কলকাতার বিরাটির কাছে রেস্তরাঁয় অগ্নিদগ্ধ হয়ে মৃত ১, আতঙ্ক এলাকায়

satkhira-news-logo-original-900

কলকাতা প্রতিনিধি ::বুধবার দুপুরে বিরাটির কাছে একটি জনপ্রিয় রেস্তরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে ওই রেস্তরাঁর কর্মী রবীন রাউত (৩১) মারা গিয়েছেন।

গুরুতর জখম অবস্থায় দীপঙ্কর নাথ নামে আরও এক কর্মী আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি আছেন। এই ঘটনার জেরে গোটা এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্যাস সিলিন্ডার ফেটে আগুন ধরেছে বলে দমকলের অফিসাররা প্রাথমিক তদন্তে জানিয়েছেন। অগ্নিকাণ্ডের জেরে এদিন দুপুরে যশোর রোডে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয়। দমকলের দু’টি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের জেরে ওই রেস্তরাঁর একটি তলা সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। আসবাবপত্রও পুড়ে গিয়েছে।

দমকলের ডেপুটি ডিরেক্টর সুপ্রিয় চৌধুরি বলেছেন, এই আগুন লাগার ঘটনায় রেস্তরাঁ কর্তৃপক্ষের যথেষ্ট গাফিলতির প্রমাণ পাওয়া গিয়েছে। যে ধরনের আধুনিক অগ্নিনির্বাপণ যন্ত্র লাগানোর কথা, তা এখানে ছিল না। তাই দ্রুত আগুন নিয়ন্ত্রণ করা যায়নি। আমরা গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিরাটির কাছে যশোর রোডের উপর ওই রেস্তরাঁয় এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ গ্যাস সিলিন্ডার পরিবর্তন করা হচ্ছিল। সেই সময় গ্যাসের পাইপে কোনওভাবে লিক করে গ্যাস ছড়িয়ে পড়ে। তারপরই বিকট শব্দে ওই সিলিন্ডারটি ফেটে যায়। সঙ্গে সঙ্গে গোটা এলাকা ধোঁয়ায় ভরে যায়। ওই রেস্তরাঁর দোতলায় রান্নাঘর। সেখানে তখন রবীন ও দীপঙ্কর কাজ করছিলেন। তাঁরা গুরুতর জখম হন। রেস্তরাঁর কর্মীরা অগ্নিনির্বাপক সিলিন্ডার দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন। রান্নাঘরে থাকা ওই দুই কর্মী বের হতে পারেননি। তাঁরা কার্যত ঝলসে যান। কিছুক্ষণের মধ্যেই দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। তারপর দোতলার কাচ ভেঙে ধোঁয়া বের করেন ও আগুন নেভানোর কাজ শুরু করেন। রেস্তরাঁর ওই দুই কর্মীকে দমকলের কর্মীরাই উদ্ধার করে হাসপাতালে পাঠান। সেখানে গিয়ে রবীন রাউতকে মৃত বলে ঘোষণা করা হয়।

এই অগ্নিকাণ্ডের জেরে যশোর রোডে বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ হয়ে যায়।






সঙ্গতিপূর্ণ আরো খবর

  • রাশিয়ার গুরুত্বপূর্ণ মিত্র পাকিস্তান: পুতিন
  • ক্ষমতার সবটুকু দিয়ে কাতারের পাশে থাকার প্রতিশ্রুতি তুরস্কের
  • যুক্তরাজ্যের ভোটে এবার রেকর্ডসংখ্যক নারী নির্বাচিত
  • ব্রিটিশ নির্বাচন: খারাপ ফলের পর তেরেসা মে’র ওপর পদত্যাগের চাপ
  • মধ্যপ্রাচ্য পরিস্থিতি নতুন মোড় নিচ্ছে, কাতারে সেনা ঘাঁটি স্থাপন করছে তুরস্ক!
  • কাতারকে বিচ্ছিন্ন করার কৃতিত্ব ট্রাম্পের!
  • ইরানের পার্লামেন্ট ও সমাধিস্থলে হামলার দায় নিল আইএস
  • নজিরবিহীন সংকট মধ্যপ্রাচ্যে, কলকাঠি নাড়ছেন ট্রাম্প!