রাজধানীতে ১ টাকায় ইফতার -সেহেরি দিচ্ছে হিন্দু সংগঠন!

1496000556

সাতক্ষীরা নিউজ ডেস্ক :: সকাল থেকে ইফতারের বিভিন্ন আইটেম তৈরিতে ব্যস্ত সময় পার করছেন একঝাঁক তরুণ। কেউ জিলাপি তৈরি করছেন, কেউ পিয়াজু ভাজছেন তো কেউ আবার নুডুলস রান্নায় ব্যস্ত। এই ব্যস্ততা চলবে বিকেল পর্যন্ত। রমজানে সুবিধাবঞ্চিত মানুষের হাতে মাত্র ১ টাকায় খাবারের প্যাকেট তুলে দিতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের এই উদ্যোগ।

পবিত্র রমজান মাসে এভাবে প্রতিদিন দেশের আটটি স্পটে ৩০০০ জনের ইফতার ও সেহরীর ব্যবস্থা করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। মূলত ব্যক্তিগত অনুদানেই ও কিছু তরুণের স্বেচ্ছাশ্রমে হচ্ছে এই বিশাল আয়োজন।

পথশিশুদের জন্য এই খাবারের প্রকল্প চালু করা বিদ্যানন্দ ফাউন্ডেশন মূলত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করে থাকে। সদস্যদের চাঁদা, বিভিন্ন ব্যক্তি ও সংস্থার অনুদানে ‘এক টাকায় আহার’ নামের প্রকল্পটি চালু করেছে সনাতন হিন্দুদের সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

মূলত বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কিশোর কুমারের উদ্যোগে চালু করা হয় এই ‘এক টাকায় আহার’ প্রকল্পটি। ঘরোয়া পরিবেশে স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত করা হয় এই খাবার। একঝাঁক স্বেচ্ছাসেবক এসব খাবার বিতরণ করেন রাজধানীর বিমানবন্দর, গাবতলী, মিরপুরের মাজার রোডে, কড়াইল বস্তি এলাকায় সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে।

স্বেচ্ছাসেবকরা জানান, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রমজানের প্রথমদিনে ৩০০০ প্যাকেট খাবার তৈরি করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। ইফতারের প্রতিটি প্যাকেটে আছে ছোলা, জিলাপি,পিঁয়াজু, নুডুলস, ফল, মুড়ি। শিশুদের পুষ্টিমানের কথা চিন্তা করে যোগ করা হয়েছে ডিম।

খাবারের প্যাকেটের মূল্য এক টাকা নেয়ার ব্যাপারে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বক্তব্য, পথশিশুরা যাতে এটাকে দান মনে না করে সেজন্য এই এক টাকা নেয়া হচ্ছে তাদের কাছ থেকে। পূর্ব-পশ্চিম






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • ইসলামী ব্যাংকের দায়িত্ব ছাড়তে বাধ্য করলে অন্যরাও পদত্যাগ করবে: আহসানুল
  • স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ এবারের ঈদ-ঊল-ফিতর উপলক্ষে নিয়ে এসেছে নতুন প্রোডাক্ট অফার
  • ইসলামী ব্যাংকের যাকাত ফান্ডের ৮০ শতাংশ টাকা যাবে প্রধানমন্ত্রীর ফান্ডে
  • পপুলার লাইফ ইনসুরেন্স কোম্পানীর মেয়াদ উত্তীর্ণ ও মরনোত্তর চেক প্রদান
  • স্যামসাং মোবাইল বাংলাদেশ গ্রাহকদের হাতে তুলে দিল গ্যালাক্সি এস৮ এবং এস৮+
  • বাংলাদেশের প্রথম এক্সিকিউটিভ ব্রিফিং সেন্টার (ইবিসি) উদ্বোধন করলো স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ
  • বাংলাদেশ-নেপাল বাণিজ্যে প্রধান বাধা ‘ভারত’