সাতক্ষীরায় চেয়ারম্যান ও সচিব, পিআইসি মেম্বার ও ট্যাগ অফিসারদের সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক কর্মশালা

dsc04225-copy

আব্দুর রহিম :: সাতক্ষীরা সদর উপজেলার ১৪টি নিয়নের চেয়ারম্যান ও সচিব, পিআইসি মেম্বার ও ট্যাগ অফিসারদের জন্য সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের এসএনএসপি প্রকল্পের আওতায় ও উপজেলা প্রশাসনের
আয়োজনে এ কর্মশালায় সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু।

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জালাল উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম।

মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে কর্মশালার মুল বিষয়বস্তু উপাস্থাপন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি মো. মানিক হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন বৈকারী ইউপি চেয়ারম্যান মো.আসাদুজ্জামান অছলে, ঘোনা ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ ফজলুর রহমান, ভোমরা ইউপি চেয়ারম্যান মো.
ইসরাইল গাজী, বল্লী ইউপি চেয়াম্যান মো. বজলুর রহমান, আগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালি, ফিংড়ী ইউপি চেয়ারম্যান মো. সামছুর রহমান, শিবপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মজিদ,ব্রক্ষ্মরাজপুর ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম, আলিপুর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান,
কুশখালি ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, ধুলিহর ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান,লাবসা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া বাবু, ব্রক্ষ্মরাজপুর ইউপি সদস্য এস.এম রেজাউল ইসলাম, লাবসা ইউপি সদস্য মো. আব্দুল হান্নান, লাবসা মহিলা ইউপি সদস্য ফেরদৌসি ইসলাম মিষ্টি, লাবসা ইউপি সচিব মো. আব্দুর রাজ্জাকসহ সদর উপজেলার ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব, পিআইসি মেম্বার ও ট্যাগ অফিসাররা।

সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক কর্মশালায় শতাধিক মানুষ অংশগ্রহণ করে। এসএনএসপি প্রকল্পের উপজেলা পর্যায়ের স্টেকহোল্ডারদের (ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সচিব, পিআইসি সদস্য ট্যাগ অফিসার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ) প্রকল্পের পাঁচটি কর্মসূচি (ইজিপিপি, কাবিখা/কাবিটা, টিআর, ভিজিএফ ও জিআর) বিষয়ক কার্যক্রম সমূহ সফলভাবে পরিচালনা করা বা সহায়তা দেয়ার জন্য সক্ষমতা বৃদ্ধি ও আত্মবিশ্বাস গড়ে তোলা বিষয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জালাল উদ্দিন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • কেড়াগা‌ছি সোনাই নদী‌তে ভে‌সে উ‌ঠে‌ছে অজ্ঞাত যুব‌কের লাশ
  • অতিবৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত : তলিয়ে গেছে ফসলি জমি ও মাছের ঘের
  • সাতক্ষীরায় বাল্যবিবাহ থেকে মুক্তি পেল ৮ম শ্রেণীর এক ছাত্রী
  • জেলা শিশু একাডেমীর উদ্যোগে শেখ রাসেল এর ৫৩ তম জন্ম বার্ষিকীর আলোচনা সভা
  • নিজ অর্থ দিয়ে অসহায় পঙ্গু ব্যক্তিকে হুইল চেয়ার প্রদান করলেন পৌর কাউন্সিলর সাগর
  • সাতক্ষীরায় শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে শিশু কিশোর সমাবেশ ও আলোচনা সভা
  • কুশখালী হাইস্কুলে প্রোটেকটিভ সার্কেল ও শিশু ক্লাবের উদ্যোগে গাছের চারা রোপন
  • বুধহাটায় খাস জমিতে অবৈধ দখলকারীদের উচ্ছেদের দাবীতে সংবাদ সম্মেলন