সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মোতালেবের ১৫তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত

abdul-mutaleb-pic-1
Share Button

আব্দুর রহমান :: সাতক্ষীরার প্রথম সংবাদপত্র দৈনিক কাফেলা’র প্রতিষ্ঠাতা সম্পাদক, বাংলাদেশ সাংবাদিক সমিতি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মোতালেবের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় রসুলপুর সরকারি কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা করেন করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকরা। পরে বেলা ১১টায় তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক পত্রদূত পত্রিকা’র ভারপ্রাপ্ত সম্পাদক এ্যাড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় মরহুম আব্দুল
মোতালেবের স্মৃতিচারণা করে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাবেক সভাপতি অধ্যক্ষ (অব.) আবু আহমেদ, সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, মমতাজ আহমেদ বাপী, অসীম চক্রবর্তী, এম. ইদুজ্জামান ইদ্রিস, ও প্রয়াত আব্দুল মোতালেবের জ্যেষ্ঠ পুত্র ডা. এ টি.এম. রফিক উজ্জ্বল প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘সাংবাদিক আব্দুল মোতালেব ছিলেন গণ মানুষের প্রতিচ্ছবি। সাতক্ষীরার তাঁর গুণাবলী অনুসরণ করে সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। আব্দুল মোতালেব ছিলেন একজন আলোকিত মানুষ।

সমাজকে আলোকিত করতে তিনি আজীবন কাজ করে গেছেন। সমাজে ছড়িয়েছেন শিক্ষার আলো, বেগবান করেছেন রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্কাউট আন্দোলন। সাংবাদিকদের যেকোনো প্রয়োজনে ঝাঁপিয়ে পড়েছেন সবার আগে।’ এসময় সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিক ও বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ৭ দফা দাবীতে বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক কর্মচারী ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ
  • সাতক্ষীরা জেলার মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
  • বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভ করায় আনন্দ উৎসবের আলোচনা সভা
  • ধুলিহর ছাত্রলীগের উদ্যোগে নজরুল ইসলামের জন্মদিন পালিত
  • হিন্দু সম্প্রাদায়ের উপর হামলার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন
  • সাতক্ষীরায় সাড়ে ১২ কেজি রূপা জব্দ
  • সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন মাল্টি কমপ্লেক্সের ছাদ ঢালাই এর আনুষ্ঠানিক উদ্বোধন
  • সাতক্ষীরায় সেবা দিবস উপলক্ষে পুরস্কার বিতরণ