সিলেটের দুই উপজেলায় রমজানে অসহনীয় লোডশেডিং জনজীবন অতিষ্ট

satkhira-news-logo-original-900
Share Button

.
হাফিজুল ইসলাম লস্করঃ: সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে পবিত্র মাহে রমজান মাসেও বিদ্যুতের লোডশেডিং অব্যাহত রয়েছে। প্রতিদিন ঘন্টার পর ঘন্টা বিদ্যুত বিহীন থাকে শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকা সিলেট-৬ আসন। অথচ দেখার কেউ নেই।

গোলাপগঞ্জ বিয়ানীবাজারে বিদ্যুতের দাবীতে প্রায়ই সিলেট মহাসড়ক অবরোধ করে বিদ্যুৎ ভোগান্তিতে অতিষ্ট গ্রাহক । বিদ্যুতের তেলেসমাতিতে ক্রমেই ফুঁসে উঠছে দুই উপজেলার মানুষ।

ভোক্তভোগীরা অভিযোগ করেন, এলাকায় সেহরী ও ইফতারের সময়ও বিদ্যুতের দেখা মিলছে না। প্রায় দিনই গোলাপগঞ্জ বিয়ানীবাজার দুই উপজেলার মানুষ রাতের বেশির ভাগ সময় বিদ্যুতহীন পার করতে হয়। প্রচন্ড গরমে গোলাপগঞ্জ বিয়ানীবাজার তথা দুই উপজেলার সকল অঞ্চলের বিদ্যুৎ
ভোগান্তি চরম মাত্রায় পৌছেছে।

বিদ্যুতের কারণে মুসল্লিদের নামাজ আদায়ে বিঘ্ন ঘটছে। ইবাদত বন্দেগী, সেহরী, ইফতার, তারাবির নামাজ আদায়ে মানুষ বিদ্যুতের দেখা পাচ্ছে না। প্রায়ই ইফতার ও সেহরীর সময় দুই উপজেলার মানুষজন থাকে বিদ্যুতহীন।

এতে মুসল্লিরা নামাজ আদায়ে সীমাহীন দূর্ভোগ পোহাতে হয়েছে। এদিকে, বিদ্যুৎ
বিভ্রাটের কবলে পড়ে বিপাকে পড়েছেন বিদ্যুৎ চালিত ছোট বড় ব্যবসায়ীরা। বিদ্যুতের তেলেসমাতির কারণে তাদের ব্যবসা বাণিজ্য প্রায় বন্ধ রয়েছে। ক্ষতি দেখা দিয়েছে অনেক ব্যবসা প্রতিষ্ঠানে।

বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন না হলেও মাস শেষে ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।
অন্যদিকে, প্রচন্ড গরমে ও পবিত্র রামদ্বান মাসে ঘনঘন বিদ্যুৎ তেলসমাতির প্রতিবাদে বিক্ষোব্ধ হয়ে উঠেছে ভুক্তভোগী মানুষ। প্রায়ই ঘোষণা ছাড়াই রামদ্বান মাসের ইফতার, তারাবিহ ও সেহরীর সময় ভয়াবহ বিদ্যুৎ
বন্ধ রাখা হয়।

আনোয়ার মিয়া জানান, পবিত্র রমজান মাসে বিদ্যুৎ’র তেলসমাতির কারণে ঘরে ঘরে মোমবাতি। বিদ্যুৎ নিয়ে জনগনের সাথে তামাশা করছে বিদ্যুৎ বিভাগ। তারাবির নামাজ, সেহরী ও ইফতারের সময় বিদ্যুতের চরম লোকচুরির বিষয় খতিয়ে দেখতে প্রশাষনের প্রতি তিনি আহবান জানিয়েছেন।

বিদ্যুৎ ভোগান্তিতে অতিষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে জিল্লুর রহমান বিদ্যুৎ তারাবিহ, সেহরী ও ইফতারের যাতে থাকে তার আকুল আবেদন করেন। ফেসবুক কমেন্ট হুবহু এরকম (আইডি নাম, Jillur Rahman) আমরা চাই পবিত্র রমজান মাসে ইফতার, তারাবীহ ও সেহরীর সময় যে বিদ্যুতের জন্য দুর্ভোগ পোহাতে না হয় | দিনের বেলা লোডশেডিং করে হলেও এই ৩টা সময় বিদ্যুৎ সেবা বহাল থাকুক | একদিকে সারাদিন রোজা রেখে ক্লান্ত অন্যদিকে লম্বা তারাবীহের প্রচন্ড গরমের মাঝে বিদ্যুৎহীন ভাবে আদায় করা কতইনা কষ্টকর হবে | তাই এই ৩টা সময় বিদ্যুৎ সরবরাহ রাখলে মানুষ অধৈর্য্যশীল হবেনা।

এদিকে Hasnat Kobir লেখেন, পল্লিবিদ্যুত এর কর্মকর্তা- কর্মচারী দের বেয়াদবি চুড়ান্ত পর্যায়ে চলে গেছে কেউ কিছু জিজ্ঞাস করলে এরা কোন সন্তোষজনক জবাব দেয় না বরং উলটা জবাব দেয় তখন এদেরকে কিছু বললে মামলার ভয় দেখায়, সম্মানিত পরিচালক এদিকে একটু খেয়াল রাখুন প্লিজ।

গোলাপগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সাথে যোগাযোগ করা হলে তার মুঠো ফোন প্রায়ই বন্ধ পাওয় যায় ।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শার্শায় আয়নাল চেয়ারম্যানের বিরুদ্ধে উদ্দেশ্য মূলক বক্তব্য’র প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
  • বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা
  • নকলা-নালিতাবাড়ি যৌথ ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত
  • পার্বতীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত
  • মান্দায় স্কুল ছাত্রীর সাবেক স্বামী ও বন্ধুর অসামাজিক কাজে বাঁধা দেয়ায় ৩জনকে পিটিয়ে জখম ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্ঠা
  • মান্দায় বাসের ধাক্কায় বিভাগীয় কমিশনারসহ ২জন আহত
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত
  • নকলায় বাল্যবিবাহ ও মাদক বিরোধী শপথ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত