২০১৯ বিশ্বকাপে খেলতে চান গেইল

1500015380

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: সর্বশেষ ওয়ানডে খেলেছেন দুই বছরের বেশি সময় আগে, ২০১৫ সালের মার্চে। অনেকে হয়তো ধরেই নিয়েছিলেন যে ওয়ানডে ক্যারিয়ার শেষই হয়ে গেছে ক্রিস গেইলের। নতুন করে আর ডাক পাবেন না উইন্ডিজ জাতীয় দলে। কিন্তু গেইল এখন নতুন করে স্বপ্ন দেখছেন ২০১৯ সালের বিশ্বকাপকে ঘিরে। এখন থেকেই নিজেকে সেভাবে প্রস্তুত করছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

উইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের কারণে অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন গেইলসহ বেশ কয়েকজন ক্যারিবিয়ান ক্রিকেটার। কিন্তু সম্প্রতি সম্পর্ক উন্নয়নের চেষ্টা করছে দুই পক্ষ। ২০১৯ বিশ্বকাপে শক্তিশালী দল গড়েই অংশ নিতে চায় উইন্ডিজ ক্রিকেট বোর্ড। সে লক্ষ্যে এখন থেকেই আবার উইন্ডিজের নির্বাচকরা জাতীয় দলে ফেরাতে পারেন গেইল-ব্রাভোদের।

গেইলের চোখেও আছে ২০১৯ বিশ্বকাপে অংশ নেওয়ার স্বপ্ন। তিনি বলেছেন, ‘ঘরের মাটিতে জাতীয় দলের জার্সি গায়ে খেলার অভিজ্ঞতাটা দারুণ। আমি বুঝতেই পারিনি যে কত দিন দলের বাইরে ছিলাম। ভক্তরাও আমাকে উইন্ডিজের হয়ে খেলতে দেখে খুব খুশি হয়েছে। আশা করছি, পরিস্থিতি আরো ভালো হবে। আমিও আরো অনেক ম্যাচ খেলতে পারব। আমি অবশ্যই ২০১৯ বিশ্বকাপে অংশ নিতে চাই।’

দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকার পর সম্প্রতি ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন গেইল। ক্রিকেট বোর্ড ও সিনিয়র খেলোয়াড়দের মধ্যে সম্পর্ক যে ভালো হতে শুরু করেছে, সেটাও জানিয়ে দিয়েছেন গেইল, ‘খেলোয়াড় ও বোর্ডের মধ্যে কথাবার্তা হতে শুরু করেছে। পরিস্থিতি ভালোই মনে হচ্ছে। এখন আমাদের চেষ্টা করতে হবে যেন মাঠে আমরা নিজেদের সেরা খেলোয়াড়দের নামাতে পারি।’

গেইল ছাড়াও দীর্ঘদিন জাতীয় দলের বাইরে আছেন কাইরন পোলার্ড, সুনীল নারাইন, ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভোর মতো অভিজ্ঞ খেলোয়াড়রা।

আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে উইন্ডিজ। সে সময়ই হয়তো আবার উইন্ডিজের জার্সি গায়ে দেখা যেতে পারে গেইল-ব্রাভোদের।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • বাংলাদেশ সফর বাতিল করে দিতে পারে অস্ট্রেলিয়া!
  • ‘মেসি হলেন একটি মেশিন’
  • টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা পাঁচে সাকিব-মাহমুদউল্লাহ
  • অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর ফের অনিশ্চয়তার চাদরে!
  • বাংলাদেশকে জিম্বাবুয়ের ‘উপহার’
  • জমজ সন্তান নিয়ে জনসমক্ষে রোনালদো
  • নিজের বিয়েতে গরুর মাংস খাওয়াবেন মেসি