

প্রসঙ্গত,গত শুক্রবার (২৮ জুন) দুপুরে কেশবপুরের মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে কিশোর শাহীনের ভ্যানে যাত্রীবেশে ওঠে দুর্বৃত্তরা। একপর্যায়ে তারা সাতক্ষীরার তালা উপজেলার ধানদিয়ায় রাস্তার দু’পাশের পাট ক্ষেতের নির্জন স্থানে পৌছালে কথিত যাত্রীরা শাহীনের মাথায় আঘাত করে গাড়িটি নিয়ে পালিয়ে যায়। অনেকক্ষণ অচেতন অবস্থায় সেখানে পড়ে থাকে সে। জ্ঞান ফিরলে শাহীনের কান্নার শব্দে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাটকেলঘাটা (প্রশাসনিক) থানায় খবর দেন।

এরপর পুলিশ শাহীনকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন শনিবার (২৯ জুন) উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়। ঢামেকে রোববার (৩০ জুন) তার চিকিৎসায় গঠিত হয় সাত সদস্যের মেডিকেল বোর্ড। তার আগে ঢামেকে শনিবার রাতেই শাহীনের অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার শেষে রাত সোয়া ৩টায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। বিষয়টি নিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হলে নজরে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি শাহীনের চিকিৎসার তদারকি করছেন বলে জানান ড. অসিত চন্দ্র সরকার। সূত্র জানায়,প্রধানমন্ত্রী তার চিকিৎসার সকল ভার গ্রহন করেছেন। এছাড়া সোমবার দুপুরে জনৈক আমেরিকা প্রবাসী আহত শাহীনের চিকিৎসা সহযোগীতায় সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকদের মাধ্যমে তার পিতার হাতে ৫০ হাজার টাকা প্রদান করেছেন।

ঘটনায় আবু শাহিনের পিতা হায়দার আলী বাদী হয়ে পাটকেলঘাটা থানায় অজ্ঞাতনামা ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে বিভিন্ন সূত্র ধরে পুলিশ আসামীদের শনাক্তপূর্বক গ্রেফতারে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে দাবি স্থানীয় পুলিশের।

এব্যাপারে সর্বশেষ সোমবার বিকালে অবস্থা জানতে পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজার নিকট জানতে চাইলে তিনি অপারেশনে আছেন,পরে কথা বলবেন বলে জানান।

এলাকবাসী জানান, শাহীন কেশবপুরের গোলাঘাটা দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণীর ছাত্র। শাহীনের বাবা হায়দার আলীর অভাবের সংসার। বসতভিটা ছাড়া তাদের কোনো জমিজমা নেই। সম্প্রতি একটি বেসরকারি সংস্থা (এনজিও) থেকে ঋণ নিয়ে ব্যাটারিচালিত ভ্যানটি কিনে ভাড়ায় চালিয়ে সংসারের হাল ধরে শাহীন। তার রোজগারের টাকায় চলতো সংসার খরচ, ঋণের কিস্তি ও তাদের দু’ভাই-বোনের পড়ালেখার খরচ। ####






সংযুক্তিমূলক সংবাদ ..

  • কৃষকদের নজর কেড়েছে শাহীনুর সুলতানার ভার্মি কম্পোষ্ট প্রকল্প
  • তালায় খামার পর্যায়ে উন্নত পানি ব্যবস্থাপনা প্রকল্পের মাঠ দিবস অনুষ্ঠিত
  • তালার শাহপুর নিরিবিলি বাজারে এক সপ্তাহের ব্যবধানে দুই চুরি।
  • তালায় প্রতিপক্ষের হামলায় যুবক নিহত
  • তালার খেশরায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা
  • টর্নেডোর আঘাত এখনো কাঁটিয়ে উঠতে পারেনি তালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়
  • তালায় ছোট ভাইয়ের লাশ দেখে বড় ভাইয়েরও মৃত্যু
  • তালায় বিদ্যুতের তারে শক খেয়ে ১ জনের মৃত্যু
  • Leave a Reply