মায়ের সন্ধানে ভারত যাওয়ার সময় ৩ শিশু বেনাপোলে আটক

benapole_child
Share Button


বেনাপোল প্রতিনিধি ::
মা ভারতের দিল্লিতে থাকেন। তাই তারা মায়ের কাছে যাবে বলে কক্সবাজারের টেকনাফ থেকে তারা সোমবার সকালে বেনাপোলে আসে। পাচার সন্দেহে
তাদের আটক করে বেনাপোল বিজিবি সদস্যরা।

পরে সব কিছু জানতে পেরে অনুপ্রবেশ চেষ্টার অভিযোগে তাদের পোর্ট থানায় সোপর্দ করা হয়।

আটকৃতরা হলো, কক্সবাজারের টেকনাফের কাঞ্জরপাড়া এলাকার আব্দুস শুকুরের ছেলে মো: ইউসুফ (৩৫), তার ছেলে সোলাইমান (৪), একই এলাকার মোস্তাফিজের ছেলে সালমান (৯) ও রমজান (৫)।

বিজিবি জানায়, মো: ইউসুফ এই তিন শিশুকে নিয়ে সকালে বেনাপোল আসে। ভারতে তিন শিশুকে পাচার করা হচ্ছে এমন খবর পেয়ে বেনাপোল বাসস্ট্যান্ড থেকে বিজিবি তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

জিজ্ঞাসাবাদ শেষে জানা যায়, কাজের সন্ধানে ইউসুফের পরিবার ভারতের দিল্লিতে থাকে। একই জায়গায় থাকে সালমান ও রমজানের মা। শিশু দুটির কান্নাকাটিতে ইউসুফ তাদের মায়ের কাছে পৌঁছে দিতে বেনাপোল নিয়ে আসে। উদ্দেশ্য ছিল সীমান্তের অবৈধ পথে ভারতের দিল্লিতে যাওয়া।তার আগেই তারা বিজিবি’র হাতে আটক হয়ে যায়।

শিশুদের সাথে থাকা মো: ইউসুফ বলেন, ‘আমরা রোহিঙ্গা মুসলমান।টেকনাফে থাকি। সালমান ও রমজান আপন দুই ভাই। এরা আমার আরেক ভাইয়ের ছেলে। আর সোলাইমান আমার ছেলে। তাদের মায়েরা কিছুদিন হলো কাজের সন্ধানে ভারতের দিল্লিতে গেছে। ছেলেদের কান্নাকাটিতে থাকতে না পেরে তাদের নিয়ে চট্টগ্রামে আসি। পরে বাসে করে বেনাপোল আসি।

বেনাপোল বাসস্ট্যান্ড থেকে আমাদের বিজিবি আটক করে ক্যাম্পে নিয়ে আসে। আমি কোনো পাচারকারী না। বেনাপোলের একজন আমাদের ভারতে পার করে দেবে বলে কথা হয়। কিন্তু এখন ফোন ধরছে না।’

বেনাপোল বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো: শহীদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। তারা পাচারকারী নয়। অনুপ্রবেশের অভিযোগে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • শার্শায় আয়নাল চেয়ারম্যানের বিরুদ্ধে উদ্দেশ্য মূলক বক্তব্য’র প্রতিবাদে সাংবাদিক সম্মেলন
  • বালু খেকোদের অস্ত্রের আঘাতে আহত ২, গোলাপগঞ্জে উত্তেজনা
  • নকলা-নালিতাবাড়ি যৌথ ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত
  • পার্বতীপুরে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত
  • মান্দায় স্কুল ছাত্রীর সাবেক স্বামী ও বন্ধুর অসামাজিক কাজে বাঁধা দেয়ায় ৩জনকে পিটিয়ে জখম ভিন্নখাতে প্রবাহিতের অপচেষ্ঠা
  • মান্দায় বাসের ধাক্কায় বিভাগীয় কমিশনারসহ ২জন আহত
  • মুক্তিযোদ্ধা অনিল বর্মণ রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত
  • নকলায় বাল্যবিবাহ ও মাদক বিরোধী শপথ ও সচেতনতামূলক সভা অনুষ্ঠিত