শ্যামনগরের ‌গোলাখালী ভাঙ্গ‌নের কব‌লে : হুম‌কির মু‌খে ৮৮ প‌রিবার ও ৯০০ বিঘা সম্প‌ত্তি

img_20171021_1
Share Button

আব্দুল আলিম,শ্যামনগর ::
সাতক্ষীরা জেলার শ্যামনগর উপ‌জেলার ০৬ নং রমজাননগর ইউ‌নিয়‌নের কা‌লিঞ্চী গোলাখালী গ্রাম বর্তমা‌নে ভাঙ্গ‌নের কবলে । ভারী ও টানা বর্ষায় মাদার নদীর জোয়া‌রে পা‌নি ফে‌পে নদীর পা‌র্শ্বের রাস্তা ভে‌ঙ্গে প্লা‌বিত হ‌চ্ছে।

এক্ষ‌নে য‌দি ভাঙ্গন রোধ করা না যায় তাহ‌লে ১/২ দি‌নের ভিত‌রে গোলাখালীর ৮৮ টি প‌রিবার ও ৯০০ শত বিঘা সম্প‌ত্তি বি‌লিন হওয়ার আশাংকা কর‌ছেন এলাকাবাসী। নদী ভাঙ্গ‌নের কার‌নে ৯০০ বিঘা ঘের প্লা‌বিত হ‌য়ে প্রায় এক কো‌টি টাকার মৎস্য হা‌রি‌য়ে দি‌শেহারা ঘের মা‌লিকগন।

অপর দি‌কে ৮৮ প‌রিবা‌রের ম‌ধ্যে ৩০ টি কাচা ঘর ধ্বং‌ষে প‌ড়ে‌ছে। এ গ্রা‌মে অ‌তি দরিদ্র, অসহায় প‌রিবার বসবাস ক‌রে। নদী ও সুন্দরব‌নরে আ‌য়ের উপর তা‌দের জী‌বিকা নির্বাহ হয়। টানা বর্ষন ও নদীর পা‌নি ফে‌পে যাওয়ার ফ‌লে তা‌দের উপার্জ‌নের পথও বন্ধ হ‌য়ে গে‌ছে। বর্তমা‌নে গোলাখালী অসহায় প‌রিবার গু‌লো হুম‌কি ও মান‌বতার জীবন যাপন কর‌ছে।

শ‌নিবার অত্র ইউ‌নিয়‌নের চেয়ারম্যান শেখ আল মামুন, প্যা‌নেল চেয়ারম্যান শেখ জাহাঙ্গীর আলম, ইউ,‌পি সদস্য ও আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মোঃ হায়াত আলী, মোঃ মা‌জেদ ঢালী, মোঃ সোহরাব হো‌সেন, মোঃ মহাসীন গাজী, মোঃ মহাসীন, মোঃ শুকুর আলী, ভাঙ্গন কব‌লিত এলাকা প‌রিদশ‌র্নে যান।

চেয়ারম্যান ম‌হোদয় কাদা পা‌নি‌ অ‌তিক্রম ক‌রে গোলাখালীর প্র‌তি‌টি প‌রিবা‌রের মা‌ঝে উপ‌স্থিত হ‌য়ে তা‌দের খোজ খবর নেন। এ সময় চেয়ারম্যান ও সাংবা‌দিকবৃন্দ গোলাখালী ভাঙ্গ‌নের বিষয়‌টি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত কর‌লে তি‌নি বিষ‌য়‌টি জরুরী ভা‌বে দেখার আশ্বাস প্রদান ক‌রেন।

এ বিষয় চেয়ারম্যান শেখ আল মামুন ব‌লেন, আ‌মি সরজ‌মি‌নে ভাঙ্গন দে‌খে‌ছি। বিষয়‌টি উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা‌কে অবগত ক‌রে‌ছি। যত দ্রুত পা‌রি ভাঙ্গন রো‌ধে আমরা ব্যবস্থা গ্রহন করব। এলাকাবাসীর দা‌বি অ‌তিদ্রুত যা‌তে ক‌রে ভাঙ্গন রোধ হয় তার প্র‌য়োজনীয় ব্যবস্থা গ্রহ‌নে সং‌শ্লিষ্ট কর্তৃপ‌ক্ষের জরুরী হস্ত‌ক্ষেপ কামনা কর‌ছেন।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শ্যামনগরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত
  • শ্যামনগরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কমিটি গঠন
  • ঢাকা পাইওনিয়ার লিগের সেরা খেলোয়াড় হলেন শ্যামনগরের হাবিবুর
  • শ্যামনগর গাবুরায় ছিনতাইকালে জনতার হাতে আটক ৩
  • সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বনদস্যু নুর হোসেন বাহিনীর তিন সদস্য আটক
  • শ্যামনগরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • শ্যামনগরে “বন্দুকযুদ্ধে” বনদস্যুর মৃত্যু
  • শ্যামনগর প্রেসক্লাবে জরুরী সভা: নীলডুমুর ১৭ বিজিবি’র সকল অনুষ্ঠান ও রিপোর্ট বর্জনের সিদ্ধান্ত